শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়ে ফেরার পথে যুবক নিহত



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বরিশালে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বাড়ি ফেরার পথে পিকআপ ভ্যানের চাপায় ওমর আলী কাজী (৪০) নামে এক যুবক নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন একজন।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) রাত দেড়টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ব্রিজে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ওমর আলী কাজী বাবুগঞ্জ উপজেলার রাজকর গ্রামের কাজী বাড়ির মোতাহার আলীর ছেলে।

স্থানীয় লোকজন জানান, বাবুগঞ্জ উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে বাড়ির উদ্দেশে মোটরসাইকেলে রওয়ানা দেন ওমরসহ দুইজন।

পথিমধ্যে ওই ব্রিজে উঠলে বিপরীত দিক থেকে আসা আরআরপি এগ্রো ফার্মার একটি দ্রুতগামী পিকআপ ভ্যান মোটরসাইকেলটিকে চাপা দেয়।

এতে ঘটনাস্থলেই ওমর নিহত হন। মোটরসাইকেলের অপর আরোহীকে গুরুতর আহত অবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) ভর্তি করা হয়েছে।

বরিশাল বিমানবন্দর থানার এসআই আখতারুজ্জামান বার্তা২৪.কমকে বলেন, মরদেহটি উদ্ধার করা হয়েছে। মরদেহটির ময়নাতদন্তের জন্য শেবাচিম হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় পিকআপ ও এর চালককে আটক করা হয়েছে।

   

দীর্ঘ প্রতিক্ষার পর জামালপুরে স্বস্তির বৃষ্টি



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, জামালপুর
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

দীর্ঘ প্রতিক্ষার পর জামালপুরে প্রায় ১ ঘন্টা নাগাদ হয়ে গেলো স্বস্তির বৃষ্টি। শনিবার (৪ মে) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে শুরু হয় বৃষ্টি। শেষ সন্ধ্যা ৭ টা ১৫ মিনিটের দিকে। বৃষ্টির সাথে হয়েছে ব্যাপক বজ্রপাতও।

জানা গেছে, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জামালপুর জেলার ইসলামপুর, মেলান্দহ, মাদারগঞ্জ ও দেওয়ানগঞ্জ উপজেলায় আকাশ মেঘে ঢেকে নেমে আসে অন্ধকার। সেই সাথে শুরু হয় বহুল প্রতীক্ষিত বৃষ্টি। সাথে ছিল ঝড়ো বাতাস মেঘের গর্জন ও বজ্রপাত।

বৃষ্টিতে জনমনে কিছুটা স্বস্তি ফিরে এলেও বজ্রপাতের কারণে রাস্তাঘাট অনেকটা যানবাহন শূন্য হয়ে যায়। প্রায় ৪৫ মিনিট পর ৭টা ১৫ মিনিটের দিকে বৃষ্টি থামে। এতে তাপমাত্রা কিছুটা কমে।

;

সিলেটে তরুণ নিহতের ঘটনায় মামলা, আসামি শনাক্ত



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
মোহাম্মদ আলী

মোহাম্মদ আলী

  • Font increase
  • Font Decrease

সিলেটে ছুরিকাঘাতে তরুণ মোহাম্মদ আলী হত্যাকাণ্ডের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (৪ মে) নিহত আলীর মা সবিনা বেগম বাদি হয়ে কোতোয়লী থানায় মামলাটি দায়ের করেছেন।

মামলায় ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩-৪ জনকে আসামি করা হয়েছে। এ হত্যাকাণ্ডের সাথে জড়িত কাউকেই পুলিশ এখনো গ্রেফতার করতে পারেনি।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.মঈন উদ্দিন সিপন। তবে, আসামিদের ইতোমধ্যে পুলিশ শনাক্ত করেছে।

নিহত মোহাম্মদ আলী (১৭) কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার নূর আলীর ছেলে। তবে সেসহ তার পরিবারের লোকজন সিলেট নগরীর ছড়ারপার থাকতেন।

ময়নাতদন্ত শেষে শনিবার দুপুরে আলীর মরদেহ তার পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়।

এ ব্যাপারে সিলেট কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.মঈন উদ্দিন সিপন বলেন, নিহত আলীর মা বাদি হয়ে থানায় মামলা দায়ের করেছেন। আসামিদের শনাক্ত করা হয়েছে। পূর্ব বিরোধের জেরে তাকে হত্যা করা হয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

এর আগে, শুক্রবার (৩ মে) বিকেল ৫টার দিকে সিলেট নগরীর চালিবন্দর এলাকায় মোহাম্মদ আলীকে (১৭) ছুরিকাঘাত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

আশঙ্কাজনক অবস্থায় তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

;

'ভিসা অব্যাহতি ও বাণিজ্য সম্প্রসারণ নিয়ে মিশরের সাথে আলোচনা হয়েছে'



