চবিতে ‘বাংলাদেশে সহিংসতা: রাজনীতিবিদ ও রাজনৈতিক দলের ভূমিকা’ শীর্ষক সেমিনার

, ক্যাম্পাস

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-31 20:24:47

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) 'বাংলাদেশে সহিংসতা: রাজনীতিবিদ ও রাজনৈতিক দলের ভূমিকা' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) সকালে এ সেমিনার অনুষ্ঠিত হয়। এতে হাটহাজারী কলেজের তরুণ অধ্যাপক ও চবি রাজনীতি বিজ্ঞান বিভাগের এম.ফিল গবেষক মুহাম্মদ আবদুল্লাহ আল মামুন বাংলাদেশের পটভূমিতে সহিংসতা, রাজনীতি, রাজনীতিবিদ ও রাজনৈতিক দলের ভূমিকা ও তৎপরতা তার গবেষণার আলোকে প্রাপ্ত তথ্য-উপাত্তের ভিত্তিতে উপস্থাপন করেন।

সেমিনারে সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রফেসর, বার্তা২৪.কম'র অ্যাসোসিয়েট এডিটর এবং চট্টগ্রাম সেন্টার ফর রিজিওনাল স্টাডিজ, বাংলাদেশ (সিসিআরএসবিডি)'র নির্বাহী পরিচালক ড. মাহফুজ পারভেজ।

স্বাগত বক্তব্য দেন রাজনীতি বিজ্ঞান বিভাগের সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী। বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রফেসর, সেন্টার ফর এশিয়ান স্টাডিজ (সিএএস)'র নির্বাহী পরিচালক ড. ভূঁইয়া মোঃ মনোয়ার কবীর, গবেষণা তত্ত্বাবধায়ক প্রফেসর ড. আনোয়ারা বেগম, প্রফেসর ড. আনোয়ারা বেগম, প্রফেসর ড. মোঃ এনায়েত উল্যা পাটওয়ারী, প্রফেসর ড. মোঃ সফিকুল ইসলাম, প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল কাইয়ুম, এবং সহযোগী অধ্যাপক যথাক্রমে আককাছ আহমদ, এ. জি. এম. নিয়াজ উদ্দিন, মোঃ বখতেয়ার উদ্দীন, ড. হাসিনা আফরোজ শান্তা ও সহকারী অধ্যাপক মুহাম্মদ ইসহাক।

রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রভাষক শেখ আমিনুর রহমানের সঞ্চালনায় সেমিনারে সমাজবিজ্ঞান অনুষদের বিভিন্ন শিক্ষকসহ বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও খবর