যৌন নিপীড়ন প্রতিরোধের আহ্বানে মানববন্ধন

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 05:25:35

নারী ও শিশুদের প্রতি সংঘটিত যৌন নিপীড়নের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছে নারী যোগাযোগ কেন্দ্র।

সোমবার (১৫ জুলাই) আসাদগেট এলাকায় এক মানববন্ধন কর্মসূচির আয়োজন করে সংগঠনটি।

মানববন্ধন থেকে বলা হয়, তনু, নুসরাত, সায়মাসহ অসংখ্য নারী ও শিশুর প্রতি যৌন নিপীড়ন, ধর্ষণ ও হত্যার ঘটনাসমূহ প্রমাণ করে যে, নাগরিকদের নিরাপত্তা আজ হুমকির সম্মুখীন। সব নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রের অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব। কোন নারী ও শিশুর প্রতি যৌন নিপীড়ন, ধর্ষণ ও হত্যার উদ্দেশ্যে আগুনে পোড়ানো, গুরুতর জখম, হত্যা তাদের সাংবিধানিক অধিকারের লঙ্ঘন।

মানববন্ধনে বক্তব্য রাখেন নারী যোগাযোগ কেন্দ্রের কেন্দ্রীয় সমন্বয়কারী সুলতানা বেগম, ঠাকুরগাঁও জেলা সমন্বয়ক মৌসুমী রহমান, চট্টগ্রাম সমন্বয়ক লাবণ্য মুৎসুদ্দী ও রিপা পালিত, বান্দরবান সমন্বয়ক পারমিতা চাকমা, সাভার সমন্বয়ক মুনিরা আক্তার, নীলফামারী সমন্বয়ক সালমা আক্তার, আইনজীবী হাসিনা খানম, মানবাধিকারকর্মী মারুফিয়া নূর শিফা এবং মানবাধিকারকর্মী শাহরিয়ার পারভীন প্রমুখ।

নারী ও শিশুদের ওপর নির্যাতনের সুষ্ঠু তদন্তসহ অভিযুক্ত ও সংশ্লিষ্ট দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে বিচার ও যথাযথ শাস্তির জোর দাবি জানিয়েছেন মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণকারী বক্তারা।

এ সম্পর্কিত আরও খবর