ব্যারিস্টার রাজ্জাক যেন সবার প্রিয় না হয়: মিজানুর রহমান

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-18 04:33:05

সাবেক মানবাধিকার কমিশনের চেয়ারম্যান মিজানুর রহমান বলেছেন, ব্যরিস্টার রাজ্জাক সাহেব পদত্যাগ করেছেন এবং একটি বিবৃতি দিয়েছেন, আমি আশংকায় আছি তিনি আবার যেন সবার প্রিয় হয়ে না যায়। তাদের দল না থাকতে পারে কিন্তু তাদের রাজনৈতিক দর্শন তো আর শেষ হয়ে যাচ্ছে না।

শনিবার  (১৬ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ আয়োজিত প্রয়াত সুরঞ্জিত সেন গুপ্ত ও বিচারপতি দেবেশ চন্দ্র ভট্টাচার্য  এর স্মরণ সভায় তিনি এ কথা বলেন।

মিজানুর রহমান বলেন, ব্যারিস্টার রাজ্জাক জামায়াত‌কে জাতির কাছে মাফ চাইতে বলছেন কিন্তু তাই বলে তিনি তার নীতি আদর্শ থেকে সরে যাবেন না। তার আর্দশ থেকে যাবে।

তিনি বলেন, সব ক্ষেত্রে আমলাতান্ত্রিক জটিলতা বিরাজ করছে। আমাকে ২০১০ সালে যখন মানবাধিকার কমিশনের চেয়ারম্যান করা হল তখন সুরঞ্জিত সেনগুপ্ত আমাকে ফোন করে বলেছিল মিজান তোমার জন্য অনেককে যুদ্ধ করতে হয়েছে। তোমাকে আমলারা চেয়ারম্যান করতে চায়নি।

বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) বিশেষ ফেলো দেবপ্রিয় ভট্টাচার্য বলেন, প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্ত ও দেবেশ চন্দ্র ভট্টাচার্য সামাজিক দায়বদ্ধতা থেকে প্রগতিশীল চিন্তার ধারক ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর