দুই কোটি রুপিতে মুস্তাফিজ দিল্লিতে



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
মুস্তাফিজুর রহমান

মুস্তাফিজুর রহমান

  • Font increase
  • Font Decrease

এবারের আইপিএলের নিলামে প্রথম দিন দল পাননি সাকিব আল হাসান। তবে ঠিকই দল পেয়েছেন মুস্তাফিজুর রহমান। ভিত্তিমূল্য দুই কোটি রুপিতে বাংলাদেশের এ তারকা পেসারকে দলে ভিড়িয়েছে দিল্লি ক্যাপিটালস। অন্য কোনো দল আগ্রহ না দেখানোয় ফিজের দামটা বেস প্রাইস থেকে বাড়েনি।

গত মৌসুমে মুস্তাফিজকে ১ কোটি রুপিতে দলে টেনে ছিল রাজস্থান রয়্যালস। বল হাতে দারুণ পারফরম্যান্স দেখালেও ফ্র্যাঞ্চাইজিটি রাখেনি বাংলাদেশের এ তারকা পেসারকে। ১৪ ম্যাচে তার শিকার ১৪ উইকেট। রানের খরচটা অবশ্য একটু বেশিই ছিল তার।

এবারের আইপিএলে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন না সাকিব আল হাসান। বিশ্বসেরা এ অলরাউন্ডার নিলামে রয়ে গেছেন অবিক্রিত। কোনো দলই তাকে কিনতে আগ্রহ দেখায়নি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে সাকিব আল হাসান জায়গা করে নিয়েছিলেন ২ কোটি রুপির ভিত্তিমূল্যে।

গত মৌসুমে ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে কিনে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু মৌসুমটা তার মোটেই ভালো কাটেনি। সাকিব ৮ ম্যাচে পান মাত্র ৪ উইকেট। ব্যাট হাতে দলকে এনে দেন কেবল ৪৭ রান। যে কারণে বলিউড বাদশাহ শাহরুখ খানের কেকেআর বাংলাদেশের তারকা এ অলরাউন্ডারকে ছেড়ে দিয়েছে। 

   

মেসিবিহীন ম্যাচে মায়ামির হোঁচট 



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মেজর লিগ সকারের ইন্টার মায়ামির সবশেষে ম্যাচে চোট পেয়েছিলেন লিওনেল মেসি। ম্যাচের ৪৩তম মিনিটে মন্ট্রিয়েলের ডিফেন্ডার জর্জ ক্যাম্পবেল ফাউল করেছিলেন মেসিকে। তবে তখন প্রথমিক চিকিৎসা নিয়ে ম্যাচের পুরো সময় খেলেছিলেন এই আর্জেন্টাইন তারকা। এমনকি গতকালের লিগে অরল্যান্ডো সিটির বিপক্ষে ম্যাচের আগে করেছিলেন অনুশীলনও। তবে মেসিকে নিয়ে বাড়তি কোনো ঝুঁকি নিতে চায়নি মায়ামি। এতেই এ ম্যাচে খেলেননি বিশ্বের অন্যতম এই মহাতারকা। 

এদিকে মেসি একাদশের বাইরে যেতে না যেতেই জয়ের যাত্রাও যেন হাতছাড়া হলো মায়ামির। লিগে এর আগের টানা পাঁচ ম্যাচেই জিতেছিল তারা। তবে মেসিকে ছাড়া অরল্যান্ডোর বিপক্ষে ম্যাচটিতে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে ফ্লোরিডার দলটি। 

লিগে গতরাতের ম্যাচে জয়ের দেখা না পেলেও টানা ৮ ম্যাচে অপরাজিত আছে মায়ামি। এমএলএসের  ইস্টার্ন কনফারেন্সে ১৪ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে মেসি-সুয়ারেজদের দলই আছে শীর্ষে। ১৩ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সিনসিনাটি। 

এদিকে মেসিক না থাকলেও এদিন শুরু একাদশেই ছিলেন তার সাবেক বার্সা সতীর্থ লুইস সুয়ারেজ। চলতি মৌসুমে এখন পর্যন্ত ১১টি গোল করেছেন তিনি। যা যৌথভাবে সর্বোচ্চ। এদিনও ম্যাচের শুরুতে পেয়েছিলেন দারুণ সুযোগ। ম্যাচের দ্বিতীয় মিনিটে সুয়ারেজের দারুণ এক শট ঠেকিয়ে দেন অরল্যান্ডো গোলরক্ষক। ম্যাচের বাকি সময়ে আধিপত্য সফরকারী মায়ামি দলের থাকেলও গোলের উদ্দেশ্যে তেমন কোনো সুযোগই তৈরি করতে পারেনি তারা। 

