স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পরিবহন শ্রমিকদের বৈঠক

  পরিবহন ধর্মঘটে ভোগান্তি


স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য প‌রিষদের নেতারা

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য প‌রিষদের নেতারা

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য প‌রিষদের নেতাদের সঙ্গে বৈঠকে বসেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (২০ নভেম্বর) রাত ৯টা ২০ মিনিটের দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসভবনে এই বৈঠকে শুরু হয়।

বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য প‌রিষদের আহ্বায়ক রুস্তম আলীর নেতৃত্বে ২০ সদস্যের একটি দলের সঙ্গে মন্ত্রীর বৈঠক চলছে।

এদিকে সরেজমিনে দেখা যায়, সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা, বিআরটিএর ঊর্ধ্বতন কর্মকর্তারা এই বৈঠকে অংশগ্রহণ করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী বাসায় প্রবেশ করেছেন।

এর আগে গতকাল রাতে ট্রাক কাভার্ডভ্যান মালিক সমিতির কিছু নেতার সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী তার মনিপুরী পাড়ার বাসায় মতবিনিময় করেছেন। মতবিনিময়ের সিদ্ধান্ত অনুযায়ী আজ বুধবার সারাদেশ থেকে সংগঠনের নেতারা ঢাকায় আসছেন এবং মন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেছেন।

অন্যদের মধ্যে বৈঠকে উপস্থিত রয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ। 

   

বন্ধুর সঙ্গে বাইকে ঘুরতে গিয়ে প্রাণ গেল তরুণীর



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বগুড়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন আফসানা (২২) নামের এক তরুণী। এ ঘটনায় গুরুতর আহত হয়েছে মোটরসাইকেল চালক এক যুবক।

শনিবার (১১ মে) দুপুর ১টার দিকে বগুড়া সদরের পীরগাছা- মহাস্থান আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে।

গুরুতর আহত মোটরসাইকেল চালকের নাম পরিচয় জানা যায়নি।

বগুড়া সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রহিম এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, পীরগাছা বন্দর থেকে মহাস্থানের দিকে দ্রুতগতিতে মোটরসাইকেল চালিয়ে যাচ্ছিলেন ওই যুবক। পথিমধ্যে দোবাড়িয়া গ্রামের সুরখোলা ব্রীজে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পার্শ্বে বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই আফসানা নিহত হন। গুরুতর আহত হন মোটরসাইকেল চালক।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা মোটরসাইকেল চালককে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। পুলিশ নিহত যুবতীর মরদেহ হেফাজতে নিয়ে মর্গে পাঠিয়েছেন।

এস আই আব্দুর রহিম বলেন, প্রাথমিকভাবে জানাগেছে, নিহত আফসানার বাড়ি বগুড়া শহরের নিশিন্দারা উপশহরে। বন্ধুর সঙ্গে ঘুরতে গিয়ে দুর্ঘটনার শিকার হন।

  পরিবহন ধর্মঘটে ভোগান্তি

;

নওগাঁয় নারীসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

নওগাঁর বদলগাছীতে পৃথক অভিযানে ৪০০ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৫ ক্যাম্পের সদস্যরা। শনিবার (১১ মে) ভোরে জেলার বদলগাছী উপজেলার চকবনমালী ও মথুরাপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, নওগাঁ সদর উপজেলার চকবাড়িয়া গ্রামের মো. গফুর এর মেয়ে মাহফুজা বেগম (৪৬), একই এলাকার চকরামচন্দ গ্রামের আব্দুল গাফির এর মেয়ে নাহার বেগম (৪০) এবং বদলগাছী উপজেলার গয়েশপুর গ্রামের দেলোয়ার হোসেন এর ছেলে রুবেল হোসেন (৩১)।

