বাংলাদেশের টেস্ট ছাড়াও টিভিতে যা থাকছে আজ



স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টের আজ (বুধবার) দ্বিতীয় দিন। এছাড়া চ্যাম্পিয়নস লিগের বেশ কিছু ম্যাচ ছাড়াও টিভিতে যা যা থাকছে।


সিলেট টেস্ট (২য় দিন)

বাংলাদেশ–নিউজিল্যান্ড

সকাল ৯টা ৩০ মিনিট, টি স্পোর্টস ও গাজী টিভি

 

উয়েফা চ্যাম্পিয়নস লিগ

গালাতাসারাই–ম্যান ইউ

রাত ১১টা ৪৫ মিনিট, সনি স্পোর্টস ২

 

সেভিয়া–পিএসভি

রাত ১১টা ৪৫ মিনিট, সনি স্পোর্টস ৫


রিয়াল মাদ্রিদ–নাপোলি

রাত ২টা, সনি স্পোর্টস ২

 

বায়ার্ন মিউনিখ–কোপেনহেগেন

রাত ২টা, সনি স্পোর্টস ৫


বেনফিকা–ইন্টার মিলান

রাত ২টা, সনি স্পোর্টস ৩

 

আর্সেনাল–লাঁস

রাত ২টা, সনি স্পোর্টস ১

 

অলিম্পিকে প্রথম জয় তুলে নিল আর্জেন্টিনা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চলমান অলিম্পিকে প্রথম ম্যাচে মরক্কোর সঙ্গে নাটকীয় ভাবে হেরেছিল আর্জেন্টিনা। মরক্কোর বিপক্ষে আর্জেন্টিনার ২-১ গোলে হারা সেই ম্যাচটি জন্ম দিয়েছিল নানা বিতর্কের। অলিম্পিকে টিকে থাকতে হলে আজ ইরাকের বিপক্ষে জয় তুলে নেওয়া ছাড়া বিকল্প ছিল না আলবিসেলেস্তেদের। অবশেষে কাঙ্ক্ষিত জয়ই তুলে নিল হাভিয়ের মাচেরানোর শিষ্যরা।

অলিম্পিকে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরাককে দাপটের সঙ্গে ৩-১ গোলে হারাল আর্জেন্টিনা। এতে অলিম্পিকের দৌড়ে পরবর্তী রাউন্ডে যাওয়ার সম্ভাবনা টিকিয়ে রাখল আকাশি-সাদা জার্সিধারীরা।

ম্যাচের শুরুর ১৪ মিনিটের মাথায় হুলিয়ান আলভারেজের বাড়ানো বল থেকে দলের হয়ে প্রথম গোলটি করেন থিয়াগো আলমাদা। এগিয়ে যেয়ে পরপর আরও কয়েকটি আক্রমণ করে তারা। তবে প্রথমার্ধে আর কোনো গোলের দেখা পায়নি আর্জেন্টিনা।

বিরতির পর মাঠে নেমেই গোল শোধ করে ইরাক, গোলটি করেন আইমেন হুসেন। তবে ম্যাচে কিভাবে নিজেদের দখলের নিতে হবে তা ভালমতোই জানা ছিল মাচেরানোর শিষ্যদের। ৬২তম মিনিটে আবারও দলকে এগিয়ে নেন লুসিয়ানো গন্দুউ।

ম্যাচে ফেরার চেষ্টা করলেও ব্যর্থ হয় ইরাক। ম্যাচের শেষ ভাগে ৮৫তম মিনিটে দলের হয়ে ব্যবধান বাড়ান ইজিকুয়েল ফার্নান্দেস। ফলে ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

;

আবারও ভুটানের বিপক্ষে দাপট দেখাল বাংলাদেশের মেয়েরা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

তিন দিন আগে ভুটানের বিপক্ষে নিজেদের প্রথম প্রীতি ম্যাচে ৫-১ গোলের বড় জয় তুলে নিয়েছিল বাংলাদেশ নারী ফুটবল দল। আজ দ্বিতীয় প্রীতি ম্যাচে আবারও দাপট দেখাল বাংলার মেয়েরা। ভুটানকে আজ ৪-২ গোলে হারিয়েছে তারা।

টানা দ্বিতীয় জয় তুলে নেওয়ার ম্যাচে আজ শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলা দেখিয়েছে বাংলাদেশ। পরপর কয়েকটি আক্রমণের সুযোগ তৈরি করেও ভুটানের জালে বল প্রবেশ করাতে পারছিল না সাবিনা খাতুনের দল। তবে শুরুতে দুই গোল হজম করে ঘুরে দাঁড়িয়ে প্রত্যাবর্তনের গল্প লিখে দেখিয়েছে তারা।

১৪তম মিনিটে ম্যাচের প্রথম গোলটি আদায় করে ভুটান। প্রথম গোলের ধাক্কা সামলে ওঠার আগেই ২১তম মিনিটে দ্বিতীয়বার বাংলাদেশের জালে বল জড়ান লেহাজোম। তার নেওয়া শট মিলি আক্তারের হাত ছুঁয়ে গোলপোস্টে ঢুকে যায়।

তবে পিছিয়ে যেয়েও খেলার ধার মজবুত রাখে বাংলাদেশ। ৩৪তম মিনিটে অধিনায়ক সাবিনার গোলে ম্যাচে ব্যবধান কমায় তারা। তার মিনিট ছয়েক পর প্রথম ম্যাচে হ্যাট্ট্রিক করা সাগরিকা সমতায় ফেরান দলকে।

