ঢাবিতে রিকশা ভাড়া নির্ধারণ করে দিল ছাত্রলীগ

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 22:02:12

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে চলাচলকারী রিকশার ভাড়া নির্ধারণ করে দিয়েছে দিয়েছে ক্ষমতাসীন দল সমর্থিত ছাত্র সংগঠন ছাত্রলীগ। সর্বনিম্ন ১৫ টাকা থেকে সর্বোচ্চ ৫৫ টাকা ভাড়ার হার নির্ধারণ করে বৃহস্পতিবার (১৮ মে) এই সংক্রান্ত তালিকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের হাতে তুলে দিয়েছে সংগঠনটি।

বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক মো. তারভীর হাসান সৈকত এসব তথ্য জানান।

ক্যাম্পাস এলাকায় স্থান ভেদে সর্বনিম্ন ১৫ টাকা থেকে সর্বোচ্চ ৫৫ টাকা রিকশা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

ভাড়ার তালিকা দেখতে এখানে ক্লিক করুন

বিজ্ঞপ্তিতে তারা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় রিকশা ভাড়া নিয়ে সাধারণ শিক্ষার্থীরা দীর্ঘদিন থেকে অভিযোগ করে আসছে। ভাড়া কমানোর জন্য শিক্ষার্থীরা বিভিন্ন সময়ে দাবি জানিয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে যৌক্তিকভাবে রিকশা ভাড়া নির্ধারণের উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়।

বিজ্ঞপ্তি আরও বলা হয়, করোনা মহামারি ও করোনা পরবর্তী বৈশ্বিক অর্থনৈতিক সংকট বিবেচনায় রেখে বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় এর পক্ষ থেকে শিক্ষার্থী ও রিকশা চালকদের সঙ্গে একাধিকবার আলোচনার ভিত্তিতে উভয় পক্ষের উপযোগিতা ও স্বার্থ সংরক্ষণ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় রিকশা ভাড়া নির্ধারণ করা হয়েছে। একই সঙ্গে প্রাথমিকভাবে ১০০ জন রিকশা চালকের জন্য একটি আলাদা পোশাক নির্ধারণ করা হয়েছে। পরবর্তীতে পরিস্থিতি বিবেচনায় এই সংখ্যা আরও বৃদ্ধি করা হবে।

এ সম্পর্কিত আরও খবর