আসিয়ার খালাসের রায় পাকিস্তান সুপ্রিম কোর্টে বহাল

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 17:42:03

ধর্ম অবমাননার অভিযোগে মৃত্যুদণ্ডপ্রাপ্ত খ্রিষ্টান নারী আসিয়া বিবির বেকসুর খালাস পাওয়ার রায় বহাল রেখেছেন পাকিস্তানের সুপ্রিম কোর্ট। তার মুক্তির রায়ের বিরুদ্ধে করা পিটিশনের শুনানি শেষে মঙ্গলবার (২৯ জানুয়ারি) এ রায় ঘোষণা করেন আদালত।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আল-জাজিরার খবরে বলা হয়, এ রায়ের ফলে আসিয়া বিবি এখন পাকিস্তান ছাড়তে পারবেন বলে ধারণা করা হচ্ছে। বর্তমানে তিনি প্রাণনাশের হুমকিতে আছেন। তার দুই মেয়ে ইতোমেধ্যে পাকিস্তান ছেড়েছে। তিনিও এখন বিদেশে আশ্রয় পেতে পারেন।

ধর্ম অবমাননার অভিযোগে মৃত্যুদণ্ড পাওয়া আসিয়া বিবি আট বছর মুলতানের কারাগারে কাটান। সম্প্রতি মুক্তি পেয়ে আত্মগোপনে যান। গত অক্টোবরে মৃত্যুদণ্ডের রায় বদলে তাকে খালাস দেয় পাকিস্তানের সুপ্রিম কোর্ট। এ নিয়ে দেশটিতে হট্টগোল পাকিয়ে দেয় দেশটির কট্টরপন্থী মুসলিম দলগুলো।

এদিকে, তার বেকসুর খালাস পাওয়ার রায় বহাল থাকায় পুনরায় বিক্ষোভ শুরু করেছে দেশটির কট্টরপন্থী দলগুলো। আসিয়ার মৃত্যুদণ্ড বহাল রাখার দাবি তাদের।

এ অবস্থায় পাকিস্তানের সুপ্রিম কোর্ট এলাকাজুড়ে নিরাপত্তা বাড়ানো হয়েছে। মোতায়েন রয়েছে নিরাপত্তা বাহিনীর অতিরিক্ত সদস্য। সতর্ক রয়েছেন গোয়েন্দা সদস্যরাও।

 

এ সম্পর্কিত আরও খবর