বঙ্গবন্ধুর প্রতি সাকিব-তামিমদের শ্রদ্ধা ও ভালবাসা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

  • Font increase
  • Font Decrease

জাতীয় শোক দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করছে পুরো দেশ। বাঙালি জাতির মহান নেতাকে ভালোবাসা ও শ্রদ্ধা জানিয়েছেন ক্রিকেটাররাও। 

সাকিব আল হাসান নিজের ফেসবুক পেজে লিখেছেন, ‘এই দিনে পৃথিবী হারিয়েছে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালিকে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশের মানুষের জন্য নিজের জীবন বিসর্জন দিয়েছিলেন এবং নিশ্চিত করেছিলেন যেন আমরা সবাই সগর্বে বলতে পারি যে এই দেশটি আমার। জাতীয় শোক দিবসে সমগ্র জাতির সাথে আমরাও সমবেদনা প্রকাশ করছি।’

তামিম ইকবাল জানান, ‘বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ই আগস্টের অন্যান্য শহীদদের।’

মুশফিকুর রহিমের শ্রদ্ধাঞ্জলি, ‘জাতির পিতা আমাদের জন্য যা করেছেন, তা আমরা কখনো ভুলব না, আমরা শোকাহত।’ এরপর মিরাজ লিখেছেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মিশে আছেন আমাদের অনুভূতি ও অন্তরাত্মায়। জাতীয় শোক দিবসে এই মহান নেতার প্রতি বিনম্র শ্রদ্ধা। বাঙালির মৃত্যুঞ্জয়ী চেতনায় বেঁচে আছেন তিনি, এবং বেঁচে রবেন...’

সিলেটের হেড কোচ নাজমুল



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
সাবেক পেসার নাজমুল হোসেন

সাবেক পেসার নাজমুল হোসেন

  • Font increase
  • Font Decrease

জাতীয় ক্রিকেট লিগে সিলেট বিভাগের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন নাজমুল হোসেন। ইনজুরির কারণে ক্রিকেট ক্যারিয়ার দীর্ঘ করতে না পারায় কোচিং বেছে নিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক এ পেসার।  

বিভাগীয় দল ছাড়াও বর্তমানে বিসিবির বাংলা টাইগার্সের বোলিং কোচ হিসেবে করছেন নাজমুল।

নতুন চ্যালেঞ্জ নিয়ে যারপরনাই রোমাঞ্চিত নাজমুল, ‘আলহামদুলিল্লাহ, অনেক বড় একটি দায়িত্ব পেয়েছি। দেখেন বর্তমান সময়ে টেস্ট ক্রিকেটে কিন্তু সিলেটের পেসাররাই লিড করছে। বেশ দাপটের সাথেই তারা ভালো করছে আন্তর্জাতিক ক্রিকেটে। আমি যেহেতু নতুন করে সিলেট বিভাগের দায়িত্বে এসেছি লক্ষ্য থাকবে, পেসারদের এ ধারা অব্যাহত রাখার। এর পাশাপাশি ভালো ইয়াং ৩ থেকে ৪ জন ব্যাটারকে ইস্টাবলিশ করা। যেহেতু অলক ভাই, রাজিন ভাই অবসর নেওয়ার কারণে ব্যাটিংয়ে একটা বড় গ্যাপ পড়ে গেছে।’

ভালো খেলায় মনোযোগ থাকলেও চ্যাম্পিয়নের স্বপ্ন দেখছেন না নাজমুল, ‘এবার সিলেট দলে ৩-৪ জন দারুণ ব্যাটার রয়েছে। বিশেষ করে আবু বক্কর, অমিত হাসান, জাকির হাসান এদের ভালো করার সম্ভাবনা অনেক বেশি। একটা জিনিস বলি, সব বিভাগের খেলোয়াড়দের তুলনায় সবথেকে তরুণ ক্রিকেটার এবার সিলেট বিভাগে। আমি সে কারণে চ্যাম্পিয়ন হওয়া নিয়ে খুব একটা ভাবছি না, ম্যাচ বাই ম্যাচ ভালো করার পরিকল্পনায় এগিয়ে যেতে চাই।’

;

ইন্দোনেশিয়ায় ফুটবল খেলা নিয়ে সংঘর্ষে নিহত ১২৭



আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ইন্দোনেশিয়ায় একটি স্টেডিয়ামে ফুটবল দর্শকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে এবং পদদলিত হয়ে অন্তত ১২৭ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে দুজন পুলিশ কর্মকর্তা বলে জানা গেছে।

দেশটির একজন পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে স্কাই নিউজ এই তথ্য জানিয়েছে। 

শনিবার (১ অক্টোবর) আরেমা এবং পার্সেবায়া সুরাবায়ার মধ্যকার খেলা চলাকালীন পূর্ব জাভার একটি স্টেডিয়ামে এই সহিংসতার ঘটনা ঘটে। সংঘর্ষে আহত হয়েছে আরও অন্তত ১৮০ জন। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে ।

স্থানীয় সংবাদমাধ্যমে বলা হয়, আরেমা ম্যাচটি ২-৩ ব্যবধানে হেরে যায়। দল হেরে যাওয়ায় হাজার হাজার আরেমা ভক্তরা মাঠে নেমে সংঘর্ষে জড়িয়ে পড়ে।সেই সময় মাঠে থাকা বেশ কয়েকজন আরেমার খেলোয়াড়ের ওপর হামলা হয়েছে বলেও দাবি করা হয়।

