ভোমরা স্থল বন্দরে আমদানি-রফতানি বন্ধ

জেলা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪, সাতক্ষীরা | 2023-08-31 18:37:31

ভারতের ঘোজাডাঙ্গায় ডিজিটাল পদ্ধতি চালুর কারণে আমদানি-রফতানিতে ধ্বস নামায় সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের সকল কার্যক্রম বন্ধ হয়ে গেছে।

আমদানি-রফতানিতে ধ্বস নামায় দেশের সিএন্ডএফ এজেন্ট কর্মচারী ও কার্গোওয়েল ফেয়ার ইউনিয়ন চার দিনের ধর্মঘটের ডাক দেওয়ায় মঙ্গলবার (২১ মে) সকাল থেকেই সকল কার্যক্রম বন্ধ রয়েছে।

ভোমরা সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ জানান, চলতি সপ্তাহে ভারতীয় কাস্টমসের নির্দেশে ঘোজাডাঙ্গা শুল্ক স্টেশনে অনলাইনে (ডিজিটাল পদ্ধতিতে) দাপ্তরিক কার্যক্রম শুরু হয়। ফলে ভোমরা ও ঘোজাডাঙ্গা বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম ৭০ ভাগ হ্রাস পায়। এর প্রতিবাদে ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কর্মচারী ও কার্গোওয়েল ফেয়ার ইউনিয়ন আজ সকাল থেকে চার দিনের ধর্মঘটের ডাক দেয়।

ধর্মঘটের প্রভাবে ভোমরা বন্দরের বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গা এলাকায় প্রায় আড়াই হাজার আমদানিজাত পণ্যবাহী ট্রাক আটকা পড়ে আছে বলে জানান সাধারণ ব্যবসায়ীরা।

ভোমরা সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি রামকৃষ্ণ চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করে জানান, ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কর্মচারী ও কার্গোওয়েল ফেয়ার ইউনিয়নের ধর্মঘটের কারণে অচল হয়ে পড়েছে ভোমরা বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম।

এ সম্পর্কিত আরও খবর