রোজায় নিত্যপণ্যের দাম বাড়াবেন না: প্রধানমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-26 00:23:30

আসন্ন রমজানে ছোলা, ডাল, চিনিসহ বিভিন্ন দ্রব্যমূল্যে না বাড়াতে ব্যবসায়ীদের অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘সামনে রোজা। চিনির সমস্যা যেন না হয়, তেলের সমস্যা যেন না হয় সেটা একটু ভালোভাবে দেখবেন। এই অনুরোধটা থাকলো আমার। সবার কাছে এই অনুরোধটা থাকবে আমার, রোজায় যেন কোনো খাবার জিনিসের দাম না বাড়ে। আর সংকট দেখা না যায়। এখন থেকে প্রস্তুতি নিলে সংকট থাকার কথা না।’

বুধবার (৩ এপ্রিল) সকালে গণভবনে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বিভিন্ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন অনুষ্ঠানে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মেঘনা ইন্ড্রাস্ট্রিলায় ইকোনমিক জোন থেকে মেঘনা গ্রুপের কর্ণধার মোস্তফা কামালের সঙ্গে কথোপকথনে তিনি এ অনুরোধ জানান।

প্রধানমন্ত্রীর অনুরোধের জবাবে মোস্তফা কামাল ভিডিও কনফারেন্সে বলেন, ‘প্রধানমন্ত্রী আপনাকে কথা দিচ্ছি, আমরা কমার্স মিনিস্ট্রিতে বলে আসছি আমাদের মজুদ আছে, প্রবাহ ভালো আছে। কোনো সমস্যা হচ্ছে না। হবে না, ইনশাহআল্লাহ। উল্টো আমাদের এখানে দাম ইন্টারন্যাশনাল মার্কেটের তুলনায় কম আছে।

ভিডিও কনফারেন্সে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া, সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, অস্ট্রেলিয়ান বিনিয়োগকারী সিদ্ধার্থ কাউয়ারসহ আরও অনেকে।

এর আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রামের মিরসরাই, সীতাকুণ্ড ও ফেনী অর্থনৈতিক জোন নিয়ে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর’সহ ১১টি অর্থনৈতিক অঞ্চলের উদ্বোধন ও ১৩টির অর্থনৈতিক অঞ্চলের ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

এছাড়া এসব অর্থনৈতিক অঞ্চলগুলোতে ১৬টি বাণিজ্যিক শিল্প প্রতিষ্ঠানের উৎপাদন কার্যক্রমের উদ্বোধন ও ২০টি শিল্প কারখানার ভিত্তিস্থাপন করেন তিনি। একই সঙ্গে আরও পাঁচ চলমান উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সম্পর্কিত আরও খবর