অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য ও প্রবাসীর বাড়িতে ডাকাতি

খুলনা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-18 14:15:45

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার শ্রীরামপুর ও কমলাপুর গ্রামে একই রাতে দুটি ডাকাতির ঘটনা ঘটেছে।

সোমবার (১৩ নভেম্বর) রাতে এসব ঘটনা ঘটে। ডাকাতদের হামলায় আহত হয়েছেন অবসরপ্রাপ্ত বিজিবি সদস্যসহ ৩ জন।

এদিকে ডাকাতরা ডাকাতি শেষে গান্না সড়কের সিনহদ বেলতলা মাঠে কয়েকটি বোমা, ডাকাতিতে ব্যবহৃত কিছু জিনিস ফেলে রেখে গেছে। সকালে সেগুলো আলামত হিসেবে জব্দ করেছে পুলিশ।

শ্রীরামপুর গ্রামের অবসরপ্রাপ্ত বিজিবি আমজাদ আলীর ছেলের বৌ জান্নাতুল ফেরদৌস জানান, সোমবার রাত ১টার দিকে ১০/১২ জনের একদল ডাকাত তাদের বাড়ির ভেতরে প্রবেশ করে। পরে বাড়ির সকলকে জিম্মি করে ডাকাতি শুরু করে। এ সময় ডাকাতরা শ্বশুর আমজাদ আলী, শাশুড়ি মনোয়ারা বেগম ও তার স্বামী আজাদকে কুপিয়ে জখম করে এবং অন্যদের রড দিয়ে পিটিয়ে আহত করে। ডাকাতদল তাদের বাড়ি থেকে নগদ টাকা, স্বর্ণালংকারসহ জিনিসপত্র নিয়ে পালিয়ে যায়।

আহতদের উদ্ধার করে প্রথমে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে উন্নত চিকিৎসার জন্য যশোর ২৫০ সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করে।

অপরদিকে রাত ৩টার দিকে সুন্দরপুরের দুর্গাপুর ইউনিয়নের কমলাপুর গ্রামে লাল মিয়া নামের এক কুয়েত প্রবাসীর বাড়িতে একদল ডাকাত হামলা করে। এ সময় বাড়ির সকলকে জিম্মি করে লক্ষাধিক টাকার মালামাল লুট করে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইউনুচ আলী জানান, আমজাদ হোসেনের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটলেও তেমন কিছু নিতে পারেনি। তবে পরিবারের তিনজনকে কুপিয়ে আহত করেছে। এছাড়া কমলাপুরের শহিদুলের বাড়িতে ডাকাতির চেষ্টাকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যায়। এ ঘটনায় তাদেরকে গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর