‘প্রধানমন্ত্রীর নির্দেশনার বাইরে গেলে ক্ষতিগ্রস্ত হতে পারেন’

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-25 22:55:58

উন্নয়ন ও অগ্রগতির ধারাবাহিকতা রক্ষায় উপজেলা পর্যায়ের প্রতিনিধিদের প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কাজ করার তাগিদ দিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। প্রধানমন্ত্রীর নির্দেশনার বাইরে কেউ যাওয়ার চেষ্টা করলে বিপদগ্রস্ত হতে পারেন বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

মঙ্গলবার (২ জুলাই) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে চট্টগ্রাম বিভাগের তিন উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিভাগীয় কমিশনার বলেন, প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় দেশের অর্থনীতি থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের সূচক বেগবান হয়েছে। জাতি হিসেবে এখানে আমাদের থেমে থাকলে হবে না। আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য আমাদের উন্নত দেশ রেখে যেতে হবে। তারা যেন দেশের এই অগ্রযাত্রাকে ধারাবাহিক রূপ দিতে পারে। এক্ষেত্রে প্রতিটি অবস্থান থেকে আমাদের কাজ করে যেতে হবে। প্রশ্নাতীত এবং একচ্ছত্রভাবে প্রধানমন্ত্রীর সাথে একাত্মতা পোষণ করতে হবে। এর বাইরে যাওয়ার সুযোগ নেই, যারা যাবেন ক্ষতিগ্রস্থ হতে পারেন।

সরকারের নেওয়া বিভিন্ন প্রকল্পের সম্পর্কে আবদুল মান্নান বলেন, চট্টগ্রামে বিভিন্ন মেগা প্রকল্প ও ইকোনমিক জোনের কাজ চলছে। প্রতিটি প্রকল্প কেবল চট্টগ্রাম নয়, দেশের গোটা অর্থনীতির ব্যবস্থায় বৈপল্পিক পরিবর্তন নিয়ে আসবে। সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের পাশাপাশি উপজেলা প্রতিনিধিরা এসব প্রকল্প সমন্বয়ের ভূমিকা রাখতে পারেন। এতে এসডিজির লক্ষ্যমাত্রা পূরণ আরও সহায়ক হয়।

পরে তিনি উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের সততা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন।

উল্লেখ্য, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত কক্সবাজারের কুতুবদিয়ার উপজেলার চেয়ারম্যান, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর ও বিজয়নগর উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এবং নোয়াখালী সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান শপথ বাক্য পাঠ করেন।

এ সম্পর্কিত আরও খবর