পুলিশের বিরুদ্ধে আগের মতো অভিযোগ আসে না: ডিএমপি কমিশনার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 14:43:49

পুলিশ বাহিনীর বিরুদ্ধে আগের মতো খারাপ আচরণ করার অভিযোগ আসে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

আসাদুজ্জামান মিয়া বলেন, পুলিশ সদস্যদের আচরণ কেমন হবে, সেটির ব্যাপারে আমরা সচেতন। আগে যেভাবে ব্যাপক হারে খারাপ আচরণের অভিযোগ আসতো, আমি দায়িত্ব নিয়ে বলছি, এখন শতকরা ৫ ভাগও খারাপ আচরণের অভিযোগ আসে না।

তিনি বলেন, গভীর রাতে চেকপোস্টে এক নারী সিএনজি যাত্রীকে পুলিশের তল্লাশিকালে খারাপ আচরণের ভিডিওটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। যে এই ভিডিওটি আপলোড করেছেন তিনি পুলিশেরেই সদস্য। তিনি ভেবেছিলেন ওই ভিডিওটা প্রকাশ করলে তার হয়তো সুনাম হবে। কিন্তু তিনি যে অপেশাদার আচরণ করেছেন তা বোঝার ক্ষমতাও নেই।

তিনি আরও বলেন, এই ঘটনার ৪৮ ঘণ্টা পর মতিঝিল বিভাগের উপ-কমিশনারের নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এর দায়-দায়িত্ব নির্ধারণ করে, যারা ওই নারীর সাথে বিরুপ আচরণ করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, আগে প্রায় প্রতিদিনই অভিযোগ পেতাম। আমাদের মোটিভেশন আছে বলেই তা কমে আসছে। অনেক পরিবর্তন এসেছে। আমরা প্রজাতন্ত্রের কর্মচারি, জনগণের সেবক। জনগণের উপর চড়াও হওয়ার কোনো সুযোগ নেই। আমাদের আইন প্রয়োগে হবো কঠোর কিন্তু আচরণে হবো কোমল।

এ সময় তিনি রাজধানীর ট্রাফিক ব্যবস্থা নিয়ে বলেন, ঢাকা শহরের যানজট ও সড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনতে পারেনি। আমরা কাংখিত উন্নতি করতে পারছি না। এর প্রধান কারণ হচ্ছে দেশের মানুষের আইন না মানার প্রবণতা। তাই সবাইকে আইন মানার জন্য আহ্বান জানাচ্ছি।

এ সম্পর্কিত আরও খবর