কলরবের সদস্য তালিকাভুক্তি কার্যক্রমের শুভ উদ্বোধন

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 17:37:25

জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরবকে আরও সমৃদ্ধ ও বেগবান এবং বিশ্বমানের সাংস্কৃতিক সংগঠনে উন্নীতকরণের লক্ষে সম্প্রতি বেশ কিছু কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়। তন্মধ্যে সংগঠনের সংবিধান (নীতিমালা) প্রণয়ন , স্থায়ী পরিষদ গঠন, উপদেষ্টা পরিষদ এবং নির্বাহী পরিষদ গঠনের কার্যক্রম শুরু করা হয়েছে। এরই ধারাবাহিকতায় গতকাল (২৬ সেপ্টেম্বর) সোমবার দুপুরে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে কলরবের সদস্য তালিকাভুক্তি কার্যক্রমের শুভ উদ্বোধন হয়।

কলরব-এর প্রধান পরিচালক রশিদ আহমাদ ফেরদৌসের সভাপতিত্বে রাজধানীর পল্টনস্থ ওয়েস্টন রেস্টুরেন্টে অনুষ্ঠিত এ আয়োজনে উপস্থিত ছিলেন স্থায়ী পরিষদের সদস্য শাহ ইফতেখার তারিক, ইমতিয়াজ মাসরুর, সাঈদ আহমাদ, মুহাম্মদ বদরুজ্জামান ও আবু রায়হান। এছাড়াও সিনিয়র শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন : ইয়াসিন হায়দার, ইলিয়াস হাসান, সাঈদুজ্জামান নুর, নজরুল ইসলাম, ইলিয়াস আমিন, ইকবাল মাহমুদ, হুসাইন আদনান, ওমর আব্দুল্লাহ, রায়হান ফারুক, তাওহিদ জামিল, সালমান সাদী, আবির হাসান, ইমরানুল ফারহান, হাসান মাহাদী, তাহসিনুল ইসলাম ও শাফিন আহমাদ প্রমুখ।

অনুষ্ঠানে কলরবের প্রধান পরিচালক রশিদ আহমাদ ফেরদৌস বলেন, আজ আমরা সবাই কলরবের তালিকাভুক্ত সদস্য হলাম। এখন থেকে ১৬ বছরের উপরে বাংলাদেশি যে কেউ কলরবের তালিকাভুক্ত সদস্য হতে পারবেন। একজন তালিকাভুক্ত সদস্য কলরব পরিচালনায় মতামত দেয়াসহ নীতিমালা অনুযায়ী বিভিন্ন সাংগঠনিক সুযোগ-সুবিধা লাভ করবেন।

তিনি আরও বলেন, প্রখ্যাত ইসলামী সংগীতশিল্পী আইনুদ্দীন আল আজাদ রহ. বাংলা ভাষাভাষী মানুষের হৃদয়ে সুরে সুরে ইসলামি দাওয়াত পৌঁছে দিতে কলরব প্রতিষ্ঠা করেন। সে লক্ষকে বেগবান ও ব্যাপকতর করতে আজ থেকে সদস্য তালিকাভুক্তি কার্যক্রম শুরু হলো।

কলরব-এর সকল শুভাকাঙ্ক্ষী ও ভক্ত-অনুরক্তদের কলরব-এর তালিকাভুক্ত সদস্য হওয়ার জন্য তিনি আহবান জানান।

বিস্তারিত জানতে যোগাযোগ করুন: 01711245157

এ সম্পর্কিত আরও খবর