পর্যটনের প্রচারে সৈকতে বিচ ভলিবল প্রতিযোগিতা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম
পর্যটনের প্রচারে সৈকতে বিচ ভলিবল প্রতিযোগিতা-বার্তা২৪

পর্যটনের প্রচারে সৈকতে বিচ ভলিবল প্রতিযোগিতা-বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

দেশের পর্যটন শিল্পের প্রচারের অংশ হিসেবে কক্সবাজার  সমুদ্র সৈকতে জাতীয় বিচ ভলিবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

শনিবার (২৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪ টার দিকে  সমুদ্র  সৈকতের সুগন্ধ্যা পয়েন্টে বাংলাদেশ ভলিবল ফেডারেশনের আয়োজনে ৪ দিন ব্যাপী ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল।

একেএম শাহজাহান কামাল বলেন, পর্যটন শিল্পের উন্নয়নে বর্তমান সরকার খুবই উদ্যোগী। এরই অংশ হিসেবে পর্যটনের প্রচারণার লক্ষ্যে এ বিচ ভলিবল প্রতিযোগিতা। আগামীতে পর্যটন শিল্প এদেশের অর্থনীতিতে নেতৃত্ব দেবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, কক্সবাজার সদর রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আশেকুর রহমান মিথু প্রমূখ।

ছেলেদের প্রথম দিনের খেলায় বিদ্যুৎ উন্নয়ন বোর্ড হারিয়েছে বাংলাদেশ পুলিশকে। নারীদের খেলায় চট্টগ্রাম জেলা দলকে হারিয়েছে বাংলাদেশ আনসার। নারী-পুরুষ মিলে মোট ১৮ টি দল এ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করছে।

   

মায়ের মৃত্যুতে শিশুর কান্না, কাঁদছে নেটিজেনরাও!



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
মায়ের মৃত্যুতে শিশুর কান্না

মায়ের মৃত্যুতে শিশুর কান্না

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে গুরুতর আহত অবস্থায় ভর্তি অজ্ঞাত এক শিশুর কান্নার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যা দেখে কাঁদছে নেটিজেনরাও।

সরেজমিনে শনিবার (১১ মে) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে ভর্তি এক বছর বয়সী ছেলে শিশুটিকে দেখতে গিয়ে জানা যায়, গত বৃহস্পতিবার (৯ মে) রাতে ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের স্কয়ার মাস্টাবাড়ি এলাকায় সড়ক দুর্ঘটনায় ওই শিশু ও তার মা গুরুতর আহত হন। পরে পুলিশ নাম পরিচয়হীন আহতদের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে আসে। কিন্তু চিকিৎসাধীন মা আজ শনিবার সকালে মারা যান। এদিকে স্বজনহীন আহত শিশুটির কান্না যেন থামছেই না।

শিশুর এমন কান্নার ভিডিও দেখে আলী ইউসুফ নামে এক নেটিজেন লিখেছেন, সড়ক দুর্ঘটনায় মা মারা গেছে। মা হারা শিশুটি এই পৃথিবীতে নিঃস্ব হয়ে গেল। দয়া করে স্বজনের সন্ধান পেতে সহায়তা করুন।

সোহাগ গাজী নামে একজন লিখেছেন, এই শিশুটির মা মারা গেছেন। ময়মনসিংহ মেডিকেলে ভর্তি, কারো পরিচিত হলে দ্রুত যোগাযোগ করুন।

