‘বিমা’ গ্রাহকদের জীবন ও সম্পদের সুরক্ষা নিশ্চিত করে

ব্যাংক বীমা, অর্থনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, রাজশাহী | 2024-03-01 15:53:18

রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী বলেছেন, বিমা সেবা মানুষের জীবনে অনাকাঙ্ক্ষিত ঘটনা এবং আর্থিক ঝুঁকির সময়ে আর্থিক সুরক্ষা প্রদান করে। এটি ব্যক্তি ও পরিবারের জন্য একটি নিরাপত্তা জাল তৈরি করে, যাতে তারা অর্থনৈতিক সংকটের সময় স্থির ও সামর্থ্যবান থাকতে পারে। বিমা নিতে গেলে এটি ব্যক্তিগত জীবন, স্বাস্থ্য, গাড়ি, বাড়ি, ব্যবসাসহ বিভিন্ন ক্ষেত্রে ঝুঁকি কমিয়ে আনতে সাহায্য করে।

শুক্রবার (১ মার্চ) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় বিমা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জীবন ও সম্পদের সুরক্ষায় বিমার অপরিহার্য ভূমিকার প্রতি গুরুত্বারোপ করে কল্যাণ চৌধুরী বলেন, বিমা গ্রাহকদের জীবন ও সম্পদের সুরক্ষা নিশ্চিত করে। এ উপলক্ষে তিনি বিমা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং বিমা কোম্পানিগুলোকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, বিমা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি বেশি সংখ্যক মানুষকে বিমায় সম্পৃক্ত করার লক্ষ্যে দিবসটি রাষ্ট্রীয়ভাবে পালন করা হচ্ছে। তিনি আরও বলেন, গ্রাহকের বিমার অর্থগুলো সঠিক সময়ে বুঝিয়ে দেওয়ার জন্য বিমা কোম্পানিগুলোকে দায়িত্বশীল হতে হবে।

বিমা দিবসের ঐতিহাসিক প্রেক্ষাপট তুলে ধরে তিনি জানান, ১৯৬০ সালের ১ মার্চ তৎকালীন পূর্ব পাকিস্তানে আলফা লাইফ ইন্স্যুরেন্সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগদানের দিনটিকে স্মরণ করে ১ মার্চকে জাতীয় বিমা দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিমা শিল্পের স্থিতিশীলতা ও বৃদ্ধির লক্ষ্যে এই ধরনের উদ্যোগ গ্রহণের প্রতি জোর দিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, বিমা খাতের উন্নতি ও গ্রাহক সন্তুষ্টি নিশ্চিত করার মাধ্যমেই একটি সুস্থ ও টেকসই অর্থনীতির ভিত্তি স্থাপন করা সম্ভব।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) সরকার অসীম কুমার, বাংলাদেশ বেতার রাজশাহীর উপ-আঞ্চলিক পরিচালক মুহাম্মদ মুনিরুল হাসান, মেট লাইফের প্রধান বিক্রয় কর্মকর্তা মো. লুৎফর রহমান, মেট লাইফ রাজশাহী শাখার ম্যানেজার মো. চঞ্চল মাহমুদ, আলফা ইসলামী লাইফ ইন্সুরেন্স লি. রাজশাহীর অ্যাসিস্ট্যান্ট ম্যানেজিং ডিরেক্টর মো. আবদুল্লাহ আল মাহমুদ, সাধারণ বিমা করপোরেশন রাজশাহী শাখা ম্যানেজার জি. এইচ মোহাম্মদ আলী, জীবন বিমা করপোরেশন রাজশাহী শাখার অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মোহাম্মদ ইয়াফিস আলী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর