প্রতারণা! বাস কাউন্টারে মাশরাফির ছবি ঝুলিয়ে বাড়তি দামে টিকিট!



স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম
সংগৃহীত

সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রতারণার কতো ধরনই না হতে পারে! এবার তেমনই এক প্রতারণার শিকার হয়েছে মাশরাফি বিন মর্তুজা এমপি। ঢাকায় বাস কাউন্টারে তার বিশাল ছবি ঝুলিয়ে চড়া দামে টিকিট বিক্রি চলছে।

বাসের নাম নড়াইল এক্সপ্রেক্স। মাশরাফি নড়াইল-২ এর সংসদ সদস্য। বাসের কাউন্টারে তার ছবি ঝুলিয়ে যাত্রী সাধারণকে বোঝানো হচ্ছে যে এই টিকিট বিক্রি প্রক্রিয়ার সঙ্গে মাশরাফি নিজে জড়িত। অভিযোগ উঠেছে ঢাকা থেকে নড়াইলের বাস টিকিট ৯০০ টাকা পর্যন্ত দাম হাঁকা হচ্ছে। কাউন্টারে মাশরাফির ছবি ঝুলিয়ে যাত্রীদের সঙ্গে এই প্রতারণা করছে নড়াইল এক্সপ্রেস বাস।

প্রতারণার বিষয়টি মাশরাফির নজরে এসেছে। তিনি এই বিষয়ে এই বাস মালিকদের পরিস্কার হুঁিশয়ারি করে দিয়েছেন। অবিলম্বে যেন এইসব বাস কাউন্টার থেকে তার ছবি নামিয়ে নেওয়ার দাবি তুলেছেন তিনি। বাসের টিকিট বিক্রির কোনো প্রক্রিয়ার সঙ্গে তিনি এবং তার কোনো সুহৃদ জড়িত নয়, সেটা মাশরাফি স্পষ্ঠ করে বলেছেন। দ্রুত এই প্রতারণা বন্ধ না করলে মাশরাফি আইনগত ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়েছেন।

এই বিষয়ে মাশরাফি তার অফিসিয়াল ফেসবুকে মঙ্গলবার রাতে একটা সুস্পষ্ঠ বার্তা দিয়েছেন। সেই বার্তাটি হুবহ এমন। মাশরাফি লিখেছেন-
‘‘নড়াইল এক্সপ্রেস বাসের সম্মানিত মালিকগন আপনাদের অবগতির জন্য জানাচ্ছি যে,ঢাকায় আপনাদের বাস কাউন্টারে আমার ছবি টানিয়ে রেখেছেন আবার যাত্রীদের বলছেন আমার কথা। এ সমস্ত কাজ থেকে বিরত থাকুন। আর পুরো নড়াইল আমার পৈত্রিক সম্পত্তি নয় যে আমি নড়াইল এক্সপ্রেস নাম নিয়ে কমপ্লেন দিব। তবে আপনারা আমার নাম ব্যাবহার কেন করছেন এর উত্তর কি দিতে পারবেন।
দ্রুত এ ছবি সরিয়ে মানুষদের সঠিক তথ্য দিন। না হলে হয়তো আমাকে ব্যবস্থা গ্রহন করতে হবে। জাস্ট সফ্ট রিমাইন্ডার। এরপর আর সুযোগ দিব না।
ঈদ মোবারক।’’

   

উইন্ডিজ কিংবদন্তিকে চায় পাকিস্তান ক্রিকেট



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জুন থেকে পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। এবারের আসরে ভাল কিছু করে দেখাতে বদ্ধপরিকর পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ক্রিকেটারদের আর্মি ক্যাম্পে ট্রেনিং থেকে শুরু করে এখন কোচ নির্বাচন পর্যন্ত, সবকিছুই অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছে তারা। এবার বিশ্বকাপের জন্য দলের মেন্টর হিসেবে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ভিভ রিচার্ডসকে চায় পাকিস্তান।

পাকিস্তানের একের অধিক সংবাদমাধ্যম এটি প্রকাশ্যে বলেছে। পিসিবির একজন উচ্চপদস্থ কর্মকর্তাও জানিয়েছেন যে, তাদের বোর্ড এবং ভিভ রিচার্ডসের মধ্যে আলোচনা চলছে। সবকিছু ঠিক থাকলে এই টুর্নামেন্টে পাকিস্তান দলের অংশ হিসেবে থাকবেন তিনি।