বিরতির পর নতুন উদ্যমে মাঠে নামে বাংলাদেশ। একের পর এক আক্রমণে দিশেহারা হয় ভুটানের রক্ষণভাগ। ৬২ ও ৮৬তম মিনিটে গোল করেন ঋতুপর্না চাকমা। এতে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়ে বাংলাদেশ।

;

গম্ভীরের জন্য দ্রাবিড়ের বিশেষ বার্তা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ভারতীয় দলের কোচ হিসেবে আজ গৌতম গম্ভীর সামনে প্রথম পরীক্ষা। শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ সিরিজের প্রথম ম্যাচ আজ। এর আগেই নতুন কোচের জন্য বিশেষ বার্তা পাঠালেন ভারতের হেড কোচ পদ থেকে সদ্য বিদায় নেওয়া এবং ভারতকে সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো কোচ রাহুল দ্রাবিড়।

বিসিসিআইকে দেওয়া ভারতীয় দলের নতুন কোচের জন্য বিশেষ শুভেচ্ছা বার্তায় রাহুল দ্রাবিড় জানিয়েছেন, ‘গৌতম, ভারতীয় দলের কোচ পদে বসরা জন্য তোমায় স্বাগত। গত তিন সপ্তাহে আমি দলের সাথে নেই। সেই বার্বাডোস দিয়ে শুরু এবং মুম্বাইতে শেষ। অবিশ্বাস্যভাবেই আমার মেয়াদ শেষ হয়েছে ভারতীয় দলের সাথে। যা আমি কখনও ভুলব না।’

দলের ক্রিকেটারদের যেন গম্ভীর সবসময় ফিট পায়, তারও আশা করেছেন রাহুল। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি অবশ্যই আশা করি তুমি সবসময় ফুল ফিট স্কোয়াড পাও। সেই জন্য তোমায় শুভ কামনা। ভারতীয় দলের কোচ হিসেবে আমি চাইব তুমি সাফল্য পাও।’

প্রায় এক যুগ গম্ভীরে-দ্রাবিড়ের সঙ্গে একই স্কোয়াডে ভারতের হয়ে খেলেছেন। দ্রাবিড়ের অধিনায়কত্বেও খেলেছেন ভারতের বর্তমান হেড কোচ। তাই তো পুরনো সতীর্থ কে ভালোই চেনেন দ্রাবিড়।

দ্রাবিড় তার ভিডিও বার্তায় আরও জানিয়েছেন, ‘আইপিএলের সময় দেখেছি, তুমি সব সময় ক্রিকেটারদের নিয়ে কাজ করতে পছন্দ করো এবং জেতার মানসিকতা রাখ। তোমার প্রতি মানুষের প্রত্যাশা অনেক। তবে একটা কথা বলতে পারি, খারাপ সময়ও তুমি একা থাকবে না। তোমার পাশে ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, ম্যানেজমেন্ট, সমর্থকরাও থাকবে।’

বাংলাদেশ সময় আজ সন্ধ্যা সাড়ে ৭টায় লঙ্কানদের বিপক্ষে গম্ভীরের অধীনে প্রথমবারের মতো মাঠে নামছে ভারত।

;

চামিরা-থুশারার পর চোটে পড়লেন বিনুরাও



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কিছুদিন আগে চোটের কারণে স্কোয়াড থেকে ছিটকে গিয়েছেন লঙ্কান পেসার দুশমন্থা চামিরা ও নুয়ান থুশারা। এবার সেই তালিকায় যোগ হলো বিনুরার নামও। শক্তিশালী ভারতের বিপক্ষে দলের তিনজন গুরুত্বপূর্ণ পেসারকে না পেয়ে বেশ দুশ্চিন্তায় আছে স্বাগতিকরা।

আজ (শনিবার) থেকে শুরু হচ্ছে ভারত-শ্রীলঙ্কা টি-টোয়েন্টি সিরিজ। সন্ধ্যা ৭.৩০ মিনিটে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে দুই দল। তবে শ্রীলঙ্কার জন্য নতুন দুশ্চিন্তার কারণ, তাদের পেসার বিনুরা ফার্নান্দোকে দলে পাচ্ছে না তারা।

শুক্রবার বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বিনুরা। তার সুস্থ হয়ে মাঠে ফিরতে বেশ কিছু দিন সময় লাগবে। আর এজন্যেই এই সিরিজে দেখা যাবে না তাকে।

স্ট্যান্ডবাই হিসেবে দলে ডাক পেয়েছেন অফ স্পিনার রামেশ মেন্ডিস। আজ এক আনুষ্ঠানিক বিবৃতিতে এই খবর জানায় শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। শ্রীলঙ্কার স্কোয়াড ঘোষণার পর দিনই আসিথা ফার্নান্দোকে নেওয়া হয় চামিরার পরিবর্তে। তবে চামিরার চোট সম্পর্কে এখনও কিছু জানায়নি শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

শ্রীলঙ্কার পাল্লেকেলেতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ আজ। বাকি দুই ম্যাচ হবে এই সপ্তাহের রোববার ও মঙ্গলবার। আগামী মাসে এই ভারতের বিপক্ষেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে শ্রীলঙ্কা।

;