অস্ত্র উঁচিয়ে ঢাবি শিক্ষার্থীদের হুমকি, ব্যবসায়ীকে গণপিটুনি

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 12:44:02

শাহবাগ মোড়ে ভোটের তারিখ পেছনো নিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের অস্ত্র দেখিয়ে হুমকি দিয়েছেন এক ব্যবসায়ী। এই ঘটনায় ক্ষোভে ফেটে পড়েন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা ওই ব্যবসায়ীকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন।

বুধবার (১৫ জানুয়ারি) শাহবাগ মোড়ে দুই সিটি নির্বাচনের তারিখ পেছানোর দাবিতে আন্দোলন করছিলেন কিছু সাধারণ শিক্ষার্থী। এ সময় জনশক্তি রফতানিতে ব্যবসা করা এক ব্যবসায়ী অস্ত্র উঁচিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের হুমকি দেন। আন্দোলনরত শিক্ষার্থীরা তাৎক্ষনিকভাবে এর প্রতিবাদ করে। এক পর্যায়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা হলে ব্যবসায়ীকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন শিক্ষার্থীরা।

কুমিল্লার ওই ব্যবসায়ী জানিয়েছেন, তার অস্ত্রের লাইসেন্স আছে।

উল্লেখ্য, ঢাকার দুই সিটি নির্বাচন সরস্বতী পূজার দিনে পড়ায় তারিখ পরিবর্তন চেয়ে হাইকোর্ট রিট করা হয়েছিল। মঙ্গলবার সেটি খারিজ করে দিয়েছেন আদালত। ফলে ৩০ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হতে কোনো বাধা নেই।

এর আগে, আন্দোলনকারীদের সঙ্গে কথা বলে জানা যায়, সরস্বতী পূজা ও সিটি নির্বাচনের তারিখ একই দিন হওয়ায় তারা শাহবাগ মোড় অবরোধ করেছে। আন্দোলনকারীরা দাবি করেন, ভোটের তারিখ পরিবর্তন না হওয়া পর্যন্ত তারা শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবে।

আন্দোলনকারীদের দাবি, নির্বাচনের তারিখ এবং পূজা সম্পূর্ণ সাংঘর্ষিক। তাই দ্রুত এটি পরিবর্তন করতে হবে।

আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সূত্রে জানা যায়, শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য তারা আন্দোলনকারীদের আহ্বান জানিয়েছেন। কোনো ধরনের বিশৃঙ্খলা যেন সৃষ্টি না হয় সে ব্যাপারে সতর্ক অবস্থানে রয়েছে বলেও জানান পুলিশ সদস্যরা।

এ সম্পর্কিত আরও খবর