চবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

, ক্যাম্পাস

চবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-30 13:35:50

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের নেতাকর্মীদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে জড়ানো গ্রুপ দুটি হলো চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) এবং ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স)।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাত সাড়ে ১২টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। ভিএক্স গ্রুপের নেতাকর্মীরা সোহরাওয়ার্দী হল মোড়ে এবং সিএফসি গ্রুপের নেতাকর্মীরা আমানত হলের সামনে অবস্থান নিয়ে সংঘর্ষে যুক্ত হয় বলে প্রত্যাক্ষদর্শীরা জানিয়েছেন।

এ সময় উভয় গ্রুপের নেতাকর্মীদেরকে দেশীয় অস্ত্র নিয়ে মহড়া ও পরস্পরকে ধাওয়া-পাল্টা ধাওয়া দিতে দেখা যায়।

জানা গেছে, রাত সাড়ে এগারোটার দিকে সিএফসি গ্রুপের কয়েকজন অনুসারী সোহরাওয়ার্দী হল এলাকায় ভিএক্স গ্রুপের এক কর্মীকে মারধর করে। এর পরপরেই সোহরাওয়ার্দী হলে অবস্থানরত ভিএক্স ও শাহ আমানত হলে অবস্থানরত সিএফসির অনুসারীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে রাত সাড়ে বারোটার দিকে তা দুই পক্ষের সংঘর্ষে রূপ নেয়।

চবি শাখা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ও ভিএক্স গ্রুপের নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয় সংঘর্ষের ব্যাপারে বলেন, 'জুনিয়রদের মাঝে ডিপার্টমেন্টের কিছু বিষয় নিয়ে ছোটখাটো একটি ঝামেলা হয়েছে। আমরা বিষয়টি দেখেছি। প্রক্টোরিয়াল বডি প্রশাসনের সহযোগিতায় সমস্যাটি সমাধান হয়েছে। বিষয়টি যাতে বড় না হয় আমরা সেদিকে নজর রাখছি।'

সিএফসি গ্রুপের একাংশের নেতা ও চবি ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মির্জা খবির সাদাত বলেন, 'জুনিয়রদের কথা কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষের সূত্রপাত হয়। আমরা জুনিয়রদের সাথে কথা বলে বিষয়টা সমাধানের চেষ্টা করেছি।'

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর নাজেমুল আলম মুরাদের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা উভয় গ্রুপের ছেলেদের সাথে কথা বলে বিষয়টা সমাধান করেছি। এখন শান্ত অবস্থা বিরাজ করছে।

তদন্ত কমিটি গঠন করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, যেহেতু কেউ আমাদের কাছে লিখিত অভিযোগ করেনি তাই তদন্ত কমিটি গঠন করার পরিকল্পনা নেই।

এ সম্পর্কিত আরও খবর