ঢাবিতে বক্তৃতা প্রদান করবেন এ্যাডওয়ার্ড এম কেনেডি জুনিয়র

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 19:07:55

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ‘Commemorating the 50th Anniversary of US Bangladesh Relations’ শীর্ষক বক্তৃতা রাখবেন প্রয়াত মার্কিন সিনেটর এ্যাডওয়ার্ড এম কেনেডি’র ছেলে এ্যাডওয়ার্ড এম কেনেডি, জুনিয়র।

সোমবার (৩১ অক্টোবর) সকাল ৯.৩০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক বটতলা পরিদর্শন করবেন। পরে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘Commemorating the 50th Anniversary of US Bangladesh Relations’ শীর্ষক এক বিশেষ বক্তৃতা প্রদান করবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ্যাডওয়ার্ড এম কেনেডি, জুনিয়রকে বটতলায় স্বাগত জানাবেন এবং সিনেট ভবনে অনুষ্ঠেয় বিশেষ বক্তৃতায় সভাপতিত্ব করবেন। এসময় ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত মি. পিটার ডি হাস উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, এ্যাডওয়ার্ড এম কেনেডি, জুনিয়র হচ্ছেন প্রয়াত মার্কিন সিনেটর অ্যাডওয়ার্ড এম কেনেডির ছেলে ও প্রয়াত মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডির ভাতিজা।

প্রয়াত মার্কিন সিনেটর এ্যাডওয়ার্ড এম কেনেডি ১৯৭২ সালে বাংলাদেশ সফর করেন। সফরকালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় কলা ভবন সম্মুখস্থ ঐতিহাসিক বটতলায় একটি বট গাছের চারা রোপন করেন।

গত শনিবার (২৯ অক্টোবর) কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকী উদযাপন উপলক্ষে সপরিবারে ঢাকায় এসেছেন কেনেডি জুনিয়র। আট দিনের ঐতিহাসিক এ সফরে আগামী ৫ নভেম্বর পর্যন্ত ঢাকায় অবস্থান করবেন কেনেডি জুনিয়র। তার পরিবারের সদস্য ড. ক্যাথেরিন ‘কিকি’ কেনেডির (স্ত্রী), টেডি কেনেডি (ছেলে), গ্রেস কেনেডি অ্যালেন (ভাতিজি) ও ম্যাক্স অ্যালেন (ভাতিজা) তার সঙ্গে বাংলাদেশে সফরে এসেছেন।

এ সম্পর্কিত আরও খবর