ভারতে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত: ২ পাইলট নিহত

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-04 16:25:00

প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে ভারতের তেলাঙ্গানায় দুই পাইলট নিহত হয়েছেন। নিয়মিত প্রশিক্ষণের অংশ হিসেবে বিমানটি হায়দরাবাদের এয়ার ফোর্স একাডেমি (এএফএ) থেকে উড্ডয়ন করেছিল।

সোমবার (৪ ডিসেম্বর) ভারতের তেলাঙ্গানায় এ দুর্ঘটনা ঘটে। এতে বিমানে থাকা প্রশিক্ষক এবং একজন প্রশিক্ষণার্থী পাইলট উভয়ের মৃত্যু হয়। ভারতীয় বিমান বাহিনী মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

বিমানবাহিনী জানায়, বিধ্বস্ত হওয়ার সময় বিমানটিতে একজন প্রশিক্ষক এবং একজন প্রশিক্ষণার্থী পাইলট ছিলেন। তারা দুজনেই মারা গেছেন।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়, এক্স (পূর্বে টুইটার) প্ল্যাটফর্মে দেওয়া এক বিবৃতিতে ভারতীয় বিমান বাহিনী বলেছে, একটি প্লাটিপাস পিসি সেভেন এমকে টু (Pilatus PC 7 Mk II) আকাশযান সোমবার সকালে হায়দ্রাবাদের এএফএ থেকে নিয়মিত প্রশিক্ষণ উড়ালে যাওয়ার পর দুর্ঘটনা ঘটে। এতে আকাশযানটিতে থাকা উভয় পাইলটই মৃত্যুবরণ করেন। তবে এ দুর্ঘটনায় বেসামরিক জানমালের কোনো ক্ষতি হয়নি। দুর্ঘটনার কারণ জানতে তদন্তের নির্দেশ দিয়েছে বিমানবাহিনী।

পাইলটদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেন, হায়দরাবাদের কাছে এই দুর্ঘটনায় আমি মর্মাহত। এটা গভীরভাবে দুঃখজনক যে দুজন পাইলট প্রাণ হারিয়েছেন। এই দুঃখজনক সময়ে শোকাহত পরিবারগুলোর সাথে সহমর্মিতা জানাই।

 

এ সম্পর্কিত আরও খবর