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ

  • Font increase
  • Font Decrease

গাম্বিয়ার রাজধানী বানজুলে ১৫তম ওআইসি শীর্ষ সম্মেলনের উদ্বোধনী অধিবেশনের সাইডলাইনে স্থানীয় সময় শনিবার (৪ মে) অপরাহ্ণে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ এবং মিশরের পররাষ্ট্রমন্ত্রী সামেহ হাসান শুকরি সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান পারস্পরিক ভিসা অব্যাহতি ও বাণিজ্য সম্প্রসারণ নিয়ে প্রস্তাবনা দিলে মিশরের পররাষ্ট্রমন্ত্রী প্রাথমিকভাবে কূটনৈতিক ও অফিসিয়াল ভিসা অব্যাহতি নিয়ে একটি সমঝোতা স্বাক্ষরের বিষয়ে নীতিগতভাবে সম্মত হন।

পাশাপাশি উভয় দেশের পররাষ্ট্রমন্ত্রী দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি, রোহিঙ্গা সংকটসহ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। নিয়মিত ফরেন অফিস কনসালটেশন আয়োজনের মাধ্যমে উভয় দেশের মধ্যে সহযোগিতা আরও জোরদার করতে একমত হন তারা।

মিশরে বাংলাদেশ মিশনের চ্যান্সারি ভবন নির্মাণে মিশর সরকার সর্বাত্মক সহযোগিতা দেবে বলে মিশরের পররাষ্ট্রমন্ত্রী আশ্বাস দেন।

এরপরই ডিজিটাল কো-অপারেশন অর্গাইনাইজেশনের (ডিসিও) মহাসচিব দিমা আল ইয়াহিয়া পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে সৌজন্য সাক্ষাত করেন। ডিসিও'র সদস্য রাষ্ট্রসমূহ কৃত্রিম বুদ্ধিমত্তার আন্তুর্জাতিক ব্যবহার সংক্রান্ত 'মাল্টিল্যাটেরাল এআই এগ্রিমেন্ট' শীর্ষক একটি চুক্তির খসড়া তৈরি করছে বলে মহাসচিব পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন।

পররাষ্ট্রমন্ত্রী ডিসিও'র মহাসচিবকে বাংলাদেশে সফর করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতি সরোজমিনে দেখার আমন্ত্রণ জানালে সৌদি নাগরিক দিমা আল ইয়াহিয়া আন্তরিক আগ্রহ প্রকাশ করেন। এবং এ সফরের মাধ্যমে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ক্ষেত্রে বাংলাদেশের সাথে ডিসিও'র সহযোগিতার ক্ষেত্র সম্প্রসারণের সুযোগ সৃষ্টি হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এরপর এ দিন ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রেত্নো এল পি মারসুদি পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে বৈঠক করেন। বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিসহ পারস্পরিক সম্পর্কোন্নয়নের পাশাপাশি মুসলিম উম্মাহর ঐক্য নিয়ে আলোচনা বৈঠকে স্থান পায়।

উল্লেখ্য, পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ওআইসির ১৫তম শীর্ষ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।

;

চলন্ত ট্রাকে স্ট্রোকে চালকের মৃত্যু, নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকারকে চাপা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

 

চট্টগ্রামের সীতাকুণ্ড মহাসড়কে চলন্ত ট্রাকে স্ট্রোক করে চালকের মৃত্যু হয়েছে। এ সময় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল ও প্রাইভেটকারে ধাক্কা দিলে প্রাইভেটকারে থাকা তিন যাত্রী আহত হন।

শনিবার (৪ মে) দুপুর সোয়া দেড়টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ভাটিয়ারি চেয়ারম্যানঘাটা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ট্রাক চালকের নাম মো. আব্দুল মান্নান। কুমিল্লা জেলার দাউদকান্দি থানার শহীদ নগর গ্রামে তাঁর বাড়ি।

বার আউলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র ঘোষ বলেন, চট্টগ্রামমুখী মালবোঝাই একটি ট্রাক মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা অপর একটি প্রাইভেটকারকে চাপা দিয়ে থেমে যায়। আশপাশের লোকজন গিয়ে দেখেন ট্রাকের কোন ক্ষতি হয়নি। তবে ট্রাক চালক মৃত অবস্থায় চালকের সিটেই বসে আছেন। চালকের শরীরে কোন আঘাতের চিহ্নও নেই।

তিনি আরও বলেন, চালকের অবস্থা দেখে ধারণা করা হচ্ছে, চালক কোনো এক সময় স্ট্রোক করেছেন। এ সময় প্রাইভেটকারটিতে তিনজন শিশু ছিল। তারা কেউ গুরুতর আহত হননি। তবে ট্রাকের চাপায় কারটি দুমড়ে মুচড়ে গেছে। নিহত ট্রাক চালককে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এছাড়া প্রাইভেটকার ও ট্রাকটি বার আউলিয়া থানায় রাখা হয়েছে। 

;