ভরাডোবা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বলেন, ছবিটি আমিও ফেসবুকে দেখেছি। গত বৃহস্পতিবার রাত আনুমানিক আড়াইটা থেকে তিনটার দিকে স্কয়ার মাস্টার বাড়ি এলাকায় ওই শিশু ও তার মা সড়ক দুর্ঘটনার শিকার হন। তবে, কিভাবে সড়ক দুর্ঘটনা ঘটেছে, তা জানা যায়নি। পরে ৯৯৯ কল পেয়ে পুলিশ ওই শিশু ও তার মাকে আহত অবস্থায় উদ্ধার করে ভালুকা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে দায়িত্বরত পুলিশ সদস্য আমিনুল ইসলাম বলেন, আজ সকালে ওই শিশুটির মায়ের মৃত্যু হয়েছে। তার মরদেহ মর্গে রাখা হয়েছে। ওই নারীর ফিঙার প্রিন্ট নিয়ে ঢাকার আগারগাঁও নির্বাচন কমিশন অফিসে পাঠানো হয়েছে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী ডা. মো. মাইন উদ্দিন বলেন, ভাইরাল হওয়া ছবিটি দেখে শিশুর খোঁজখবর নিয়েছি। শিশুটি এখন সুস্থ আছে। ওয়ার্ডে কর্মরত কর্মীরা শিশুটির দেখাশোনা করছেন।

;

সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণে কক্সবাজারে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার
সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণে কক্সবাজারে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণে কক্সবাজারে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

  • Font increase
  • Font Decrease

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম আবদুল মোমেনের নেতৃত্বে ১০ সদস্যের সংসদীয় কমিটি কক্সবাজার পৌঁছেছে।

শনিবার (১১ মে) সন্ধ্যা ৬টার কিছু পর কক্সবাজার বিমানবন্দরে এসে পৌঁছালে জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান ফুল দিয়ে তাদের স্বাগত জাগত জানান।

এসময় কক্সবাজার পৌরসভার মেয়র মাহাবুবুর রহমান, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান নুরুল আবছার, ভাইস চেয়ারম্যান রোমেনা আকতার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহামুদুল করিম মাদু সংসদীয় কমিটির সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানান।

এসময় সংসদীয় কমিটির সদস্য হুইপ সাইমুম সরওয়ার কমল জানান এ সফরের উদ্দেশ্য সম্পর্কে। তিনি জানান, সীমান্ত পরিস্থিতি, মিয়ানমারের সাথে বাংলাদেশের সম্পর্কের ক্ষেত্রে এ সফর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সংসদীয় কমিটি সার্বিক পরিস্থিতি নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থার কর্মকর্তাদের সাথে বৈঠক করবেন। এরপর সংসদীয় কমিটির সভা অনুষ্ঠিত হবে।

সংসদীয় কমিটি আগামীকাল রোববার (১০ মে) সকালে রোহিঙ্গা ক্যাম্প, বিকেলে খুরুস্কুল আশ্রয়ন প্রকল্প, সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করবেন এবং বিকেলে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে যোগ দেবেন। বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ উপস্থিত থাকবেন।

;

বাংলাদেশ-ভারত সম্পর্ক হতে হবে পারস্পরিক কল্যাণের ভিত্তিতে: পরিবেশমন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক দেশে কোন দল ক্ষমতায় আছে, তার ওপর নির্ভর করা উচিত নয়। বরং বাংলাদেশ-ভারত সম্পর্ক হতে হবে পারস্পরিক কল্যাণের ভিত্তিতে স্থায়ী বন্ধন।

তিনি বলেন, পারস্পরিক চ্যালেঞ্জ মোকাবিলা এবং আঞ্চলিক সমৃদ্ধির উন্নয়নে গঠনমূলক সংলাপ ও সহযোগিতার ভিত্তিতে বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধুত্ব স্থায়ী হবে।

শনিবার (১১ মে) সন্ধ্যায় ঢাকা ক্লাবে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব মাস কমিউনিকেশন (আইআইএমসি) অ্যালামনাই অ্যাসোসিয়েশন, বাংলাদেশ-এর আয়োজনে অ্যাসোসিয়েশনের দ্বিবার্ষিক সাধারণ সভা এবং ‘ইহসানুল করিম অ্যাওয়ার্ড ফর মিডিয়া এক্সিলেন্স’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী সাবের চৌধুরী বলেন, উন্নয়ন সাংবাদিকেরা পরিবেশগত চ্যালেঞ্জ মোকাবিলা এবং দেশের আর্থ-সামাজিক অগ্রগতিতে অগ্রণী ভূমিকা পালন করেন। টেকসই উন্নয়নের চর্চা এবং জনমত গঠনের জন্য তারা গুরুদায়িত্ব পালন করেন।

