রাজশাহীতে পরিচ্ছন্নতা অভিযান



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
রাজশাহীতে পরিচ্ছন্নতা অভিযান/ছবি: বার্তা২৪.কম

রাজশাহীতে পরিচ্ছন্নতা অভিযান/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ভারতে শুরু হওয়া ‘স্বচ্ছতায় সেবা’ ক্যাম্পেইন উপলক্ষে রাজশাহী মহানগরীতে শুরু হয়েছে পরিচ্ছন্নতা অভিযান।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যানে এ কর্মসূচির উদ্বোধন করেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি।

রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশন এবং রাজশাহী সিটি করপোরেশনের যৌথ উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান থেকে পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়

কর্মসূচিতে রাজশাহী সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, কামরুজ্জামান কামরু, নুরুজ্জামান টুকু, মতিউর রহমান মতি, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুনসহ সিটি করপোরেশন এবং ভারতীয় সহকারী হাইকমিশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

পরিচ্ছন্নতা অভিযান শেষে শহীদ এএইচএম কামারুজ্জামান উদ্যানে সঞ্জিব কুমার ভাটি বৃক্ষ রোপণ করেন।

   

এমভি আব্দুল্লাহর দায়িত্ব বুঝিয়ে দিয়েছে ২৩ নাবিক, অপেক্ষা চট্টগ্রাম ফেরার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সোমালিয়ান জলদস্যুদের হাত থেকে মুক্ত হয়ে ফেরা জাহাজ এমভি আব্দুল্লাহ কক্সবাজারের কুতুবদিয়া সমুদ্রে নোঙ্গর করা হয়েছে। জাহাজে থাকা ২৩ নাবিক যে কোনো সময় চট্টগ্রামের উদ্দ্যেশে রওনা দিবেন বলে বন্দর সূত্রে জানা গেছে।

সোমবার (১৩ মে) সন্ধ্যা ৬টায় কুতুবদিয়ায় পৌঁছে জাহাজটি।

জানা গেছে, সোমবার রাত সাড়ে ১১টায় লাইটার জাহাজে করে চট্টগ্রাম থেকে আসা অন্য ২৩ নাবিককে 'এমভি আব্দুল্লাহর' দায়িত্ব বুঝিয়ে দিয়েছে জিম্মিদশা থেকে আসা ২৩ নাবিক।

মঙ্গলবার (১৪ মে) বেলা এগারোটার পর লাইটার জাহাজ 'জাহান মনি-৩ ' এ করে মুক্ত হওয়া ২৩ নাবিক চট্টগ্রামে ফিরবে। জাহাজটি পৌঁছাবে চট্টগ্রাম বন্দরের নিউমুরিং কনটেইনার টার্মিনাল (এনসিটি)-১ এ। সেখানে নাবিকদের বরণ করে নিতে তাদের স্বজনরা অপেক্ষায় রয়েছে বলে জানা গেছে।

জাহাজটিতে ৫৬ হাজার মেট্রিকটন চুনাপাথর রয়েছে। সেসব পণ্য খালাস করতে দুই দিন লাগতে পারে বলে জানা গেছে জাহাজ কর্তৃপক্ষ সূত্রে।

গত ১২ মার্চ ভারত মহাসাগর থেকে জাহাজটি জিম্মি করে সোমালিয়ান জলদস্যুরা। পরে ১ মাস জিম্মি থাকার পর মুক্তিপণ দিয়ে গত ১৩ এপ্রিল ২৩ নাবিকসহ জাহাজটি মুক্তি পায়। এরপর জাহাজটি বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে।

;

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৬



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ৩৬ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপরাধ ও গোয়েন্দা বিভাগ। মাদক বিক্রি ও সেবনের অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানানো হয়েছে।

সোমবার (১৩ মে) সকাল ছয়টা থেকে মঙ্গলবার (১৪ মে) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে মাদকদ্রব্য উদ্ধারসহ তাদেরকে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ৪১১ পিস ইয়াবা, ১০৫ গ্রাম হেরোইন, ৩০ কেজি ৫০ গ্রাম গাঁজা ও ৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে বলে জা‌নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে এ অ‌ভিযান প‌রিচালনা করা হয়েছে বলে জানানো হয়। সেই সঙ্গে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৬ টি মামলা রুজু হয়েছে বলেও জানানো হয়।

;

কুমিল্লার চান্দিনা উপজেলা নির্বাচন স্থগিত



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ফাইল ছবি

ফাইল ছবি

  • Font increase
  • Font Decrease

কুমিল্লা জেলার চান্দিনা উপজেলা পরিষদের সকল পদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই উপজেলায় আগামী ৫ জুন চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

নির্বাচন পরিচালনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বক্ষরিত এক চিঠিতে এই তথ্য জানিয়েছে।

চিঠিতে জানানো হয়, রিট পিটিশন নং ৫৩২০/২০২৪ এর আলোকে সুপ্রীমকোর্টের আদেশ প্রতিপালনের সুবিধার্থে ৬ষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ধাপে ৫ জুন অনুষ্ঠেয় কুমিল্লা জেলার চান্দিনা উপজেলা পরিষদের সকল পদের নির্বাচন পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছেন।

এই অবস্থায়, উল্লিখিত সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

;

বরগুনায় অবৈধ রিভালভারসহ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আটক



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, বরগুনা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বরগুনার বেতাগী উপজেলা পরিষদ নির্বাচনে দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী নাহিদ মাহমুদ হোসেন লিটুকে অবৈধ রিভালভারসহ আটক করেছে পুলিশ। এ সময় তার গাড়ির চালক মো. সজীবকেও আটক করা হয়।

সোমবার (১৩ মে) রাত সাড়ে ৭টার দিকে বেতাগী পৌরসভার ৯ নং ওয়ার্ডের রাসেল স্কয়ার নামক এলাকা থেকে তাদের আটক করা হয়। বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ সূত্রে জানা যায়, দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী নাহিদ মাহমুদ হোসেন লিটু তার নির্বাচনী প্রচারণায় একটি গাড়িতে উপজেলার বিবিচিনি ইউনিয়নের দেশান্তরকাঠীর ডিসিরহাট বাজার নামক এলাকায় উঠান বৈঠকের উদ্দেশ্যে যাচ্ছিলেন। এ সময় পৌরসভার রাসেল স্কয়ার নামক এলাকায় তার গাড়িটি তল্লাশি করলে চালকের সিটের নিচ থেকে পুরাতন কাপড়ে মোড়ানো একটি অবৈধ রিভালভার উদ্ধার করা হয়। পরে এ ঘটনায় চেয়ারম্যান প্রার্থী নাহিদ মাহমুদ হোসেন লিটু ও গাড়ি চালক সজীবকে আটক করা হয়।

এ বিষয়ে বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুবুর রহমান বার্তা২৪.কমকে বলেন, উদ্ধারকৃত রিভালভারের লাইসেন্স দেখতে চাইলে নাহিদ মাহমুদ হোসেন লিটু তা দেখাতে পারেননি। তবে তার কাছে একটি শটগানের লাইসেন্স ছিল। পরে গাড়িতে লাইসেন্স ছাড়া রিভালভারের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য চালক সজীবসহ তাকে আটক করা হয়।

;