জবিতে তরুণ লেখকদের পুরুস্কার বিতরণ

, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-29 19:41:42

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) অধ্যায়ণরত তরুণ লেখকদের সংগঠন জগন্নাথ ইউনিভার্সিটি ফিচার, কলাম অ্যান্ড কন্টেন্ট রাইটাসের্র (জেএনইউএফসিসিডব্লিউ) আয়োজনে ‘বিজয়ের বায়ান্নতে তারুণ্য’ শীর্ষক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়েছে।

সোমবার (২৯ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের কনফারেন্স রুমে পুরুস্কার বিতরণী ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাহিত্য ও সাংস্কৃতিক স্টান্ডিং কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নূর মোহাম্মদ।

এ সময় তিনি বলেন, লেখালেখি করলে অবসাদ কেটে যায়, মন ভালো থাকে। মনের সুস্থতার জন্য লেখালেখি অত্যন্ত জরুরী। মুক্তবুদ্ধির চর্চা করতে হবে, অর্ন্তমুখী হওয়া যাবে না। সমাজ ও দেশের কথাও ভাবতে হবে, কাজ করতে হবে। যারা কলাম লিখে তারা অনেক কিছু করতে ও শিখতে পারে। লেখার মাধ্যমে সমাজ পরিবর্তন করা যায়। তরুণদের লেখালেখির প্রতি আগ্রহ থাকতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও কলামিস্ট বিজন বাড়ৈ বলেন, আমরা যারা লেখালেখি করি আমাদের লক্ষ্য থাকতে হবে কেউ লেখাটা পড়লে, শুধু পড়া নয় যেন সে এখান থেকে কিছু শিখতে ও অর্জন করতে পারে। লেখালেখি মাধ্যমে যেন বিভিন্ন পরিবর্তন আসে সেটা করতে হবে। যারা লিখে তাদেরকে আমাদের উৎসাহ দেওয়া উচিত।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি সুবর্ণ আসসাইফ, সংগঠনের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান মিল্টন প্রমুখ। আরও উপস্থিতি ছিলেন সংগঠনটির সাংগঠনিক সম্পাদক সিদরাতুল মুনতাহা, এস কে শাহারিয়ার, কার্যনির্বাহী সদস্য আবু সুফিয়ান, সাকিবুল ইসলাম, সোহানুর রহমান, জুনায়েদ ইসলাম প্রমুখ।

আলোচানা সভা শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা। এ সময় ছোটগল্পে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী সুমাইয়া ইমু, আবৃত্তিতে ইংরেজি ভাষা বিভাগের ওমর ফারুক শ্রাবণ, নৃত্যে সমাজকর্ম বিভাগের আফ্রিয়া অলিন ও চিত্রকর্মে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ঝুমা আক্তারকে পুরষ্কার তুলে দেওয়া হয়।

এছাড়া সংগঠনের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে ডিসেম্বর মাসের সেরা লেখক রবিউল আওয়াল পারভেজ, ঝুমা আক্তার ও রিপন আল মামুনকে পুরুস্কার তুলে দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর