অবশেষে স্বস্তির খবর পেলেন আলভেস 



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

২০২২ সালের ডিসেম্বরে বার্সেলোনার এক নাইট ক্লাবে একজন নারীর ওপর যৌন নিপীড়নের দায়ে গত বছরের জানুয়ারিতে গ্রেফতার হন ব্রাজিলের সাবেক ফুটবলার দানি আলভেস। অভিযোগ প্রমাণিত না হলেও প্রায় ১৩ মাস ধরে কারাবাস যাপন করছিলেন তিনি। পরে গত ২২ ফেব্রুয়ারি অভিযোগ প্রমাণ হওয়া সাপেক্ষে  সাবেক এই বার্সা ডিফেন্ডারকে সাড়ে চার বছর জেলের সাজা শোনায় কাতালুনিয়ার শীর্ষ আদালত। সঙ্গে জরিমানা হয়ে দেড় লাখ ইউরোর। 

অভিযোগ প্রমাণের পর থেকে কারাবাসের এক মাস পূর্ণ হয়েছে আলভেসের। এর মধ্যেই পেলেন স্বস্তির খবর। শর্ত সাপেক্ষে কারামুক্তি মিলতে পারে তার। গতকালের স্পেনের এক আদালতের দেওয়া রায়ে মিলেছে এই তথ্য। জামিন পেতে জরিমানা বাদে বাড়তি ১০ লাখ ইউরো খরচ করতে হতে পারে আলভেসের। 

২০২৩ সালের জানুয়ারি থেকে এখন পর্যন্ত প্রায় ১৪ মাস ধরে জেলে আছেন আলভেস। আদালতের  সিদ্ধান্ত অনুযায়ী রায় চলতি বছরের শুরুতে দলেও কারাবাসের হিসেব সেই ২০২৩ সালের জানুয়ারি থেকেই ধরা হবে। এতে শাস্তির কেবল এক-চতুর্থাংশ ভোগ করেছেন আলভেস। 

এদিকে জামিন পেলেও আলভেসকে মানতে হবে বেশ কিছু শর্ত। জামিনের পর তার ব্রাজিলিয়ান ও স্প্যানিশ পাসপোর্ট জমা থাকবে। যেন স্পেন থেকে অনত্র যেতে না পারেন তিনি। 

এমনকি প্রতি সপ্তাহের আদালতে আসতে হবে হাজিরা দিতে। এছাড়া, ভুক্তভোগী সেই নারীর সঙ্গে কোনোরকম যোগাযোগও করতে পারবেন না।

   

হার দিয়েই শেষ হলো মুস্তাফিজের আইপিএল যাত্রা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বুধবার রাতে ঘরের মাঠে পাঞ্জাব কিংসের বিপক্ষে নেমেছিল চেন্নাই সুপার কিংস। যেখানে ১৩ বল হাতে রেখেই ৭ উইকেটের বড় জয় তুলে নিয়েছে পাঞ্জাব। এই ম্যাচ হারের পর পয়েন্ট তালিকার চারেই আছে চেন্নাই, ১০ ম্যাচ শেষে ১০ পয়েন্ট তাদের।

আইপিএলের চলতি আসরে টাইগার পেসার মুস্তাফিজের এটিই ছিল শেষ ম্যাচ। এখন তিনি জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে দেশে ফেরত আসবেন।

কোনো উইকেট শিকার করতে না পারলেও বল হাতে ফিজ ছিলেন এদিন দুর্দান্ত। চার ওভার বল করে মাত্র ২২ রান হজম করেছেন তিনি, যার মধ্যে দ্বিতীয় ওভারটি ছিল মেইডেন।

আইপিএলের এবারের আসরের শুরুটা করেছিলেন দারুণ, প্রথম ম্যাচেই তুলে নিয়েছিলেন চার উইকেট। পার্পল ক্যাপটিও রেখেছিলেন নিজের দখলে। গতরাতে পাঞ্জাবের বিপক্ষে ম্যাচের আগ পর্যন্তও বুমরাহর সঙ্গে যৌথভাবে পার্পল ক্যাপের দখল ছিল তার কাছেই।

