উদ্ধারকর্মীদের সঙ্গে কাজ করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 05:46:31

বনানীর এফআর টাওয়ারে আগুনের ঘটনায় ফায়ার সার্ভিসসহ অন্যান্য যেসকল উদ্ধারকর্মীরা আছেন তাদের সঙ্গে যোগ দিয়েছেন এখানকার স্থানীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেল ৪ টার দিকে উদ্ধারকর্মীদের সঙ্গে প্রাইম এশিয়া ইউনিভার্সিটি, সাউথ ইস্ট ইউনিভার্সিটি, সিটি ইউনিভার্সিটির বিভিন্ন শিক্ষার্থীদের কাজ করতে দেখা যায়। এ সময় তারা সড়কের শৃঙ্খলা রক্ষায় এবং উদ্ধারকৃতদের অ্যাম্বুলেন্সে উঠিয়ে দেয়াসহ উদ্ধারকর্মীদের নানাভাবে সহযোগিতা করছেন।

এর আগে দুপুর ১২টা ৫০ মিনিটে এই আগুনের ঘটনা ঘটে বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওই ভবনে আগুনের লেলিহান শিখা এখনো দাউদাউ করে জ্বলছে। কালোধোঁয়া ও মানুষের চিৎকারে ওই এলাকায় শ্বাসরুদ্ধকর অবস্থা দেখা যাচ্ছে।

ঘটনাস্থল থেকে বার্তা২৪.কমের প্রতিবেদক জানিয়েছেন, আগুনের ঘটনায় ফায়ার সার্ভিসসহ অন্যান্য যেসকল উদ্ধারকর্মীরা আছেন তাদের সঙ্গে যোগ দিয়েছেন এখানকার স্থানীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তারা সড়কের শৃঙ্খলা রক্ষায় এবং উদ্ধারকৃতদের অ্যাম্বুলেন্সে উঠিয়ে দেয়াসহ উদ্ধারকর্মীদের নানাভাবে সহযোগিতা করছেন।

সরেজমিনে দেখা যায়, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ১৭টি ইউনিটের পাশাপাশি স্থানান্তরযোগ্য মই টার্ন টেবিল লেডার (টিটিএল) কাজ করছে বলে জানা গেছে। এছাড়া আগুন নিয়ন্ত্রণে আশপাশের মানুষজন সহযোগিতা করছেন। বিমান বাহিনীর দুইটি হেলিকপ্টার আগুন টহল দিচ্ছে। নৌবাহিনীও উদ্ধার কার্যক্রমে অংশ নিয়েছেন।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার মো. এরশাদ বার্তা২৪.কমকে বলেন, 'বনানীর এফআর টাওয়ারে আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট ও স্থানান্তরযোগ্য মই টার্ন টেবিল লেডার (টিটিএল) কাজ করছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এসি থেকে আগুনের সূত্রপাত হয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর