থার্টি ফার্স্ট নাইট উদযাপনে জাবি প্রশাসনের সতর্কতা

, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, জাবি | 2023-12-22 19:13:03

থার্টিফার্স্ট নাইট উদযাপনে নানা বিধিনিষেধ আরোপ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন। ইংরেজি নতুন বর্ষকে স্বাগত জানাতে গিয়ে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে যেকোনো ধরনের উচ্ছৃঙ্খল ও অনভিপ্রেত কর্মকাণ্ড যাতে না ঘটে সেলক্ষ্যে বিভিন্ন বিধিনিষেধ আরোপ করা হয়।

গতকাল বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রেজিস্ট্রার মো: আবু হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে, ছাত্রছাত্রীদের জন্য দেওয়া নির্দেশনাবলীতে বলা হয় অবশ্যই রাত ১০টার মধ্যে প্রত্যেক শিক্ষার্থীকে নিজ হলে প্রবেশ করতে হবে, পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে, হলের ভেতরে বা বাইরে মিছিল, সভা ও সমাবেশ করা যাবে না ও উস্কানিমূলক বক্তব্য দেওয়া যাবে না এবং কোনো প্রকার উচ্ছৃঙ্খল আচরণ করা যাবে না। সন্ধ্যার পর উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান করা যাবে না, কোনো বহিরাগতকে হলে অবস্থান করতে দেওয়া হবে না, ক্যাম্পাসে ক্যাম্প ফায়ার, আতশবাজি, পটকা ফোটানো যাবে না।

এছাড়াও ব্ল্যাকনাইট, ডিজে পার্টি, মাদক সেবন ইত্যাদি উচ্ছৃঙ্খল কর্মকাণ্ড থেকে বিরত থাকার ব্যাপারে শিক্ষার্থীদের নির্দেশনা দেওয়া হয়েছে। এর ব্যত্যয়ে সংশ্লিষ্ট শিক্ষার্থীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে প্রশাসন ও নিরাপত্তা শাখার করণীয়তে বলা হয়, ৩১ ডিসেম্বর ২০২৩ তারিখ বিকাল ৫টা থেকে ২ জানুয়ারি ২০২৪ তারিখ ভোর ৬টা পর্যন্ত বহিরাগত কোনো মোটরসাইকেল, ট্যাক্সিক্যাব, মাইক্রোবাস, কার ইত্যাদি ক্যাম্পাসে প্রবেশে করতে পারবে না। সকল বহিরাগত বিকেল ৫টার পূর্বে ক্যাম্পাস ত্যাগ করবে, এসময় জয় বাংলা গেট ব্যতীত বিশ্ববিদ্যালয়ের অন্য সকল গেট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন।

এছাড়া বলা হয় বিশ্ববিদ্যালয়ের আইন শৃঙ্খলা রক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ে পর্যাপ্ত সংখ্যক পুলিশ ফোর্স মোতায়েনের ব্যবস্থা করবে প্রশাসন এবং প্রক্টরিয়াল বডি সার্বিক বিষয়ের তদারকি করবেন।

এ সম্পর্কিত আরও খবর