আসছে ফণী, মংলায় ঝড়ো হাওয়া

খুলনা, জাতীয়

মনি আচার্য্য, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 23:33:05

মংলা থেকে: দক্ষিণ বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ফণী ইতোমধ্যেই ভারতের পশ্চিমবঙ্গে আঘাত হেনে বাংলাদেশের দিকে ধেয়ে আসছে। এর প্রভাবে শনিবার (৪ মে) ভোররাত থেকে উপকূলীয় অঞ্চল মংলা এলাকায় ঝড়ো হাওয়া বইছে।

খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, খুলনা ও মংলা এলাকায় ঘণ্টায় ৩৫-৪০ কিলোমিটার বেগে দমকা থেকে ঝড়ো হাওয়া বইছে। সময়ের সঙ্গে সঙ্গে বাতাসের এই গতিবেগ বৃদ্ধি পাবে।

এছাড়া সরেজমিনে দেখা যায়, এখানকার আকাশে পর্যাপ্ত কালো মেঘ রয়েছে যা যেকোনো সময় বৃষ্টি হয়ে নামতে পারে। এই বাতাসের সঙ্গে বৃষ্টিপাত হলে পরিস্থিতি আরও ভয়াবহ হবে।

এ বিষয়ে খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ আমিরুল আজাদ বার্তা২৪.কম-কে বলেন, 'শনিবার সকাল থেকেই খুলনা, সাতক্ষীরা ও মংলা উপকূলীয় অঞ্চল দিয়ে বাংলাদেশে ঘূর্ণিঝড় হিসেবেই ফণী প্রবেশ করতেছে। পরে তা প্রবেশ করে স্থলচাপে রূপ নিচ্ছে। এখন বাতাসের সর্বোচ্চ গতিবেগ রয়ছে ৩৫-৪০ কিলোমিটার যা সময়ের সঙ্গে বাড়তে পারে।'

এদিকে মংলা সমুদ্র বন্দর, সদর শহর ও মংলা নদীর পাড় সরেজমিনে ঘুরে দেখা গেছে, সকাল থেকে বাতাসের গতিবেগ বাড়তে থাকায় স্থানীয়রা দ্রুত নিরাপদ জায়গায় সরে যাচ্ছেন। কেউই এখন রাস্তা ঘাটে নামছেন না। সকল ধরনের দোকান পাট বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া মংলা নদী উত্তাল রয়েছে। নদীতে ট্রলার কিংবা জাহাজ চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর