কুবিতে সপ্তাহে ৪ দিন অফলাইন, ১ দিন অনলাইনে ক্লাস

, ক্যাম্পাস

কুবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-31 22:45:45

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সপ্তাহে ৪ দিন অফলাইনে ও ১ দিন অনলাইনে ক্লাস নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। রোববার (২৪ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ৭২ তম একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। আগামী ১ আগস্ট থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। 

জানা যায়, অর্থ মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ আনিসুজ্জামান স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয় পেট্রোল, ওয়েল ও গ্যাস, জ্বালানি খাতে বরাদ্দকৃত অর্থের ৮০ ভাগ ব্যয় করা যাবে এবং বিদ্যুৎ খাতে বরাদ্দকৃত অর্থের ২৫ ভাগ সাশ্রয় করতে হবে।

এর অংশ হিসেবে কুবিতে একাডেমিক কাউন্সিলের সভায় সপ্তাহে ৪ দিন তথা রোববার থেকে বুধবার যথারীতিতে অফলাইনে আর বৃহস্পতিবার অনলাইনে ক্লাসের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আব্দুল মঈন বলেন, পৃথিবীব্যাপী জ্বালানি ও বিদ্যুতের সংকট দেখা দিয়েছে। এ সংকটে বাংলাদেশও রয়েছে। তাই প্রধানমন্ত্রী কর্তৃক বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে যে নির্দেশনা এসেছে তা বাস্তবায়নেই আমরা একাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত নিয়েছি।

বুয়েটে ৫ দিনই অনলাইনে ক্লাস নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু আমরা শিক্ষার্থীবান্ধব অবস্থানে থাকবো। তাই এটা প্রাথমিকভাবে একটা সিদ্ধান্ত নিয়েছি। পরবর্তীতে যা শিক্ষার্থীদের জন্য ভাল ও দেশের জন্য মঙ্গলজনক আমাদের সিদ্ধান্ত তেমনই নেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর