ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনা অত্যন্ত দুঃখজনক: প্রধানমন্ত্রী

  ব্রাহ্মণবাড়িয়ার কসবাতে ট্রেন দুর্ঘটনা


স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনাকে অত্যন্ত দুঃখজনক মন্তব্য করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা বুলবুল'র মতো প্রাকৃতিক দুর্যোগ থেকে নিজেদের রক্ষা করতে পারলাম কিন্তু দুর্ভাগ্য যে এভাবে একটা দুর্ঘটনা ঘটে গেল।
 
বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা)এর ৩৪ তম গভর্নর বোর্ডের সভায় তিনি এসব কথা বলেন।
 
শেখ হাসিনা বলেন, আমি ঠিক জানি না কেন শীত মৌসুম আসলেই শুধু আমাদের দেশে নয় সারা বিশ্বেই রেল দুর্ঘটনা ঘটতে থাকে। তবে এ ব্যাপারে আমাদের যারা রেলে কাজ করে তাদেরকে আরো সতর্ক করা উচিত। একই সঙ্গে যারা রেলচালক তাদেরও প্রশিক্ষণ প্রয়োজন।
 
প্রধানমন্ত্রী বলেন, রেল যোগাযোগটা সব থেকে নিরাপদ এবং আমরা এর উপর গুরুত্বও দিয়েছি। নতুন রেল সম্প্রসারণ করে দিচ্ছি। পরিবহন ক্ষেত্রে রেল পথ যথেষ্ট নিরাপদ।
 
যারা মারা গেছে তাদের আত্মার মাগফিরাত কামনা করে তিনি বলেন, যারা আহত তাদের দ্রুত আরোগ্য কামনা করি। এ ব্যাপারে আমরা যা যা প্রয়োজন সে ব্যবস্থা গ্রহণ করছি। 
 
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমানের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী  নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলামসহ আরো অনেকে।
   

কুমিল্লায় যুদ্ধাপরাধ মামলার আসামি গ্রেফতার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা
কুমিল্লায় যুদ্ধাপরাধ মামলার আসামি গ্রেফতার

কুমিল্লায় যুদ্ধাপরাধ মামলার আসামি গ্রেফতার

  • Font increase
  • Font Decrease

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলার পলাতক আসামি মো. আবু বক্কর সিদ্দিককে (৮০) গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার (১৩ মে) দুপুরে কুমিল্লার র‌্যাব-১১ এর উপ-পরিচালক মাহমুদুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার আবু বক্কর সিদ্দিক সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার উত্তর কদমতলা এলাকার মৃত মান্দার সর্দারের ছেলে। রোববার (১২ মে) রাতে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার উত্তর রামপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-১১ এর উপ-পরিচালক মাহমুদুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার উত্তর রামপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি আবু বক্কর সিদ্দিককে গ্রেফতার করা হয়। তিনি দীর্ঘদিন কুমিল্লায় তার এক আত্মীয়ের বাড়িতে আত্মগোপনে ছিলেন।

  ব্রাহ্মণবাড়িয়ার কসবাতে ট্রেন দুর্ঘটনা

;

মাগুরায় ১২৬ জনকে সরকারি অনুদানের চেক তুলে দিলেন সাকিব 



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাগুরা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মাগুরা সদর উপজেলা পরিষদের আয়োজনে ১২৬ জনের হাতে সরকারি অনুদানের চেক বিতরণ করেছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাকিব আল হাসান।

সোমবার (১৩ মে) সকালে প্রাকৃতিক দুর্যোগ ও অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত, ক্ষুদ্র জাতিসত্তা, নৃ-গোষ্ঠি সম্প্রদায়ের জীবনমান উন্নয়ন এবং মেধাবী, গরিব, অসহায় ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের হাতে এ সরকারি অনুদানের এ চেক তুলে দেন তিনি।

উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাকিব আল হাসান।

উপজেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, কৃষি কর্মকর্তা হুমায়ুন কবির, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও রাঘবদাইড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশরাফুল আলম বাবুল ফকিরসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

