সিনহা হত্যা: রায় ঘিরে উৎসুক জনতার ভিড়

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার | 2023-08-30 06:59:41

বহুল আলোচিত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার রায়ের কার্যক্রম চলছে। রায় ঘিরে আদালতের বাইরে ভিড় করছে উৎসুক জনতা। কি রায় হচ্ছে, কার কেমন শাস্তি হতে পারে এমন উৎসাহ নিয়ে জনতা সকাল থেকে আদালত প্রাঙ্গণে ভিড় করছে।

সোমবার (৩১ জানুয়ারি) বেলা আড়াইটার দিকে এ রায়ের কার্যক্রম কক্সবাজার জেলা ও দায়রা জজ মুহাম্মদ ইসমাঈলের আদালতে শুরু হয়। মোট ৩০০ পৃষ্ঠার এ রায় পড়া শেষে বিচারক রায় ঘোষণা করবেন।

এর আগে আলোচিত এই মামলায় আদালতের রায়ে ওসি প্রদীপ কুমার দাশসহ ১৫ জনের মৃত্যুদণ্ডাদেশ বহাল রাখা হয়। এছাড়া, রায়ে ১১ জনকে যাবজ্জীবন ও ৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

২০২০ সালের ৩১ জুলাই রাত সাড়ে নয়টায় কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের বাহারছড়া তদন্তকেন্দ্রের তৎকালীন কর্মকর্তা পরিদর্শক লিয়াকত আলীর গুলিতে নিহত হন সিনহা মো. রাশেদ খান। তাঁর সঙ্গে থাকা সাহেদুল ইসলামকে (সিফাত) পুলিশ গ্রেফতার করে। এরপর সিনহা যেখানে ছিলেন, সেই নীলিমা রিসোর্টে ঢুকে তাঁর ভিডিও দলের দুই সদস্য শিপ্রা দেবনাথ ও তাহসিন রিফাত নুরকে আটক করে। পরে তাহসিনকে ছেড়ে দিলেও শিপ্রা ও সিফাতকে গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ। এই দুজন পরে জামিনে মুক্তি পান।

ঘটনার পাঁচ দিন পর ৫ আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে ৯ জনকে আসামি করে মামলা করেন।

আরও পড়ুন: ওসি প্রদীপের ফাঁসি চেয়ে আদালতের সামনে মানববন্ধন

সিনহা হত্যার রায় পিছিয়ে দুপুর ২টায়

প্রদীপ-লিয়াকতের সর্বোচ্চ শাস্তি প্রত্যাশা সিনহার বোনের

সিনহা হত্যার রায় জানতে আদালতে ভিড়

সিনহা হত্যা মামলার আসামিরা এজলাসে, রায়ের অপেক্ষা

সিনহা হত্যা মামলার রায় পড়া শুরু

আদালতের পর্যবেক্ষণ: সিনহা হত্যা পূর্ব পরিকল্পিত

এ সম্পর্কিত আরও খবর