নিরাপত্তা বাহিনী ও প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা গেছে, কয়েক হাজার দর্শক একসঙ্গে স্টেডিয়ামে জোর করে ঢুকে পড়ে এবং পরস্পরের মধ্যে হুড়োহুড়ির সৃষ্টি হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ভিড় লক্ষ্য করে কাঁদানে গ্যাসের শেল ও ফাঁকা গুলি ছোড়ে। এর ফলে ভিড়ের মধ্যে পদদলিত হয়ে অনেকে মারা যায়। সংঘর্ষ থামার পর ঘটনাস্থলে হতাহতদের আশপাশে হাজার হাজার পরিত্যক্ত জুতা ছড়িয়ে-ছিটিয়ে ছিল।

এ ঘটনায় ইন্দোনেশিয়ার ফুটবল লিগ এক সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে এবং আরেমাকে বাকি মৌসুমের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

;

উষ্ণ অভ্যর্থনায় সিক্ত সোহাগী ও স্বপ্না



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঠাকুরগাঁও
উষ্ণ অভ্যর্থনায় সিক্ত সোহাগী ও স্বপ্না

উষ্ণ অভ্যর্থনায় সিক্ত সোহাগী ও স্বপ্না

  • Font increase
  • Font Decrease

নেপালকে হারিয়ে প্রথমবারের মত সাফ নারী চাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। নারী ফুটবল দলের এ বিজয়কে সাধুবাদ জানিয়ে ফুটবল দলের সদস্য স্বপ্না রানী ও সোহাগী কিসকুকে গণসংবর্ধনা দিয়েছেন জেলা প্রশাসন ঠাকুরগাঁও।

শনিবার (১ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে এ গণসংবর্ধনার আয়োজন করা হয়। গণসংবর্ধনায় জেলা প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থাসহ জেলার বিভিন্ন ক্রীড়া,সামাজিক ও রাজনৈতিক সংগঠনগুলো তাদের উষ্ণ অভ্যর্থনা প্রদান করেন৷ এছাড়াও জেলা প্রশানের পক্ষ থেকে ৫০ হাজার টাকা ও জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ২৫ হাজার টাকা তাদের দেওয়া হয়৷

সকালে নিজ বাড়ি থেকে ঢাক ঢোলের সুরে গাড়ি বহর করে তাদেরকে নিয়ে আসা হয় গণসংবর্ধনায়। অনুষ্ঠানে জেলা প্রশাসক মাহবুবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও -১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন৷ আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামীলীগের সভাপতি সাদেক কুরাইশী, ঠাকুরগাঁও পৌরসভার মেয়র আঞ্জুমান আরা বন্যা,জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসহুদুর রহমান বাবু প্রমুখ।

উষ্ণ অভ্যর্থনা ও গণমানুষের এমন ভালবাসা পেয়ে আবেগাপ্লুত হয়ে স্বপ্না ও সোহাগী বলেন, এমন একটি দিন আমাদের জীবনে আসবে আমরা কখনো কল্পনা করতে পারিনি৷ এত বেশী ভালবাসা পেয়েছি আর পাচ্ছি তা বলার মতো নয়৷ আমরা ঠাকুরগাঁও বাসীর কাছে চিরকৃতজ্ঞ। বিশেষ করে কৃতজ্ঞতা জানায় আমাদের তাজুল স্যারের প্রতি। যিনি আমাদের এখানে আসতে সাহায্য করেছেন। তিনি এমন উদ্যোগ গ্রহণ না করলে হয়তো আজ এত ভালবাসা পেতামনা। সেই সাথে যারা আমাদের কোচ ছিলেন তাদের প্রতি কৃতজ্ঞতা। আমরা আশা রাখছি এ সংবর্ধনা আমাদের অনুপ্রাণিত করবে। আমরা একদিন বিশ্বকাপ খেলব ইনশাআল্লাহ৷

গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি সাংসদ রমেশ চন্দ্র সেন বলেন, নারী ফুটবল দল চমক দেখিয়েছে। তার মধ্যে আমাদের জেলার দুইজন নারী ফুটবল দলের সদস্য। আমরা তাদের জন্য গর্বিত। আমরা মনে করছি তাদের এ সংবর্ধনার আয়োজনের মধ্য দিয়ে তারা আরো সামনে এগিয়ে যাবে। সেই সাথে তারা যাতে করে আরো সামনে এগিয়ে যায় তাদের সব ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলার খেলোয়াড় ও তাদের পরিবারের পাশে থাকার দৃঢ় আশ্বাস জানিয়ে জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, আমাদের জেলার মেয়েরা দুর্দান্ত ফুটবল খেলে থাকেন। তাদের খেলা আমি দেখেছি। তারা ইতিমধ্যে ভালো করছে আগামীতে আরো অনেক ভালো করবে আমরা আশা করছি। তাদের খেলাধুলা যাতে কোন কারনে থেমে না যায় সেজন্য জেলা প্রশাসন সবসময় তাদের পাশে থাকবে।

;

জয়ে শুরু চ্যাম্পিয়ন বাংলাদেশের



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
বাংলাদেশ-থাইল্যান্ড

বাংলাদেশ-থাইল্যান্ড

  • Font increase
  • Font Decrease

নারী এশিয়া কাপে জয় দিয়ে শুরু করেছে চ্যাম্পিয়ন বাংলাদেশ। উদ্বোধনী ম্যাচে লাল-সবুজের প্রতিনিধিরা ৯ উইকেটে গুঁড়িয়ে দিয়েছে থাইল্যান্ডের মেয়েদের।

শুরুতে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৮২ রানের পুঁজি গড়ে থাই কন্যারা।

জবাবে এক উইকেট হারিয়ে ৮৮ রানের স্কোর ছুঁয়ে জয় ছিনিয়ে নিয়েছে বাংলার দামাল মেয়েরা। 

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের সেমি-ফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে ছিল বাংলাদেশের মেয়েরা।

;