বিএনপি-জামায়াত দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে: ফারুক খান



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে ঠিক সেই সময়ে বিএনপি-জামায়াত দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে।

শনিবার (২৮ জানুয়ারি) বঙ্গবন্ধু এভিনিউতে বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে আওয়ামী যুবলীগের উদ্যোগে আয়োজিত শান্তি সমাবেশে তিনি এ কথা বলেন।

ফারুক খান বলেন, যখন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, যখন বাংলাদেশের জিডিপি সিঙ্গাপুর, মালয়েশিয়ার উপরে, যখন বাংলাদেশ বিশ্বের ৩৫তম বৃহৎ অর্থনীতির দেশ ঠিক সেই মুহূর্তে বিএনপি-জামায়াত বাংলাদেশকে পিছনের দিকে নেওয়ার জন্য নানামুখী ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, বিশ্বব্যাংক, আইএমএফ, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক সবাই ভবিষ্যৎবাণী করেছে, বাংলাদেশ যেভাবে সামনের দিকে এগিয়ে যাচ্ছে যদি এভাবে এগিয়ে যায় তাহলে ২০৩০ সালের মধ্যে এটি বিশ্বের ২৭তম বৃহৎ অর্থনীতির দেশ হবে। আর এটা সম্ভব শুধুমাত্র রাষ্ট্রনায়ক শেখ হাসিনা এবং আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে।

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগ কার্যনির্বাহী সদস্য তারানা হালিম বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

তারানা হালিম বলেন, যাতে বাংলাদেশ অর্থনৈতিকভাবে ভেঙে পড়ে, দুর্ভিক্ষ সৃষ্টি হয়, খাদ্য সংকট সৃষ্টি হয়, বেকার সমস্যা বৃদ্ধি পায়, মানুষের দুর্ভোগ বাড়ে তাই চায় বিএনপির, এটাই দলটির আসল চেহেরা। তারা কখনই এদেশের মানুষের ভালো চায় না।

তিনি বলেন, আওয়ামী লীগের অভিজ্ঞতা আছে কিভাবে অর্থনৈতিক মন্দা কাটিয়ে তোলা যায়। সামনের যে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার কথা বলা হচ্ছে শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের মাধ্যমে বাংলাদেশ তা কাটিয়ে উঠতে পারবে। আগামী নির্বাচনে নৌকায় ভোট দিলে বঙ্গবন্ধুকন্যা তার দূরদর্শী নেতৃত্বে একটি উন্নত সুখীসমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে পারবে।

শেখ ফজলে শামস পরশ বলেন, বিএনপির মুখে গণতন্ত্রের কথা মানায় না, মানবাধিকারের কথা মানায় না। আপনাদের হিংসাত্মক রাজনীতি আর সন্ত্রাসের কারণে নতুন প্রজন্ম রাজনীতি করতে চায় না। আমি বিশ্বাস করি, আওয়ামী লীগ নয়, বিএনপির প্রধান শত্রু এদেশের সাধারণ জনগণ।

   

ইসোয়াতিনি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হলেন মাসুদ রানা



স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সর্ব আফ্রিকা আওয়ামী লীগের অন্যতম শাখা ইসোয়াতিনি কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এস এম মাসুদ রানা।

বৃহস্পতিবার (২০জুন) ইসোয়াতিনি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ রানা নিজেই বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, গত ১৪ জুন অফিসিয়াল প্যাডে এ কমিটি ঘোষণা করা হয়েছে।

কমিটির সভাপতি খায়রুল শাহজালাল ও সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান শিষানের স্বাক্ষরিত প্যাডে এবং সর্ব আফ্রিকা আওয়ামী লীগের আহবায়ক ডা. লুৎফর রহমান রুপন ও যুগ্ম আহবায়ক আব্দুল আউয়াল তানসেনের অনুমোদনে ইসোয়াতিনি শাখার পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

৭৫ সদস্য বিশিষ্ট এ কমিটিতে এস এম মাসুদ রানাকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়।

এর আগে, এস এম মাসুদ রানা ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সহ-সভাপতি, রামপুরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন।

কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি আশরাফুল আলম চৌধুরী মানছুর, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, আব্দুল কাইউম, শফিকুল ইসলাম, শাহাদাত হোসেন সৈকত, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম সুমন, কল্লোল দেওয়ান, আইন বিষয়ক সম্পাদক লিপু, সাংগঠনিক সম্পাদক মোঃ রানা মোল্লা প্রমুখ।

;

প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপিকে আমন্ত্রণ জানাব: কাদের



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের ৭৫তম প্লাটিনাম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপিসহ নিবন্ধিত সব দলকে আমন্ত্রণ জানানো হবে বলে জানিয়েছে দলটির সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

বৃহস্পতিবার (২০ জুন) সকালে বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ দলীয় যৌথসভা শুরুর আগে গণমাধ্যমের তিনি এই কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আপনারা জানেন, আগামী ২৩ জুন বাংলাদেশের আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। এই উপলক্ষে দেশব্যাপী সকল সহযোগী সংগঠন তা উদযাপন করবে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আওয়ামী ঢাকা মহানগরে র‍্যালি করবে। সংগঠনের গৌরবোজ্জ্বল ইতিহাসের সাথে নানারকমের সংকট কাটিয়ে আজকের আওয়ামী লীগ।

তিনি বলেন, বাংলাদেশে যা কিছু অর্জন হয়েছে তার সব কিছু আওয়ামী লীগের হাত ধরে এসেছে। শেখ হাসির আপোষহীন নেতৃত্বের মাধ্যমে অর্জিত হয়েছে। বঙ্গবন্ধু কন্যার সুদক্ষ নেত্বতে মধ্যম আয়ের দেশে থেকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে।

;

দেশে যা কিছু অর্জন, সবকিছু আ.লীগের জন্য হয়েছে: কাদের



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশে যা কিছু অর্জন, সবকিছু আওয়ামী লীগের জন্য হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২০ জুন) সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ দলীয় যৌথসভা শুরুর আগে গণমাধ্যমে তিনি এই কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আগামী রোববার (২৩ জুন) বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। এই উপলক্ষে দেশব্যাপী সব সহযোগী সংগঠন তা উদযাপন করবে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগ ঢাকা মহানগরে র‍্যালি করবে। সংগঠনের গৌরবোজ্জ্বল ইতিহাসের সঙ্গে নানারকম সংকট কাটিয়ে আজকের এই আওয়ামী লীগ।

তিনি বলেন, শেখ হাসিনার আপসহীন নেতৃত্বের মাধ্যমে সবকিছু অর্জিত হয়েছে। বঙ্গবন্ধু কন্যার সুদক্ষ নেতৃত্বে মধ্যম আয়ের দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে বাংলাদেশ।

এসময় আওয়ামী লীগের ৭৫তম প্লাটিনাম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১০ দফা কর্মসূচি ঘোষণা করেছেন ওবায়দুল কাদের।

কর্মসূচিগুলো হলো- সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ, তৃণমূল বিভিন্ন কর্মসূচি গ্রহণ। শুক্রবার (২১ জুন) রাজধানীতে র‍্যালি, শোভাযাত্রা ও মুক্তি যোদ্ধাদের সংবর্ধনা।

যৌথ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলটির সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে ছিলেন দলটি প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, শাহাজাহান খান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপুমণি, যুগ্ন সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাছিমসহ ঢাকা সিটি করপোরেশনের মেয়র ও উওর দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

;

আ.লীগের সঙ্গে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভা আজ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের সঙ্গে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাদের সঙ্গে সভা আজ বৃহস্পতিবার (২০ জুন) সকাল সাড়ে ১১টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

বুধবার (১৯ জুন) আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়ার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বৃহস্পতিবার (২০ জুন) ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ও ঢাকা জেলা আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে দলের কেন্দ্রীয় নেতারা সভা করবেন। এতে ঢাকার দুই সিটি করপোরেশন মেয়ররাও উপস্থিত থাকার কথা রয়েছে।

সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এতে সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে উপস্থিত থাকতে অনুরোধ জানানো হয়েছে।

;