একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তির আবেদন শুরু

বিবিধ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 18:48:40

২০১৯-২০২০ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। দেশের নয়টি সাধারণ শিক্ষা বোর্ড ও মাদরাসা শিক্ষা বোর্ডে এক যোগে এই কার্যক্রম চলবে।

রোববার (১২ মে) রাজধানীর ঢাকা বোর্ডের মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এ অনলাইন ভর্তি কার্যক্রমের উদ্ভোধন করেন শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এ আবেদন প্রক্রিয়া চলবে আগামী ২৩ মে পর্যন্ত।

ভর্তি সংক্রান্ত সকল কার্যক্রমের সময়সূচি, ভর্তি নির্দেশিকা, আবেদনের নিয়মাবলী এবং ফলাফল (www.xiclassadmission.gov.bd) এ ওয়েব সাইটে জানা যাবে। এছাড়া স্ব স্ব বোর্ডের ওয়েব সাইট থেকেও জানা যাবে।

একজন শিক্ষার্থী ভর্তির জন্য সর্বনিন্ম পাঁচটি এবং সর্বোচ্চ দশটি কলেজের পছন্দক্রম দিতে পারবে। ইন্টারনেটের মাধ্যমে আবেদনের জন্য টেলিটক, বিকাশ, শিওরক্যাশ ও গ্রামীণ ফোনের মাধ্যমে ১৫০ টাকা দিতে হবে। ভর্তি কার্যক্রম শেষ হবে ৩০ জুন এবং ১ জুলাই থেকে ক্লাস শুরু হবে।

উদ্ভোধনকালে আরও উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. মো. মাহমুদুল-উল-হক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ মো. গোলাম ফারুক এবং ঢাকা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. জিয়াউল হক।

এ সম্পর্কিত আরও খবর