সার্জিক্যাল অ্যান্ড অবস্টেট্রিক্যাল বক্স পেলেন শেকৃবির ১২৯ শিক্ষার্থী

বিবিধ, ক্যাম্পাস

শেকৃবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 20:36:47

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) অ্যানিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন (এএসভিএম) অনুষদের ১২৯ শিক্ষার্থীর (লেভেল-৫, সেমিস্টার-১) মাঝে সার্জিক্যাল অ্যান্ড অবস্টেট্রিক্যাল বক্স বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল অনুষদ ভবনের এএসভিএম সেমিনার রুমে সার্জারি ও থেরিওজেনোলজি বিভাগের উদ্যোগে আয়োজিত 'সার্জিক্যাল এন্ড অবস্টেট্রিক্যাল যন্ত্রপাতি বিতরন-২০২৩' শীর্ষক এক অনুষ্ঠানের মধ্য দিয়ে শিক্ষার্থীদের এ কিট বক্স প্রদান করা হয়।

সার্জারি ও থেরিওজেনোলজি বিভাগের চেয়ারম্যান ড. মো. রাশেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. অলোক কুমার পাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, এএসভিএম অনুষদের ডিন অধ্যাপক ড. কেবিএম সাইফুল ইসলাম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসকেএফ ফার্মাসিউটিক্যালস লিমিটেডের এনিম্যাল হেলথ বিভাগের ন্যাশনাল সেলস ম্যানেজার ডা. মো. মিজানুর রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. ফরহাদ হোসাইন, এএসভিএম অনুষদের সাবেক ডিনবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, পরিচালক ও কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের পক্ষ থেকে অনুভূতি প্রকাশ করেন লামইয়া হায়দার। শিক্ষার্থীদের বিভিন্ন দাবি তুলে ধরেন ভেটেরিনারি ছাত্র সংসদের ভিপি রাহাত মোল্লা ও সাধারণ সম্পাদক আদিত্য কুমার রয়।

অনুষ্ঠানের প্রথম ধাপে এসকেএফ ফার্মাসিউটিক্যালস লিমিটেডের প্রতিনিধিরা তাদের বিভিন্ন ঔষধের উপর টেকনিক্যাল সেশন পরিচালনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে অনুষদের ডিন ড. কেবিএম সাইফুল ইসলাম বলেন, 'আজকের কিট বক্স প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের ডাক্তার হওয়ার পথ আরও এগিয়ে গেল। মাঠ পর্যায়ে যাওয়ার আগে আমরা শিক্ষার্থীদের কে সবকিছু শিখিয়ে পাঠাবো। শিক্ষার্থীদের দেশের বাহিরে তিনটি বিশ্ববিদ্যালয়ে পাঠাবো। হাতে কলমে শেখার সকল সুযোগ তৈরি করা হবে। আশাকরি বিশ্ববিদ্যালয় ও অনুষদের সুনাম রক্ষা করবে।'

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. অলোক কুমার পাল বলেন, বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি টিচিং হসপিটাল উদ্বোধন করা হয়েছে। অবিলম্বে শিক্ষার্থীদের শেখার জন্য উন্মুক্ত করা হবে।

সার্জিক্যাল বক্স এরপর থেকে আরও আগে দেওয়া হবে। আমাদেরই আমাদের ভেটেরিনারি গ্রাজুয়েটরা মাঠ পর্যায়ে ভালো কাজ করলে আমাদেরই আমাদের সুনাম বাড়বে। সবাইকে দক্ষ গ্রাজুয়েট হতে হবে। কিছু শিক্ষক বিদেশে ডিগ্রি নিয়ে বিশ্ববিদ্যালয়কে সমৃদ্ধ করে আবার কিছু কিছু শিক্ষক নিজেরাই সমৃদ্ধ হচ্ছে, বিশ্ববিদ্যালয়কে কিছু দিচ্ছে না। যেসকল শিক্ষক বিদেশে গিয়ে ছুটি শেষ হলেও আর ফিরে আসছে না তাদের বিরুদ্ধে ফাইল করা হয়েছে, ব্যবস্থা নেওয়া হবে।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে সভাপতি ড. রাশেদুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রশাসন, অনুষদের ডিন, এসকেএফ ফার্মাসিউটিক্যালস লিমিটেডকে ধন্যবাদ জানিয়ে বলেন, পরবর্তী ব্যাচগুলোকে ক্লিনিক্যাল কোর্স শুরু হওয়ার পরপরই সার্জিক্যাল কিট বক্স দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করব। শিক্ষার্থীদের তাত্ত্বিক ও প্রায়োগিক শিক্ষা দিতে আমরা সর্বদা চেষ্টা করে যাচ্ছি।

এ সম্পর্কিত আরও খবর