  ব্রাহ্মণবাড়িয়ার কসবাতে ট্রেন দুর্ঘটনা

;

গৌরীপুরে ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন



উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ)
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে সরকারিভাবে বোরো মৌসুমের ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৩ মে) দুপুরে উপজেলা খাদ্যগুদাম চত্বরে আয়োজিত অনুষ্ঠানে ফিতা কেটে অভিযান উদ্বোধন করেন ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি এমপি।

জানা গেছে, ২০২৩/২৪ অর্থবছরে সরকারের অভ্যন্তরীণ বোরো সংগ্রহের আওতায় উপজেলায় ১৯ হাজার ৫শ ৫২ মেট্রিক টন চাল ও ১২ হাজার ৯শ ৫৬ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। প্রতি কেজি চাল ৪৫ টাকা ও প্রতি কেজি ধান ৩২ টাকা মূল্য নির্ধারণ করা হয়েছে। এ অভিযান চলবে আগষ্ট মাস পর্যন্ত।

উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি ইউএনও মোঃ শাকিল আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন, ১উপজেলা কৃষি অফিসার নিলুফার ইয়াসমিন জলি, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হেলাল উদ্দিন, সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, অটো মেজর হাসকিন রাইস মিল মালিক সমিতির সভাপতি ইকবাল হোসেন জুয়েল, উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল হাসিম, উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা বোরহান উদ্দিন, শ্যামগঞ্জ খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাইয়ুম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সাইফুল ইসলাম প্রমুখ।

  ব্রাহ্মণবাড়িয়ার কসবাতে ট্রেন দুর্ঘটনা

;

জোর করে অন্যের জমিতে পাকা দালান নির্মাণের অভিযোগ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

লালমনিরহাট জেলার হাতীবান্ধায় জোর করে অন্যের জমিতে পাকা দালান নির্মাণের অভিযোগ উঠেছে সাইদুল ইসলাম নামে এক ব্যবসায়ীর বিরুদ্ধে। দালান নির্মাণ বন্ধে ও নিজের জমি ফেরত পেতে হাতীবান্ধা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী কাঞ্চন কুমার রায়।

অভিযুক্ত সাইদুল ইসলাম ওই উপজেলার পাটিকাপাড়া ইউনিয়নের উত্তর পারুলীয়া গ্রামের মতিয়ার রহমানের পুত্র। অবৈধ ভাবে ঘর নির্মাণের অভিযোগ পাওয়ার পর কাজ বন্ধ করে দিয়েছে থানা পুলিশ।

ভুক্তভোগী কাঞ্চন কুমার রায় বলেন, হাতীবান্ধা উপজেলার উত্তর পারুলিয়ার জেএল নং-৩৮, খতিয়ান এসএ ৪৪৫ এবং ২৩৪৬ নং দাগের ৭ শতক জমি আমার ও আমার ভাই তপন কুমার বর্মনের। যা আমার মা মৃত যমুনা বালার পৈত্রিক সুত্রে প্রাপ্ত অংশের এবং আমাদের নিজ ভোগ দখলীয় সম্পত্তি। কিন্তু হঠাৎ করেই গত ১২ মে সকালে অভিযুক্ত সাইদুল ওই জমি কিনেছেন এমন দাবি করে আমাদের ওই ৭ শতক জমির ওপর জোর করে পাকা দালান নির্মাণ করেন। যা আমরা বারবার নিষেধ করার পরেও আমাদের কথায় কোনো তোয়াক্কা না করে দাপট দেখিয়ে সেখানে পাকা দালান নির্মাণ করে সাইদুল।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত সাইদুল বার্তা ২৪ কমকে বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ এনেছে তা মিথ্যা। প্রায় ১৪ বছর আগে জমি কিনে গোডাউন নির্মাণ করে ব্যবসা করে আসছি। যে জমিতে কাজ করেছি তা আমার ক্রয়কৃত জমি।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম বার্তা ২৪ কমকে বলেন, অভিযোগ পেলে তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

  ব্রাহ্মণবাড়িয়ার কসবাতে ট্রেন দুর্ঘটনা

;