;

টিভিতে যা দেখবেন আজ



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

লা লিগায় আজ আছে বার্সেলোনার ম্যাচ। এদিকে আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে নামবে গুজরাট টাইটান্স। এছাড়াও টিভিতে যা যা থাকছে।

আইপিএল

হায়দরাবাদ–গুজরাট

রাত ৮টা, স্টার স্পোর্টস ১, গাজী টিভি ও টি স্পোর্টস

লা লিগা

আলমেরিয়া–বার্সেলোনা

রাত ১টা ৩০ মিনিট, র‍্যাবিটহোল ও স্পোর্টস ১৮–১

সৌদি প্রো লিগ

আল খালিজ–আল ইত্তিহাদ

রাত ১২টা, সনি স্পোর্টস টেন ২

;

ধর্ষণের অভিযোগ থেকে মুক্তি পেলেন লামিচানে



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নেপাল ক্রিকেটের সবচেয়ে বড় তারকার নাম সন্দীপ লামিচানে। অথচ ক্যারিয়ারের সুবর্ণ সময়ে গুরুতর এক অভিযোগে মাথায় আকাশ ভেঙে পড়েছিল তার। ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত হয়ে ৮ বছরের কারাদণ্ড হয়েছিল। তবে শেষ পর্যন্ত আপিলের মাধ্যমে সে অভিযোগ থেকে মুক্তি পেয়েছেন এই নেপালি ক্রিকেটার।

২০২২ সালে ১৮ বছরের এক তরুণী লামিচানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করে। সে অভিযোগে তাকে দোষী সাব্যস্ত করে ৮ বছরের কারাবাসের শাস্তি দেন দেশটির আদালত। লামিচানে নিজেকে নির্দোষ দাবি করে আপিল করেছিলেন।

সে আপিলের রায়েই আজ (বুধবার) লামিচানেকে খালাস দেয়া হয়েছে। নেপালের পাতান হাইকোর্টের মুখপাত্র বিমল পারাজুলি এএফপিকে বলেছেন, ‘সন্দীপ লামিচানে খালাস পেয়েছেন।’

ধর্ষণ মামলায় শাস্তি হওয়ার পর তাকে বহিষ্কার করেছিল নেপালের ক্রিকেট বোর্ড। তবে এখন খালাস পাওয়ার পর আবার তার ক্রিকেটে ফেরার পথ সুগম হয়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

;

বিশ্বকাপের আগে চোটে দক্ষিণ আফ্রিকার রাবাদা



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগেই দুঃসংবাদ পেল দক্ষিণ আফ্রিকা। আইপিএলে খেলার সময় চোট পেয়েছেন দেশটির তারকা পেসার কাগিসো রাবাদা। চোটের কারণে আইপিএল ছেড়ে এরই মধ্যে দেশে ফিরে গেছেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ ক্রিকেট সাউথ আফ্রিকা এক পোস্ট দিয়ে তার চোটের বিষয়টি নিশ্চিত করেছে। তাদের দেয়া তথ্য অনুযায়ী, রাবাদার পায়ে সফট টিস্যু সংক্রমণ হয়েছে। দক্ষিণ আফ্রিকায় ফিরে বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হয়েছেন রাবাদা। এখন দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের মেডিক্যাল টিম তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছে।

আগামী মাসে যুক্তরাষ্ট্র এবং ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে রাবাদাকে দেখা যাবে কিনা সে প্রশ্ন উঠতেই ক্রিকেট সাউথ আফ্রিকা জানিয়ে দিয়েছে, এই চোটের ফলে তার বিশ্বকাপে অংশগ্রহণ মোটেই হুমকির মুখে পড়বে না।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ ‘ডি’তে রয়েছে দক্ষিণ আফ্রিকা। আগামী ৩ জুন নিউইয়র্কে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে প্রোটিয়াদের বিশ্বকাপ অভিযান।

;