এ বিষয়ে শনিবার দুপুরে র‌্যাব জানায়, গ্রেফতারকৃত আসামিরা সকলেই চিহ্নিত মাদক কারবারী। তারা দীর্ঘদিন যাবৎ এলাকায় মাদক ব্যবসা করে আসছিল। সীমান্তবর্তী এলাকা থেকে মাদক সংগ্রহ করে নওগাঁ জেলার বিভিন্ন এলাকায় খুচরা ও পাইকারী বিক্রি করতো তারা। এমন গোপন সংবাদের ভিত্তিতে আসামিদেরকে মাদক ক্রয়-বিক্রয়ের সময় পৃথক অভিযানে তাদের কাছে থেকে অবৈধ মাদকদ্রব্য ৪০০ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বদলগাছী থানায় হস্তান্তর করা হয়েছে।

বদলগাছী থানার অফিসার ইনচার্জ ( ওসি ) মাহবুবুর রহমান বলেন, র‌্যাবের অভিযানে নারীসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতারের পর থানায় হস্তান্তর করা হয়। এর পর আসামিদের দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

  পরিবহন ধর্মঘটে ভোগান্তি

;

চাকরি দেয়ার নামে প্রতারণা, দুই কনস্টেবল বরখাস্ত



স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ পুলিশের কনস্টেবল পদে নিয়োগ দেয়ার নাম করে ঘুষ নেওয়ার অভিযোগে দুইজনকে সাময়িক বরখাস্ত করেছে সদর দপ্তর। তারা হলেন, মাদারীপুর জেলায় কর্মরত কনস্টেবল শহিদুল ইসলাম ও নারী কনস্টেবল তানজিলা আক্তার।

শনিবার (১১ মে) পুলিশ সদর দপ্তরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের পুলিশ সুপার ইনামুল হক সাগর এ তথ্য জানান। পুলিশ হেডকোয়ার্টার ও জেলা পুলিশ একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমেও বিষয়টি নিশ্চিত করেছে।

তিনি বলেন, পুলিশ কনস্টেবল পদে চাকরি দেওয়ার কথা বলে ২০২২ সালের ডিসেম্বরে রতন দাস নামের একজনের নিকট থেকে অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। ওই ব্যক্তি মাদারীপুর জেলায় কর্মরত দুই কনস্টেবল শহিদুল ইসলাম ও নারী কনস্টেবল তানজিলা আক্তারের বিরুদ্ধে অভিযোগ করেন।

পুলিশ সুপার ইনামুল হক সাগর আরও জানান, অভিযোগের বিষয়ে প্রাথমিক অনুসন্ধানে সত্যতা পাওয়ায় দুই কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জানা গেছে, এ ঘটনায় গত শুক্র ও শনিবার বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে পুলিশ হেডকোয়ার্টারের নির্দেশে তাদের সাময়িক বরখাস্ত করা হয়।

চাকরি প্রত্যাশী রতন দাস বলেন, ‘আমাকে পুলিশে চাকরি দেওয়ার কথা বলে আমার কাছ থেকে ১৪ লাখ টাকা নিয়েছেন তানজিলা আক্তার নামে এক পুলিশ। কিন্তু সে চাকরি দিতে পারেননি। পরে টাকা ফেরত চাইলে সে বিভিন্ন রকমের টালবাহানা শুরু করেন। আমার কাছ থেকে টাকা নেওয়ার সময় একটি চেকও দিয়েছিলেন। এরপরও বিভিন্ন অজুহাতে সে আমার টাকা ফেরত দিচ্ছেন না। এই ঘুষ নেওয়ার সঙ্গে শহিদুল নামে এক পুলিশও জড়িত।’

  পরিবহন ধর্মঘটে ভোগান্তি

;

রাজনীতিতে পরিত্যক্তদের আওয়াজ ব্যাঙের মতো বড়: পররাষ্ট্রমন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ

  • Font increase
  • Font Decrease

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ব্যাঙ প্রাণী হিসেবে অনেক ছোট হলেও আওয়াজ অনেক বড়। তেমনি রাজনীতিতে কিছু পরিত্যক্ত মানুষ আছে, যাদের ব্যাঙের মতো আওয়াজ বড়।