পিসিবির সেই কর্মকর্তার উদ্ধৃতি প্রকাশ করেছে ক্রিকেট পাকিস্তান। যেখানে বলা আছে, ‘রিচার্ডস যেভাবে কোয়েটা গ্লাডিয়েটরসের মেন্টর হিসেবে কাজ করেছেন, তাঁর কাজে পিসিবি খুবই মুগ্ধ। পিসিবি এই সুবিধাটুকু নিতে চায়, বিশেষ করে বিশ্বকাপের ওয়েস্ট ইন্ডিজ অংশে।’

উল্লেখ্য যে, দীর্ঘদিন পিএসএলের দল কোয়েটা গ্লাডিয়েটরসের মেন্টরের দায়িত্ব পালন করেছেন রিচার্ডস। এবারের বিশ্বকাপের স্বাগতিক দেশ হিসেবে আছে যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজ। প্রথম পর্ব টপকে যেতে পারলে পাকিস্তানের পরবর্তী ম্যাচগুলো হবে ওয়েস্ট ইন্ডিজের মাটিতেই। সেক্ষেত্রে ভিভ রিচার্ডসের মেন্টরশিপ পাকিস্তানের জন্য খুব উপকারী হবে এমনটাই মনে করছে বোর্ড।

;

শান্তর অধিনায়কত্ব ভাল লাগে লিটনের



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নাজমুল হোসেন শান্তর অধিনায়কত্ব নিয়ে ভিন্নধর্মী মতামত শোনা গেলেও লিটনের কাছে বেশ ভাল লাগে শান্তর নেতৃত্ব। শুরু থেকে তার মধ্যে নেতৃত্বের গুণাবলি ছিল বলে মনে করেন টাইগার ওপেনার। দায়িত্ব পাবার পর থেকেই নিজের সেরাটাই দেখিয়ে যাচ্ছেন শান্ত। বিসিবি থেকে সদ্য প্রকাশিত সাক্ষাৎকারে এমনটাই বলেছেন বাংলাদেশ দলের ওপেনার লিটন কুমার দাস।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে বাংলাদেশ দলের লক্ষ্য নিয়ে ধারাবাহিক সাক্ষাৎকার প্রকাশ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার সেখানে নিজেদের বিশ্বকাপ মিশন এবং দলের সার্বিক অবস্থা নিয়ে কথা বলেছেন লিটন।

সতীর্থ এবং দলের অধিনায়ক শান্তকে নিয়ে লিটন বলেছেন, ‘লাস্ট কয়েকটা সিরিজ ধরে শান্ত যে ক্যাপ্টেন্সি করছে তা আমার খুব ভাল লাগছে। যেহেতু সে একজন নিউকামার, তার হাতে তিন ফরম্যাটেরই দায়িত্ব আছে। ওভারল যা দেখছি হি ইজ ইম্প্রুভিং। স্বাভাবিকভাবে যেকোনো মানুষেরই ইনপ্রুভমেন্টের কোনো শেষ নেই। সে খুব ভাল করছে।‘

এছাড়াও বিগত সময়ে ব্যাট হাতে আশানুরূপ পারফরম্যান্স করতে পারছেন না এমনটাও বলেছেন টাইগার ওপেনার। তার এবং দলের সব ব্যাটারদেরই উন্নতি করার জায়গা আছে বলে মনে করেন তিনি। 

বর্তমানে বাংলাদেশের টি-টোয়েন্টি দলটা যথেষ্ট ভারসাম্যপূর্ণ, এমনটা মনে করেন লিটন। তার মতে ২০২২ সালের পর থেকেই দল বেশ ব্যালেন্সড, ‘ভাল ক্রিকেট খেলেই আমরা বিগত সময়ে ভাল টিমগুলার সঙ্গে জিতেছি। অবশ্যই ওয়ার্ল্ড কাপে আলাদা একটা প্রেশার থাকবে। নো ডাউট সেটা সব টিমেরই থাকে। আমরা যদি নিজেদের সর্বোচ্চটা দিয়ে খেলতে পারি, তাহলে মনে হয় আমাদের খুব ভাল একটা চান্স আছে।‘

