রাসেল ব্র্যান্ডের বিরুদ্ধে ধর্ষণ ও যৌন নিপীড়নের অভিযোগ ৪ নারীর

হলিউড, বিনোদন

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-17 12:27:10

হলিউডের জনপ্রিয় অভিনেতা ও কমেডিয়ান রাসেল ব্র্যান্ডের বিরুদ্ধে ধর্ষণ, যৌন নিপীড়ন ও মানসিক নির্যাতনের অভিযোগ এনেছেন চার নারী। তবে ৪৮ বছর বয়সী এই অভিনেতা তার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করা একটি ভিডিওতে এসব অভিযোগ অস্বীকার করেছেন। তার দাবি সবকিছু তাদের সম্মতিতেই হয়েছে।

দ্য সানডে টাইমসের বরাত দিয়ে ফক্স নিউজ জানিয়েছে, অভিযোগ করা চার নারীর দাবি অনুযায়ী, ২০০৬ এবং ২০১৩ সালের মধ্যে রাসেল ব্র্যান্ড তাদের যৌন নিপীড়ন করেছেন।

দ্য সানডে টাইমস, দ্য টাইমস এবং চ্যানেল-ফোর এর একটি যৌথ তদন্তে অভিযোগগুলো বেরিয়ে আসে। তবে এসব অভিযোগের বিষয়ে ভিডিও বার্তায় রাসেল জানিয়েছেন, কর্মজীবনের সেই সময়টিতে তিনি কিছুটা লাগামছাড়া ছিলেন। দাবি করেছেন, সেই সময়টিতে তিনি যেসব যৌন সম্পর্কে গিয়েছিলেন সবই ছিল সম্মতিমূলক।

রাসেল বলেন, সেই অশ্লীলতার সময়ে, আমার সম্পর্কগুলোর সবই সম্মতিমূলক ছিল। তখন আমি সব সময় স্বচ্ছ ছিলাম, খুব স্বচ্ছ।

অভিযোগকারী নারীদের মধ্যে একজনের দাবি, রাসেল ব্র্যান্ড তাকে তার লস অ্যাঞ্জেলেসের বাড়ির একটি দেয়ালের সঙ্গে ঠেকিয়ে ধর্ষণ করেছেন। যার কারণে ওই দিন তাকে চিকিৎসাও নিতে হয়েছে। যার মেডিকেল রেকর্ড রয়েছে বলে দাবি টাইমসের।

আরেক নারীর অভিযোগ, তিনি যখন নিপীড়নের শিকার হন সেই সময়টিতে তার বয়স ছিল ১৬ বছর আর রাসেলের বয়স ছিল ৩১ বছর। তিন মাসের একটি সম্পর্ক চলার সময় রাসেল তার গলার নিচে একবার লিঙ্গ দিয়ে চেপে ধরে শ্বাসরোধ করেছিলেন। লস অ্যাঞ্জেলেসে একসঙ্গে কাজ করার সময় রাসেল ব্র্যান্ড যৌন নিপীড়ন করেছিলেন বলে অভিযোগ করেছেন তৃতীয় আরেকজন নারী। একই ধরনের অভিযোগ চতুর্থ নারীরও।

রাসেল ব্র্যান্ড ২০১৭ সালে গলফ খেলোয়াড় বার্নার্ড গ্যালাচারের কন্যা লরা গ্যালাচারকে বিয়ে করেছেন। ব্র্যান্ড এবং লরার দুটি সন্তান রয়েছে।

রাসেল ব্র্যান্ড এক ভিডিওবার্তায় এসব অভিযোগ অস্বীকার করে বলেছেন, তিনি একটি টিভি সংস্থা ও সংবাদপত্র থেকে চিঠি পেয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর