‘ওমরায় যেতে বুস্টার ডোজের প্রশ্ন আসবে না’

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবিঃ বার্তা২৪.কম

ছবিঃ বার্তা২৪.কম

ঢাকা: ওমরা হজ্জ পালনে সিনোফার্মের টিকা নিয়ে সৃষ্ট জটিলতার অবসান ঘটেছে বলে জানিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, ‘সৌদি কর্তৃপক্ষ সিনোফার্ম গ্রহণ করছে। বুস্টার ডোজের কথা আগে বলেছিল। যখন সিনোফার্ম অনুমোদন করে নাই তখন ছিল বুস্টার ডোজ। যে মুহুর্তে সিনোফার্ম অনুমোদন করা হয়েছে তখন তো আর বুস্টার ডোজের প্রশ্ন আসবে না।’

বুধবার (০১ সেপ্টেম্বর) দুপুরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ভার্সন-২) এর আওতায় অনলাইন রিজার্ভেশন সিস্টেম ও হোটেল ম্যানেজমেন্ট সিস্টেম’র উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী একথা বলেন।

বিজ্ঞাপন

ওমরা হজ্জ নিয়ে করা প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, “ওমরা হজ্জ নিয়ে আমাদের একটা ওয়েবিনার ছিল, আমি নিজেও অংশগ্রহণ করেছি। হজ্জ এজেন্সির উদ্যেগে সেটি ছিল। সেখানে প্রশ্ন আসছিল সৌদি কর্তৃপক্ষ সিনোফার্ম অনুমোদন দেয় নাই। আমাদের দেশের অনেক লোক সিনোফার্মের টিকা নিয়েছে। পরবর্তীকালে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রচেষ্টায় সৌদি কর্তৃপক্ষ সিনোফার্ম অ্যাকসেপ্ট করছে। সুতরাং এ ব্যাপারে..।”

তারা তো বুস্টার ডোজের কথা বলছে এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ‘না, বুস্টার ডোজ আগে বলেছিল। যখন সিনোফার্ম অনুমোদন করে নাই তখন ছিল বুস্টার ডোজ। যে মুহুর্তে সিনোফার্ম অনুমোদন করা হয়েছে তখন তো আর বুস্টার ডোজের প্রশ্ন আসবে না।’

পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মো. হান্নান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মাহবুব আলী, মোকাম্মেল হোসেন।