তবে নিজেদের পারফরম্যান্সটা ধরে রেখেই বিশ্বকাপ মিশনে নামতে হবে বাংলাদেশে দলকে, ‘খারাপ সময়ে যত কাম এন্ড কুল থাকা যায়, যত কম চিন্তা করে নিজেদের ক্রিকেটের দিকে ফোকাস করা যায় তাই ভাল। আশা করি ভাল কিছুই হবে।‘

;

কলম্বো স্ট্রাইকার্সে ডাক পেলেন তাসকিন



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জুলাইয়ের ১ তারিখ থেকে পর্দা উঠছে লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) পঞ্চম আসরের। টুর্নামেন্টটি কেন্দ্র করে চলছে খেলোয়াড় নিলাম, একের অধিক বাংলাদেশের তারকা ক্রিকেটারও সেখানে নাম লিখিয়েছিলেন। টাইগার পেসার তাসকিন আহমেদ দল পেয়েছেন। তবে অবিক্রিত রয়ে গেছেন লিটন দাস ও মুশফিকুর রহিম।

সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে আছেন তাসকিন। বাংলাদেশের হয়ে সবশেষ জিম্বাবুয়ে সিরিজেও বল হাতে দেখিয়েছেন নিজের ঝলক। সেই সুবাদে পেস বোলারদের ক্যাটাগরিতে নাম উঠেছে তার। ৫০ হাজার ডলার ভিত্তিমূল্যে তাকে দলে টেনেছে কলম্বো স্ট্রাইকার্স।

অপরদিকে উইকেটরক্ষক ক্যাটাগরিতে নাম উঠেছিল লিটন ও মুশফিকের। তবে দিনশেষে কিছুটা হতাশই হতে হয়েছে তাদের, কারণ কোনো দলই তাদের নিতে আগ্রহ প্রকাশ করেনি। ফলস্বরূপ অবিক্রিতই থেকে গেছেন তারা।

;

আমি যে লেভেলের প্লেয়ার, সেভাবে পারফর্ম করতে পারিনি: লিটন



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বিশ্বকাপের আগে নিজেদের লক্ষ্য নিয়ে ‘গ্রিন রেড স্টোরি’ শিরোনামে ধারাবাহিক বিশেষ সাক্ষাৎকার প্রকাশ করছে বিসিবি। সেখানে নিজের বিগত পারফরম্যান্স এবং দলের সার্বিক অবস্থা নিয়ে এবার কথা বলেছেন টাইগার ওপেনার লিটন কুমার দাস।

সাম্প্রতিক সময়ের সিরিজগুলোতে এবং আগের বিশ্বকাপে আশানুরূপ পারফর্ম করে দেখাতে পারেননি লিটন, এটি নিজেই স্বীকার করেছেন তিনি। শুধু তিনি একাই নন, পুরো দলের খেলাই আশানুরূপ ছিল না বলে মনে করেন তিনি। তাদের আরও ভাল কিছু করার সামর্থ্য আছে, যেটা তারা এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে করে দেখাতে চান।

সাক্ষাৎকারে লিটন বলেছেন, ‘টিম হিসেবে আমরা যেটা আশা করেছিলাম, সেটা করতে পারিনাই। ২০২১ ও ২০২২ সালের বিশ্বকাপ, কোনোটাতেই আমরা সেভাবে খেলতে পারিনাই। ২২-এ আমরা বড় কোনো টিমের সাথে জিততে পারিনাই।‘

নিজেকে নিয়ে আলাদা করে কথা বলেছেন এই ওপেনার, ‘আমি আপ টু দা মার্ক ছিলাম না। আমি যে লেভেলের প্লেয়ার বা যে পারফর্ম আমার করা উচিত, আমি সেটা করতে পারিনাই। চেষ্টা করব এবার ভাল কিছু করার।‘

বাংলাদেশের ব্যাটাররা ভাল কিছু করে দেখানোর সামর্থ্য রাখেন, তবে কাজটা খুব সহজ নয়। এ প্রসঙ্গে লিটন বলেন, ‘আমার মনে হয় শুধু আমি না, বাংলাদেশের টপ অর্ডারের সব ব্যাটারই চিন্তা করে যে আমি একশো মারব। কিন্তু এটা এত সহজ না যে মাঠে নামব আর একশো মেরে দিব। তবে আমাদের চান্স আছে, টপ অর্ডারের ব্যাটাররা খুবই ভাল। চেষ্টাটা সবার ভেতরেই থাকবে।‘

;