ঈদুল আজহার ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি ২৯ জুলাই

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 12:10:11

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে আগামী ২৯ জুলাই থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হতে পারে। অর্থাৎ ঈদুল আজহার ১০ থেকে ১২ দিন আগে এই আগাম টিকিট বিক্রি শুরু।

সোমবার (১৫ জুলাই) রেলওয়ে সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র জানায়, ঈদুল আজহা উপলক্ষে রেলওয়ে ঈদ ব্যবস্থাপনা নিয়ে রেলভবনে বৈঠক হয়েছে। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২৯ জুলাই থেকে রেলওয়ের আন্তঃনগর ট্রেনের অগ্রীম টিকিট বিক্রি শুরু হতে পারে । ২ আগস্ট পর্যন্ত টিকিট বিক্রি করা হতে পারে।

সূত্র আরও জানায়, গতবারের মতো এবারও টিকিট প্রত্যাশী যাত্রীদের দুর্ভোগ কমাতে পাঁচটি স্থান থেকে দেওয়া হবে ট্রেনের আগাম টিকিট।

স্থানগুলো হলো- রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন, বিমানবন্দর স্টেশন, বনানী স্টেশন, তেজগাঁও ও ফুলবাড়িয়া (পুরাতন রেলভবন) স্টেশন থেকে।

এদিকে, বরাবরের মতোই এবারও সকাল ৯টা থেকে টিকিট বিক্রি শুরু হয়ে চলবে বিকেল ৫টা পর্যন্ত। একজন ব্যক্তি সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন।

এদিকে, আগামী বুধবার (১৭ জুলাই) ঢাকা-বেনাপোল রুটে বিরতিহীন নতুন ট্রেন বেনাপোল এক্সেপ্রেস চলাচল শুরু হবে, যা প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে উদ্বোধন করবেন বলে জানা গেছে। ওইদিন ট্রেনটি বেনাপোল থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে। এছাড়াও ঈদের আগে ঢাকা-রংপুর রুটে আরও একটি নতুন ট্রেন নামানো হতে পারে।

এ সম্পর্কিত আরও খবর