৩৩ কোটি টাকার চোরাচালান-মাদক জব্দ করেছে র‌্যাব

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-28 05:05:51

রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩৩ কোটি ৯৭ লাখ ৩৬ হাজার ৯৫০ টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) র‌্যাব-৩ এর অধিনায়ক এমরানুল হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বছরের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত এ অভিযান চালানো হয়। অভিযানকালে ১০৩ কেজি গাঁজা, ১৮ লাখ ৬ হাজার ১৮৭ পিস ইয়াবা, ২ হাজার ৯১৭ পিস প্যাথেডিন, ৩৬৬ লিটার দেশি মদ, ৪৩১ বোতল বিদেশি মদ, ৫ হাজার ১৭৭ বোতল ফেন্সিডিল, ৪ হাজার ৭৭১ বোতল বিয়ার, ০.৪৫ গ্রাম হেরোইন জব্দ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, র‍্যাব-৩ থেকে ১০টি জঙ্গি অভিযান পরিচালনা করে ১৮ জন জঙ্গিকে গ্রেফতার করে। এ সময় ৩ জন জঙ্গি নিহত হয়। ২টি স্বর্ণ চোরাচালান অভিযানে ১৪ কেজি স্বর্ণসহ ৬ জন গ্রেফতার হয়। স্বর্ণের আনুমানিক মূল্য ৬ কোটি টাকা। ৫টি মানব পাচারের অভিযানে ১০ জন মানব পাচারকারী গ্রেফতার হয়। এতে ৩৩ জন ভিকটিম উদ্ধার এবং নাশকতা ও সন্ত্রাসী কার্যক্রম পরিচালনাকারী চক্রের ১ জন সদস্যকে নগদ ৮ কোটি টাকা এবং ১০ কোটি টাকার ব্যাংক চেকসহ গ্রেফতার করে র‌্যাব-৩।

এছাড়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণসহ বিভিন্ন অভিযোগে ৪৫৯ টি মামলা করা হয়েছে। চলতি বছরেও এ অভিযান অব্যাহত থাকবে বলে জানায় এই র‍্যাব কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর