ঢাবি টিএসসিতে ছাত্রদল কর্মীকে পিটিয়েছে ছাত্রলীগ

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 22:16:48

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) টিএসসি সংলগ্ন ছাত্রদলের কর্মীকে পিটিয়েছে ছাত্রলীগের একদল নেতাকর্মী। ছাত্রদল কর্মী ইরফান শিকদার ঢাকা কলেজের ১৯-২০ সেশনের ছাত্রদল কর্মী।

সোমবার (৩০ মে) বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এ ঘটনা ঘটেছে। বিষয়টি নিশ্চিত করেছেন ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক আক্তার হোসেন।

জানা গেছে, ঢাকা কলেজের ছাত্রদলকর্মী (২০১৯-২০ সেশনের শিক্ষার্থী) ইরফান শিকদারের ওপর এ হামলা করেন ঢাবির এফ রহমান হল ছাত্রলীগ সভাপতি রিয়াজুল ইসলামের নেতাকর্মীরা। ঢাবির ছাত্রদলের এক নেতার সঙ্গে টিএসসিতে গেলে হামলার শিকার হন তিনি। এ সময় তাদের ব্যবহৃত মোটরসাইকেলটিও ভাঙচুর করা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ছাত্রদল কর্মী ইরফানকে মারধর করেন স্যার এ এফ রহমান হল ছাত্রলীগ সভাপতি রিয়াজুল ইসলামের গ্রুপের ছাত্রলীগ কর্মীরা। এসময় এ রিয়াজুল ইসলাম এ ঘটনার নেতৃত্ব দিয়েছেন। এসময় মারধরে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তানভীর হাসান শান্ত, একই বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের কাওসার আহমেদ, একই শিক্ষাবর্ষের তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের তানভীর হাসান নাসিফ, বাংলা বিভাগের রাফি ও নৃবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ওবায়দুর রহমান প্রমুখ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেন বলেন, ঢাবি ছাত্রদলের এক নেতার সঙ্গে টিএসসিতে গেলে ওই কর্মী ছাত্রলীগের মারধরের শিকার হন। ছাত্রলীগের এফ রহমান হলের সভাপতির নেতৃত্বে এই হামলা হয়েছে। ছাত্রদলকে মারধর করা নিয়মিত কর্মসূচি হয়ে দাঁড়িয়েছে সন্ত্রাসী এই সংগঠনের। আমরা এর তীব্র নিন্দা জানাই।

এফ রহমান হল ছাত্রলীগ সভাপতি রিয়াজুল ইসলাম বলেন, আমি আমার নেতাকর্মীদের নিয়ে টিএসসি থেকে চা খেয়ে চলে আসার পর বিষয়টি শুনছি। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে একজনকে মেরেছে। ছাত্রদলের প্রতি শিক্ষার্থীদের ক্ষোভ রয়েছে। তারা ক্যাম্পাসে আসলে মার খাবে এটাই স্বাভাবিক।

এ সম্পর্কিত আরও খবর