চবি ছাত্রীকে যৌন হেনস্তা: দু’ছাত্রকে আজীবন বহিষ্কার, গ্রেফতার সাইফুল

, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-31 18:56:21

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রীকে নিপীড়নের ঘটনায় গ্রেফতার দুই ছাত্রকে আজীবন বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এদিকে একই ঘটনায় জড়িত সাইফুলকেও গ্রেফতার করেছে র্যাব।

শনিবার (২৩ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব হেলথ, রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিননারি কমিটির বিশেষ সভায় তাদের বহিষ্কার করা হয়।

বহিষ্কৃতরা হলেন ইতিহাস বিভাগের ২য় বর্ষের ছাত্র মোহাম্মদ আজিম হোসেন ও নৃবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্র মোহাম্মদ নুরুল আবছার বাবু।

সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ছাত্রী হেনস্তার ঘটনায় গ্রেফতার হওয়া দুই চবি ছাত্রকে শৃঙ্খলা ভঙ্গের কারণে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। এ ঘটনায় জড়িত হাটহাজারী কলেজের ছাত্রদের ব্যাপারে সিদ্ধান্ত নিতে আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়কে জানাবো।

এদিকে একই ঘটনায় জড়িত আরেক আসামি সাইফুলকে বিকেলে শহরের বহদ্দারহাট এলাকা থেকে আটক করেছে র‍্যাব। সাইফুল বিশ্ববিদ্যালয় এলাকার বাসিন্দা।

র‌্যাব-৭-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বহদ্দারহাট এলাকা সাইফুল নামে আরও একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদ শেষে আমরা পুলিশের কাছে হস্তান্তর করবো।

এ সম্পর্কিত আরও খবর