মূল্যবান বন্ধুকে হারালাম: মোদি

ভারত, আন্তর্জাতিক

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 18:19:51

ভারতের সাবেক অর্থমন্ত্রী ও দেশটির ক্ষমতাসীন বিজেপির প্রভাবশালী নেতা অরুণ জেটলির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে এক টুইট বার্তায় মোদি লিখেন, ‘অরুণ জেটলির মৃত্যুতে আমি একজন মূল্যবান বন্ধুকে হারালাম, যাকে আমি কয়েক দশক ধরে জানার সম্মান পেয়েছি। বিভিন্ন ইস্যুর বিষয়ে তাঁর অন্তর্দৃষ্টি এবং বিষয়গুলোকে সঠিকভাবে বুঝতে তিনি কখনোই কালক্ষেপন করতেন না। তিনি আমাদের জীবনকে অজস্র সুখের স্মৃতি দিয়ে গেছে। আমরা তাকে মিস করব!’

আরও পড়ুন: জরুরি অবস্থার সময় তিহার জেলে বন্দী ছিলেন জেটলি

তিনি আরও লিখেন, ‘বিজেপি এবং অরুণ জেটলি একটি অটুট বন্ধন ছিল। জ্বলন্ত ছাত্রনেতা হিসেবে তিনি জরুরি অবস্থার সময় আমাদের গণতন্ত্র রক্ষায় অগ্রণী ভূমিকা পালন করেছিলেন। তিনি আমাদের পার্টির অনেক জনপ্রিয় মুখ হয়েছিলেন, যিনি পার্টির কর্মসূচি এবং আদর্শকে সমাজের বিস্তৃত অঞ্চলে প্রকাশ করতে পারতেন। জীবনের পূর্ণতা, বুদ্ধিদীপ্ত আর্শিবাদ, দুর্দান্ত রসিকতা এবং ক্যারিশমাটিক ব্যাক্তিত্ব দিয়ে অরুণ জেটলি সমাজের সমস্ত অংশের মানুষ দ্বারা প্রশংসিত হয়েছিলেন। তিনি ছিলেন বহুমাত্রিক জ্ঞানের আধার, ভারতীয় সংবিধানের ওপর ছিল অনবদ্য দক্ষতা। ইতিহাস, গণতন্ত্র, পরিচালনা ও প্রশাসন সম্পর্কে এক অসীম জ্ঞানের ভান্ডার ছিলেন।’

আরও পড়ুন: অরুণ জেটলি মারা গেছেন

উল্লেখ্য, শনিবার দুপুর ১২টা ৭ মিনিটে এআইআইএমএস হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা অরুণ জেটলি।

গত ৯ অগাস্ট থেকে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে এআইআইএমএস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। এর আগে ২০১৮ সালে কিডনি প্রতিস্থাপন হয় জেটলির। সে সময় শারীরিক অসুস্থতার কারণে জেটলির অর্থমন্ত্রণালয়ের দায়িত্ব নেন পীযূষ গোয়েল। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেননি অরুণ জেটলি।

এ সম্পর্কিত আরও খবর