শনিবার (১১ মে) দুপুরে রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, মাহমুদুর রহমান মান্না ভাইয়ের একটা বক্তব্য পত্রিকায় পড়লাম, টেলিভিশনে শুনলাম। সরকারের নাকি একদম ভিত নাই।সরকারের ভিত নাই বিধায় পরপর চারবার আমরা রাষ্ট্র ক্ষমতায়। তারা তো টেনে ফেলে দিতে চেয়েছিল। কিন্তু টান দিতে গিয়ে তারাই ধপাস করে পড়ে গেছে। এখন কোমর যে ভেঙে গেছে সে অবস্থা থেকে আস্তে আস্তে একটু দাঁড়ানোর চেষ্টা করছে। গত বছরের ২৮ অক্টোবর কার আগে কে দৌড় দেয় সেই প্রতিযোগিতা আমরা দেখেছি নয়াপল্টনে।

তিনি বলেন, মাহমুদুর রহমান মান্না ভাইসহ আরও কিছু ব্যক্তি আছে, যাদের নিজের দলের কোনো ভিত্তি নাই, ঘুরে ঘুরে দল করে। মান্না ভাই মাশাআল্লাহ এই পর্যন্ত মাত্র সাতটি দল বদল করেছেন। কতদিন জাসদ ভেঙে বাসদ, আবার বাসদ ভেঙে এখন গণতন্ত্র মঞ্চ। সেটি ভেঙে কখন আবার পালিয়ে যান, সেটি বলা যায় না। রাজনীতিতে তারা পরিত্যক্ত ব্যক্তি বিশেষ। এদের কথার কোনো মূল্য নাই।

তিনি আরও বলেন, তাদের দল ছোট, যখন সমাবেশ করে তাদের মানুষ থাকে ২০ থেকে ৩০ জন, সাংবাদিক থাকে ৫০ জন, এই নিয়ে তাদের সমাবেশ হয়।কিন্তু গলা অনেক বড়, এদের একজন ঢাকা সিটি করপোরেশনে ভোটে দাঁড়িয়েছিল, প্রাপ্ত ভোট দুই হাজার পূর্ণ করতে পারে নাই। কিন্তু আওয়াজ অনেক বড়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেভাবে দেশ এগিয়ে যাচ্ছে, সমগ্র পৃথিবী আজকে প্রশংসা করছে। জাতিসংঘের মহাসচিব প্রশংসা করেন, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রশংসা করেন, ভারতের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী প্রশংসা করেন, জার্মান চ্যান্সেলর প্রশংসা করেন, ইউরোপীয় ইউনিয়নের প্রেসিডেন্ট প্রশংসা করেন, সমগ্র পৃথিবী প্রশংসা করে, কিন্তু বিএনপিসহ তাদের মিত্ররা প্রশংসা করতে পারে না। আমাদের রাজনীতিতে প্রত্যাখ্যান আর সংঘাতের সংস্কৃতি না থাকলে দেশ আরও বহুদূর এগিয়ে যেতে পারতো।

তিনি বলেন, নির্বাচনের পর ৮০টা দেশের রাষ্ট্র ও সরকার প্রধান আমাদের প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট চিঠি লিখে বলেছেন, আমাদের সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যেতে চান। এতে ব্যক্তি বিশেষ রাজনীতির ব্যাঙদের মাথা খারাপ হয়ে গেছে। এজন্য তারা ব্যাঙের মত বেশি বেশি লাফাচ্ছে।

চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লাস্থ রেড ক্রিসেন্ট মাঠে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা রেড ক্রিসেন্টের সাধারণ সম্পাদক মাস্টার আসলাম খান। চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও রেড ক্রিসেন্ট জেলা ইউনিটের চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. এম ইউ কবির চৌধুরী।

  পরিবহন ধর্মঘটে ভোগান্তি

;