মন্ত্রী দেশের পরিবেশের মানোন্নয়নে সংবাদ পরিবেশন করার জন্য সংবাদকর্মীদের প্রতি আহ্বান জানান।

আইআইএমসি অ্যালামনাই অ্যাসোসিয়েশন, বাংলাদেশ-এর দ্বিবার্ষিক সম্মেলন-ইহসানুল করিম অ্যাওয়ার্ড ফর মিডিয়া এক্সিলেন্স’ প্রদান অনুষ্ঠা

বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক ব্যবস্থাপনা পরিচালক আজিজুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, এমপি, ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি) সম্পাদক ফরিদ হোসেন, সংগঠনটির সাধারণ সম্পাদক জাহিদ নেওয়াজ খান এবং কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ ভারত থেকে আগত অনিমেষ বিশ্বাস, প্রমুখ।

বাংলাদেশের বিশিষ্ট মুক্তিযুদ্ধ গবেষক, কলামিস্ট, একুশে পদকপ্রাপ্ত প্রবীণ সাংবাদিক আফসান চৌধুরীকে এ বছর ‘ইহসানুল করিম অ্যাওয়ার্ড ফর মিডিয়া এক্সিলেন্স’ পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার হিসেবে নগদ ১ লাখ টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

এর আগে দ্বিবার্ষিক সাধারণ সভায় ফরিদ হোসেনকে সভাপতি ও আঙ্গুর নাহার মন্টিকে সাধারণ সম্পাদক করে আইআইএমসি অ্যালামনাই অ্যাসোসিয়েশন, বাংলাদেশ-এর ২০২৪-২৬ মেয়াদে ১৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়।

;

অপদ্রব্য পুশকৃত ৬৬০ কেজি বাগদা চিংড়ি জব্দ, ব্যবসায়ীকে জরিমানা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাতক্ষীরা
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

সাতক্ষীরার আশাশুনিতে পৃথক তিনটি স্থানে অভিযান চালিয়ে চিংড়ি মাছে অপদ্রব্য পুশ করার সময় ৬৬০ কেজি বাগদা চিংড়ি জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। এসময় এক ব্যবসায়ীকে ২০ হাজার জরিমানা করা হয়।

শনিবার (১১ মে) উপজেলার চাপড়া গ্রামে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এ দেয়া তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। জব্দকৃত চিংড়িগুলো পরে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. পলাশ আহমেদ জানান, আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের দক্ষিণ চাপড়া গ্রামের তিনটি বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় দক্ষিণ চাপড়া গ্রামের ইশার আলী গাজীর ছেলে আব্দুল মালেকের বাড়ির বেডরুম থেকে সরঞ্জামাদিসহ জেলি পুশকৃত ১০০ কেজি চিংড়ি জব্দ করা হয়। এ অপরাধে তাকে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের জেল প্রদান করা হয়। এরপর একই গ্রামের মৃত ফয়েজ উদ্দিন সরদারের ছেলে মোহাম্মদ আলী সরদারের দোতলা বিল্ডিং এর নীচতলার তালাবদ্ধ বেডরুমের ভিতর থেকে ৫০০ কেজি জেলি পুশকৃত বাগদা চিংড়ি, সিরিঞ্জ ও জেলি জব্দ করা হয়। এছাড়া মৃত আফিল উদ্দিন সরদারের ছেলে আলতাফ হোসেন সরদারের বাড়ি থেকে ৬০ কেজি অপদ্রব্য পুশকৃত বাগদা চিংড়ি ও পুশিং সরঞ্জামাদি জব্দ করা হয়। জব্দকৃত চিংড়িগুলো পরে উপজেলা পরিষদ চত্বর মাঠে আগুনে পুড়িয়ে মাটি চাপা দেয়া হয়।

তিনি আরো জানান, এ ব্যাপারে আশাশুনি থানায় মামলা রুজুর বিষয় প্রক্রিয়াধীন রয়েছে। এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা সত্যজিৎ মজুমদার, জাতীয় গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, পুলিশের এসআই আব্বাস আলীসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

;