সব মিলিয়ে আইপিএলের ২০২৪ আসরটা মনে রাখার মতোই কেটেছে মুস্তাফিজের। পুরো আসরটি খেলে আসতে পারলে সম্ভবত টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারীর খেতাবটা নিজের নামেই করতেন মুস্তাফিজ। তবে দেশের হয়ে খেলার দায়িত্ব যীহতু সবার আগে, তাই চেন্নাইয়ের সঙ্গে এখানেই সফর শেষ করতে হচ্ছে তাকে।

;

টিভিতে আজ যেসব খেলা দেখবেন



Apon tariq
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ক্রিকেট
নারী টি-টোয়েন্টি সিরিজ
৩য় ম্যাচ
বাংলাদেশ–ভারত
বিকেল ৪টা, টি স্পোর্টস

আইপিএল
সানরাইজার্স হায়দরাবাদ–রাজস্থান রয়্যালস
রাত ৮টা, স্টার স্পোর্টস ১, গাজী টিভি ও টি স্পোর্টস

ফুটবল
উয়েফা ইউরোপা লিগ (সেমিফাইনাল)
এএস রোমা–বায়ার লেভারকুসেন
রাত ১টা, সনি স্পোর্টস টেন ২

অলিম্পিক মার্শেই–আতালান্তা
রাত ১টা, সনি স্পোর্টস টেন ১

ইংলিশ প্রিমিয়ার লিগ
চেলসি–টটেনহাম
রাত ১২–৩০ মিনিট, স্টার স্পোর্টস সিলেক্ট ১

টেনিস
মাদ্রিদ ওপেন
বিকেল ৪টা, সনি স্পোর্টস টেন ৫

;

রুতুরাজের ব্যাটে ভর করে লড়াকু সংগ্রহ চেন্নাইয়ের



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঘরের মাঠে পাঞ্জাব কিংসের বিপক্ষে টসে হেরে শুরুতে ব্যাটিং করেছে চেন্নাই সুপার কিংস। যেখানে নির্ধারিত ওভার শেষে স্বাগতিকদের দলীয় সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ১৬২ রান।

ব্যাট হাতে শুরুটা ভালোই করেছিল চেন্নাইয়ের দুই ওপেনার আজিংকা রাহানে ও রুতুরাজ গায়কোয়ার। নবম ওভারে এসে দলীয় ৬৪ রানে ভাঙ্গে এই জুটি, সাজঘরে ফেরেন রাহানে। এরপর শিভাম দুবে ও রবীন্দ্র জাদেজা ব্যাট হাতে হন ব্যর্থ।

সামির রিজভি ও মঈন আলীও বেশিক্ষণ উইকেটে দাঁড়াতে পারেননি। তবে উইকেটের আরেক প্রান্তে নিজের সেরাটাই খেলেছেন অধিনায়ক রুতুরাজ। ৪৮ বলে ৬২ রানের দারুণ ইনিংস খেলে তিনিও আউট হন। শেষে ধোনি ও ড্যারিল মিচেলের হাত ধরে পাঞ্জাবকে ১৬৩ রানের লক্ষ্য ছুঁড়ে দিল চেন্নাই।

;

জিম্বাবুয়ে সিরিজে থাকছেন যেসকল বাংলাদেশি আম্পায়ার



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ-জিম্বাবুয়ে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শুরু আগামী ৩ মে থেকে। শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে দুই দল। আজ বুধবার এই সিরিজের ম্যাচ অফিশিয়ালদের নাম ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

৬ সদস্যের যে ম্যাচ অফিশিয়ালদের তালিকা প্রকাশ করা হয়েছে, সেখানে একজন ম্যাচ রেফারি ছাড়া সবার দায়িত্বই ম্যাচ অনুযায়ী পরিবর্তিত হবে বলে জানানো হয়েছে।

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকছেন শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত, মাসুদুর রহমান মুকুল, মোরশেদ আলী খান, রঞ্জন মাধুগালে, তানভীর আহমেদ, গাজী সোহেল। মাধুগালে পাঁচ টি-টোয়েন্টিতেই ম্যাচ রেফারির দায়িত্বে থাকবেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫ ও ৭ মে হবে দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি। প্রথম দুই ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬টায় এবং তৃতীয় টি-টোয়েন্টি বেলা ৩টায় শুরু হবে। এরপর ১০ ও ১২ মে চতুর্থ ও পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচ হবে মিরপুরের শেরেবাংলায়।

;