আন্দোলনকারী শিক্ষার্থীদের দুপক্ষের ধাক্কাধাক্কি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-31 20:48:28

বাস চাপায় শিক্ষার্থী নিহতের ঘটনায়, আবারও নিরাপদ সড়কের সড়কের দাবিতে আন্দোলন করছেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থীরা।

সকাল থেকে চলা এই আন্দোলন, শেষ বিকেলে বহিরাগতদের অনুপ্রবেশ ঘটেছে বলে দাবি করছেন বিইউপির আন্দোলনরত শিক্ষার্থীরা।

অন্য প্রতিষ্ঠান থেকে আসা বেশ কয়েকজন শিক্ষার্থীর পরিচয়পত্র দেখা নিয়ে দুই পক্ষের মাঝে ধাক্কাধাক্কি হয়।

এ সময় বিইউপির আন্দোলনকারীরা বলেন, 'বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী পরিচয় দিয়ে অনেকেই আসছে। এরা মূলত বহিরাগত। আমাদের আন্দোলনকে অন্য দিকে ঘুরানোর জন্য তারা চেষ্টা করছে।'

এদিকে স্থানীয় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে পরিচয় দেওয়া ৫/৭ জন যুবক বলছেন, 'আমরা শিক্ষার্থী। সেটা যে বিশ্ববিদ্যালয়েরই হোক না কেন। নিরাপদ সড়ক চাই আন্দোলনের দাবির অংশ হিসেবে, তাদের সঙ্গে সম্মতি জানাতে এসেছি।'

মঙ্গলবার (১৯ মার্চ) বিকেল সাড়ে ৪টায় বিইউপি'র আন্দোলনকারী শিক্ষার্থী ও অন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে পরিচয় দেওয়া গ্রুপের মধ্যে ধাক্কাধাক্কি হয়।

এ সময় পুলিশ সদস্যদের পাশে দাঁড়িয়ে থাকা পুলিশ সদস্যদের তৎপরতা লক্ষ্য করা যায়। কিন্তু তারা এই দুই পক্ষের ধাক্কাধাক্কির মাঝে হস্তক্ষেপ করেনি।

অন্যদিকে শিক্ষার্থীদের ৫/৬ জনের একটি গ্রুপ গুলশান থানায় যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। তারা গুলশান থানায় গিয়ে নিশ্চিত হতে চান, ঘাতক চালক আটক আছেন কিনা। তবে শেষ বিকেলের দিকে আন্দোলনকারী শিক্ষার্থীদের সংখ্যা কমতে শুরু করেছে।

এ সম্পর্কিত আরও খবর