চবি হিস্ট্রি ক্লাবের উদ্যোগে 'মার্ক ইউর ডেসটিনেশন' শীর্ষক সেশনে সুশান্ত পাল

, ক্যাম্পাস

চবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-02-17 15:03:17

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) হিস্ট্রি ক্লাবের উদ্যোগে ‘নো দাইসেল্ফ ৩.০’ শীর্ষক মাসব্যাপী কর্মশালায় 'মার্ক ইউর ডেসটিনেশন' শীর্ষক চতুর্থ সেশন অনুষ্ঠিত হয়েছে। এতে সেশনাল স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কাস্টমসের উপ-কমিশনার সুশান্ত পাল।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের মিলনায়তনে অনুষ্ঠিত হয় এই সেশন। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

'মার্ক ইউর ডেসটিনেশন' শীর্ষক সেমিনারের সেশনাল স্পিকার সুশান্ত পাল এই সেশনের মাধ্যমে ইভেন্টে অংশগ্রহণকারীদের মাঝে তার জীবনের সফলতা, ব্যর্থতার ঘটনার পাশাপাশি তার জীবনের উল্লেখযোগ্য ঘটনাও ব্যক্ত করেন।

এই আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি হিস্ট্রি ক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. আহাসানুল কবীর পলাশ। তিনি চবি হিস্ট্রি ক্লাবের এমন আয়োজনকে সাধুবাদ জানিয়ে ক্লাবের আয়োজকদের প্রশংসা করেছেন।

এ বিষয়ে চবি হিস্ট্রি ক্লাবের সভাপতি সাইদ আল মামুন বলেন, মাসব্যাপী নো দাই সেল্ফ শীর্ষক ওয়ার্কশপের চতুর্থ সেশনে বিষয় ছিলো 'মার্ক ইউর ডেস্টিনেসন'। এই সেশনটি আমরা বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্রদের জন্য উন্মুক্ত রেখেছি। আজকে পুরো দিন এই ক্যারিয়ার আড্ডা চলবে। সামনে আমাদের আরও তিনটা সেশন আছে সেগুলোতে সিভি রাইটিং, পাব্লিক স্পিকিং সহ বিভিন্ন বিষয়ের ওপর সেমিনার গুলো অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, আমরা হিস্ট্রি ক্লাব সবসময় ইতিহাসের পাশাপাশি শিক্ষার্থীদের ক্যারিয়ার উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে থাকি।এবং দুইটার সমন্বয় রেখে আমরা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের সেশন দিয়ে থাকি যাতে করে আমাদের সদস্যগণ খুব সহজে ক্যারিয়ার গঠন করতে পারে।'

এছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ইভেন্ট কো অডিনেটর মো. হাফিজুর রহমান, সাজ্জাদ হোসেন সহ এই ইভেন্টের সেক্রেটারিয়েট টিম। ইভেন্টের কো অডিনেটর জানান, হিস্ট্রি ক্লাব তৃতীয়বারের মতো নো দাই সেল্ফ ইভেন্ট পরিচালনা করছে, এবং সামনেও এই ধারা অব্যাহত থাকবে।

পুরো সেশন জুড়েই সঞ্চালনায় ছিলেন ইভেন্ট এডিশনাল কো ওডিনেটর আবিদুর রহমান মাহিম এবং ক্লাবের এসোসিয়েট মেম্বার নাজিফা মোস্তাফিজ।

এছাড়াও এ মাসের বিভিন্ন তারিখে "নো দাই সেইল্ফ " শীর্ষক কর্মশালার আরো ৩ টি সেশন অনুষ্ঠিত হবে যার মাধ্যমে শিক্ষার্থীরা যোগাযোগ, পাবলিক স্পিকিং, নেতৃত্ব দান, সিভি রাইটিং, শুদ্ধ উচ্চারণ এবং উপস্থাপনাসহ কর্পোরেট জগতের বিভিন্ন ব্যবহারিক বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণের সুযোগ পাবেন।

এ সম্পর্কিত আরও খবর