২৬ জনের দায়িত্বে দুই পরীক্ষার্থী

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা ২৪.কম | 2023-08-26 00:07:08

চলমান এসএসসি ও সমমানের পরীক্ষার তৃতীয় দিনে রংপুরের দু’টি পৃথক কেন্দ্রে পরীক্ষা দিয়েছেন মাত্র দুই জন পরীক্ষার্থী। আর তাদের দু’জনের জন্য দায়িত্ব পালন করেছেন শিক্ষক-কর্মচারীসহ ২৬ জন।

রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্র এবং দরদী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ চিত্র দেখা গেছে।

সোমবার (৪ ফেব্রুয়ারি) ওই দুই কেন্দ্রে শারীরিক শিক্ষা স্বাস্থ্য বিজ্ঞান ও খেলাধুলা বিষয়ে পরীক্ষা দিয়েছেন দুই অনিয়মিত পরীক্ষার্থী।

হারাগাছ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব মোকছুদার রহমান ও দরদী উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব মাহফুজার রহমান জানায়, কেন্দ্র দুইটিতে ১৪টি শিক্ষা প্রতিষ্ঠানের নিয়মিত ও অনিয়মিত পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে সোমবার শারীরিক শিক্ষা স্বাস্থ্য বিজ্ঞান ও খেলাধুলা বিষয়ে হারাগাছ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ছাত্রী উম্মে কুলসুম সালমা ও নবিজন নেছা উচ্চ বিদ্যালয়ের অনিয়মিত পরীক্ষার্থী শ্যামলী খাতুন ২ কেন্দ্রে ২ জন পরীক্ষার্থী অংশ নেয়।

জানা গেছে, দুই পরীক্ষার্থীর জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম নাজিয়া সুলতানার প্রতিনিধি হিসেবে সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোস্তাক আহমদসহ কেন্দ্র সচিব, সহকারী কেন্দ্র সচিব ও হল সুপার, ১জন কক্ষ পর্যবেক্ষক (পরিদর্শক), ১জন চিকিৎসক, ১জন পিয়ন, একজন যাচাই বাচাইকারী, ১জন খাতা বান্ডিংকারী, ১জন পোস্টম্যান, ২জন পুলিশ, ১জন প্রহরীসহ ২৬ জন শিক্ষক ও কর্মচারী দায়িত্ব পালন করেছেন।

এ ছাড়া অন্যান্য দিনের মতো পরীক্ষা চলাকালে কেন্দ্রের আশপাশে ১৪৪ ধারা জারি ছিল।

পরীক্ষা কেন্দ্র সচিব ও হারাগাছ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোকছেদুর রহমান বলেন, পরীক্ষার্থী ২ জন হলেও দায়িত্ব পালনে কেউ অবহেলা করেন নি।

 

এ সম্পর্কিত আরও খবর