ভোটকেন্দ্রে অনিয়ম, ময়মনসিংহ-৩ আসনের ফলাফল স্থগিত 

, নির্বাচন

উপজেলা করেসপন্ডেট, বার্তা ২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2024-01-08 15:49:55

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪৮ ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের একটি ভোটকেন্দ্রে অনিয়ম হওয়ায় আসনটির চূড়ান্ত নির্বাচনী ফলাফল স্থগিত করা হয়েছে। 

রোববার (৭ জানুয়ারি) বিকালে ওই আসনের ভালুকাপুর উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে দুবৃর্ত্তরা হামলা করে ব্যালটবাক্স ছিনতাই করে। পরে ওই একটি ভোটকেন্দ্রর ফলাফল ঘোষণা স্থগিত করা হয়। পাশাপাশি স্থগিত ভোটকেন্দ্র পুনরায় উপনির্বাচনে ভোটগ্রহণ শেষে আসনের চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদুল করিম।

এদিকে রোববার রাতে সহকারী  রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদুল করিম বেসরকারিভাবে ময়মনসিংহ -৩ আসনের  ৯২টি ভোটকেন্দ্রের মধ্যে ৯১ টি ভোট কেন্দ্রের ফলাফল ঘোষণা করেছেন

৯১টি ভোটকেন্দ্রের বেসরকারি ফলাফলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নিলুফার আনজুম পপি নৌকা প্রতীকে ৫৩ হাজার ১৯৬ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা পেয়েছেন ৫২ হাজার ২১১।

অন্য প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী ডা. মোস্তাফিজুর রহমান আকাশ লাঙ্গল প্রতীক ৩৪৯ ভোট, ন্যাশনাল পিপলস পার্টি মনোনীত প্রার্থী শফিউল ইসলাম আম প্রতীক ১১৭ ভোট, তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী সোনালী আঁশ প্রতীকে ১৫২ ভোট, স্বতন্ত্র প্রার্থীর মধ্যে শরীফ হাসান অণু কেটলি প্রতীক ৯২২৬ ভোট, নাজনীন আলম ঈগল প্রতীক ২২৫০ ভোট, মোর্শেদুজ্জামান সেলিম ফুলকপি প্রতীক ১০০ ভোট, রমিজ উদ্দিন স্বপন ৮৯৩ ভোট পেয়েছেন।

ময়মনসিংহ-৩ আসনের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭৬ হাজার ৪০। নির্বাচনে মোট ভোট গ্রহণ ১ লাখ ২০ হাজার ৭৭১। বৈধ ভোট -১ লাখ ১৮ হাজার ৪৮৪ ভোট। বাতিল ভোট- ২ হাজার ২৭৭ ভোট।

সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদুল করিম বলেন, ৯২টি ভোটকেন্দ্রের মধ্যে ৯১টি ভোটকেন্দ্রের ঘোষিত ফলাফলে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ প্রার্থী নিলুফার আনজুম পপি ভোটে সবার চেয়ে এগিয়ে রয়েছেন। স্থগিতকৃত ভালুকাপুর উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের ভোটগ্রহণ পুনরায় উপনির্বাচনের মাধ্যমে ভোটগ্রহণ শেষে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, নির্বাচনের ভোটগ্রহণের আগে সংবাদ সম্মেলন করে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী ডা. মোস্তাফিজুর রহমান আকাশ ও স্বতন্ত্র প্রার্থী মোর্শেদুজ্জামান সেলিম নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

এ সম্পর্কিত আরও খবর