জনপ্রতিনিধিরা সাহায্য করলে জঙ্গিবাদ দূর হবে: ডিএমপি কমিশনার

ঢাকা, জাতীয়

Shimul | 2023-08-31 15:57:45

একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে শৃঙ্খলা নিয়ন্ত্রণে জনগণ যেভাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা করছে, জনপ্রতিনিধিরাও সেভাবে সহযোগিতা করলে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ থাকবে না বলে মনে করেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বৃহস্পতিবার (১৩ জুন) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগর ভবনের ফুলবাড়িয়া মিলনায়তনে 'সহিংস উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধিদের করণীয়' শীর্ষক দিনব্যাপী এক সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, হলিআর্টিজানের ঘটনার পরে মহানগরে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এ কৃতিত্বের দাবিদার শুধু পুলিশ নয়। নগরীর জনগণও এ কৃতিত্বের দাবিদার। জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ নির্মূলের জন্য জনপ্রতিনিধিদের অবশ্যই জোরালো ভূমিকা রাখতে হবে।

তিনি বলেন, জনগণকে বলতে চাই, আপনারা ভয় পাবেন না। কারণ আমাদের গোয়েন্দা সংস্থাগুলো নিরলস কাজ করে যাচ্ছে। জঙ্গিদের মাথা চাড়া দিয়ে ওঠার কোনো সুযোগ নেই। তাই ভয় পাওয়ার কারণ নেই। তবে সতর্ক থাকার প্রয়োজন রয়েছে। কারণ অপশক্তি রোধে আমাদের সচেষ্ট থাকতে হবে।

পুলিশ কমিশনার বলেন, আন্দোলনের নামে একটি চিহ্নিত গোষ্ঠী ২০১৫ সালের জানুয়ারি-ফেব্রুয়ারিতে হরতাল-অবরোধের নামে তাজা মানুষ পুড়িয়ে মেরেছে। ডিউটিরত পুলিশ সদস্যদের পুড়িয়ে মেরেছে। ওই সন্ত্রাস দমন করা হয়েছে। তবে পুলিশ একা করেনি। দেশের সব জনগণের সহযোগিতা ছিল। এমন ঘটনার যেন আর পুনরাবৃত্তি না হয় সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

এতে প্রধান অতিথি ছিলেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন। মুখ্য আলোচক ছিলেন ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম

এ সম্পর্কিত আরও খবর