স্কুল শিক্ষার্থী অপহরণ ও ধর্ষণ মামলায় যুবকের ডাবল যাবজ্জীবন

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 02:03:38

রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকায় বি এ এফ শাহীন স্কুলের শিক্ষার্থীকে অপহরণ ও ধর্ষণ মামলায় মাহমুদ সোহেল নামে এক যুবককের ডাবল যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন ট্রাইব্যুনাল।

বুধবার (২৩ আগস্ট) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক সাবেরা সুলতানা খানম আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

রায়ে অপহরণ এবং ধর্ষণের পৃথক দুই ধারায় আলাদা আলাদাভাবে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল। যাবজ্জীবনের পাশাপাশি আসামিকে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড ও অনাদায়ে তাকে আর ৩ মাস করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

আসামির উপস্থিতে রায় ঘোষণা করা হয়। রায় শেষে তাকে সাজা পরোয়ানা দিয়ে ফের কারাগারে পাঠানো হয়েছে।

মামলা থেকে জানা যায়, ওই শিক্ষার্থী বি এ এফ শাহীন স্কুলে পড়াশোনা করতো। স্কুলে যাওয়া আসার পথে সোহেল তাকে ভয়ভীতি ও প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। ২০১২ সালের ১৭ অক্টোবর ওই ছাত্রী স্কুলে ভ্যানে করে যায়। তবে শারীরিক অসুস্থতার কথা বলে স্কুল শেষ হওয়ার আগেই বের হয়ে যায়। ওই শিক্ষার্থী বাসায় না ফেরায় পরিবারের পক্ষ থেকে খোঁজাখুঁজি করা হয়। তারা জানতে পারেন, সোহেল তাকে বিরক্ত করতো। সোহেলের পরিবারকে বিষয়টি জানান তারা। সোহেল ওই শিক্ষার্থীর বাবাকে জানায়, ওই শিক্ষার্থী তার সাথে রয়েছে।

এ ঘটনায় ওই শিক্ষার্থীর বাবা ১৮ অক্টোবর ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন।

মামলাটি তদন্ত করে ২০১২ সালের ৮ ডিসেম্বর সোহেলকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা ক্যান্টনমেন্ট থানার সাব-ইন্সপেক্টর মুনসী শহিদুল ইসলাম। ২০১৫ সালের ২০ জানুয়ারি আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ৬ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও খবর