ছাত্রশিবিরের নতুন সভাপতি মঞ্জুরুল, সেক্রেটারি জাহিদ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছাত্রশিবিরের নতুন সভাপতি মঞ্জুরুল, সেক্রেটারি জাহিদ

ছাত্রশিবিরের নতুন সভাপতি মঞ্জুরুল, সেক্রেটারি জাহিদ

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ২০২৪ সালের নতুন কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন মঞ্জুরুল ইসলাম। আর সেক্রেটারি জেনারেল নির্বাচিত হয়েছেন জাহিদুল ইসলাম জাহিদ।

রোববার (৩১ ডিসেম্বর) সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, আগামী এক বছরের জন্য নবগঠিত কমিটি কাজ করবেন।

এর আগে, নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মতিউর রহমান আকন্দ ঢাকায় শহীদ আব্দুল মালেক মিলনায়তনে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সদস্য সম্মেলনে নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।

এ অনুষ্ঠান সঞ্চালনা করেন ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি নূরুল ইসলাম বুলবুল। নাম ঘোষণার পর নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতিকে শপথবাক্য পাঠ করান ছাত্রশিবিরের নির্বাচন কমিশনার।

বর্তমান কমিটির সভাপতি মঞ্জুরুল ইসলাম ছিলেন সাবেক কমিটির সাধারণ সম্পাদক। এছাড়া মঞ্জুরুল ইসলাম ইতিপূর্বে কেন্দ্রীয় দফতর সম্পাদক, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক, কেন্দ্রীয় প্রচার সম্পাদক এবং রাজশাহী মহানগর শাখা সভাপতির দায়িত্ব পালন করেছেন।

তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আরবি বিভাগ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এমবিএ করছেন।

নতুন সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম ইতিপূর্বে কেন্দ্রীয় দফতর সম্পাদক, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক, কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক, কেন্দ্রীয় বিতর্ক সম্পাদক, নারায়ণগঞ্জ মহানগর সভাপতি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় সভাপতির দায়িত্ব পালন করেছেন।

তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেছেন। বর্তমানে তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এইচআরএম বিভাগে এমবিএ অধ্যয়ন করছেন।

   

শ্রমিক লীগের জনসভা শুরু



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
শ্রমিক লীগের জনসভা শুরু

শ্রমিক লীগের জনসভা শুরু

  • Font increase
  • Font Decrease

আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে আওয়ামী লীগের শ্রমিক জনসভা শুরু হয়েছে।

জাতীয় শ্রমিক লীগের আয়োজনে বুধবার (০১ মে) বেলা সাড়ে চারটায় বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে এ জনসভা শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ইতোমধ্যে সভায় উপস্থিত হয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, আফজাল হোসেনসহ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, শ্রমিক লীগসহ অন্যান্য ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দ।

সভায় সভাপতিত্ব করছেন জাতীয় শ্রমিক লীগের সভাপতি নূর কুতুব আলম মান্নান ও সঞ্চালনা করছেন সাধারণ সম্পাদক কে.এম. আযম খসরু।

;

‘দেশে গণতন্ত্র না থাকলে ক্ষতিগ্রস্ত হয় শ্রমিক সংগঠনগুলো’



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশে গণতন্ত্র না থাকলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় শ্রমিক সংগঠনগুলো বলে মন্তব্য করেছেন বরিশালের সাবেক মেয়র ও বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার।

বুধবার (০১ মে) বেলা ১১টায় বরিশাল সদররোডস্থ বিএনপি দলীয় কার্যালয়ের সামনে জেলা ও মহানগর শ্রমিক দলের আয়োজনে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

মজিবর রহমান সরোয়ার বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান সব সময় নিজেকে একজন শ্রমিক মনে করে দেশের মানুষের মঙ্গলের জন্য কাজ করে গেছে।

তিনি বলেন, গণতন্ত্রহীন সরকার ষড়যন্ত্র করে দেশনেত্রী খালেদা জিয়াকে আটকে রেখেছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে আসতে দিচ্ছে না। তিনি আরও বলেন, খালেদা জিয়ার মুক্তি না হলে এদেশের গণতন্ত্রের মুক্তি হবে না। তাই খালেদা জিয়ার মুক্তি দেশের গণতন্ত্রের মুক্তি।

দেশে গণতন্ত্র নেই বলেই শ্রমিকদের টাকা লুটপাট হচ্ছে। তাই শ্রমিক সংগঠনসহ সব পেশাজীবী সংগঠনদের ঐক্যবদ্ধের আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনতে পারলেই শ্রমিকদের মুক্তি হবে।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজী রওনোকুল ইসলাম টিপু, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবায়েদুল হক চাঁন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি মেজবা উদ্দিন ফরহাদসহ প্রমুখ।

 

;

বিএনপির শ্রমিক সমাবেশ শুরু



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
শ্রমিক সমাবেশ

শ্রমিক সমাবেশ

  • Font increase
  • Font Decrease

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে বিএনপির শ্রমিক সমাবেশ শুরু হয়েছে।

আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে শ্রমিক দলের উদ্যোগে বুধবার (০১ মে) সাড়ে ৩টায় রাঝধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ শুরু হয়।

তীব্র তাপদাহ উপেক্ষা করে সমাবেশে যোগ দিতে নয়াপল্টনে জড়ো হয়েছেন শ্রমিক দলের নেতাকর্মীরা। বেলা ১২টার পর থেকে নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় শ্রমিক দলের নেতাকর্মীদরা উপস্থিত হতে শুরু করেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নয়াপল্টন সরগরম হয়ে উঠে।

এদিকে, ৫টি ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চ তৈরি হয়েছে। রাজধানীর বিভিন্ন ইউনিট থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে শ্রমিক নেতা-কর্মীরা কর্মসূচিতে অংশ নিয়েছেন। বাদ্যযন্ত্র বাজিয়ে, নেচে-গেয়ে, নানা রঙ্গের পোশাক পরে তারা সমাবেশে অংশ নিয়েছে। মাথায় লাল ক্যাপ পরিধান করেছে আসা নেতাকর্মীরা।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও বক্তব্য রাখবেন জাতীয়, শ্রমিক ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। সমাবেশে সভাপতিত্ব করছেন শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন।

সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যের উপস্থিতি দেখা গেছে। এছাড়া সাদা পোশাকে বিভিন্ন বাহিনীর সদস্যদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

;

সন্ধ্যায় স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে যাবেন খালেদা জিয়া



Sajid Sumon
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী শারীরিক কিছু জরুরি পরীক্ষা-নিরীক্ষার জন্য হাসপাতালে নেওয়া হবে।

বুধবার (১ মে) সন্ধ্যায় গুলশান-২ এর বাসভবন ফিরোজা থেকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে। মঙ্গলবার দিনগত মধ্যরাতে এ তথ্য জানান বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার।

এর আগে গত ৩০ মার্চ দিনগত রাত ২টা ৫৪ মিনিটে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে রেখে তার স্বাস্থ্য পরীক্ষা করেন চিকিৎসকরা। প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা শেষে হাসপাতাল থেকে বাসায় ফেরেন ২ এপ্রিল সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে।

;