জিকে শামীমের কাছ চাঁদা পান ফখরুল-আব্বাস: হানিফ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিলেট
সিলেট জেলা আওয়ামী লীগের সভায় মাহবুব উল আলম হানিফ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সিলেট জেলা আওয়ামী লীগের সভায় মাহবুব উল আলম হানিফ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, 'মির্জা আব্বাসের হাত ধরে জি কে শামীমের উত্থান। মির্জা আব্বাস যখন পূর্ত মন্ত্রী ছিলেন জিকে শামীম তখন মন্ত্রণালয়ে এককভাবে টেন্ডারবাজি করেছে। এখনো সে নিয়মিত মাসিক চাঁদা দেয় বিএনপি নেতাদের। জিকে শামীমের কাছ থেকে মির্জা ফখরুল, মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খানসহ অনেকে বিএনপি নেতা চাঁদা পান।'

বুধবার (২ অক্টোবর) দুপুরে সিলেট নগরের কবি নজরুল অডিটোরিয়ামে জেলা আওয়ামী লীগের সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, 'সিলেটে যে কয়বার সভা করতে আসি, শুনি আপনরা ঐক্যবদ্ধ হবেন। কিন্তু আজও আপনারা ঐক্যবদ্ধ হতে পারেননি। নভেম্বরের শেষ দিকে সিলেট জেলা আওয়ামী লীগের সম্মেলন করা হবে।'

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সদস্য বদর উদ্দিন আহমদ কামরান ও অধ্যাপক রফিকুর রহমান।

এছাড়াও বর্ধিত সভায় স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

   

নকল পণ্য তৈরিকারীদের ব্যাপারে তথ্য দিতে অনুরোধ ডিবি প্রধানের



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

যারা নকল স্যালাইন, শিশু খাদ্য ও বিভিন্ন পণ্য তৈরি করছে তাদের ব্যাপারে কোন ধরনের তথ্য থাকলে তা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশকে জানাতে অনুরোধ জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

বুধবার (৮ মে) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে নিজ অফিসে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

ডিবি প্রধান বলেন, ভেজাল পণ্য তৈরি করে তা বিক্রি করা অপরাধ। সংশ্লিষ্ট প্রতিষ্ঠান (ভোক্তা অধিকার, বিএসটিআই) তাদের কাজ করবে, আমরা আমাদের কাজ করবো। যারা শিশুর নকল খাবার তৈরি করবে, নকল স্যালাইনতৈরি করবে তাদের লাইসেন্স আছে কিনা, এটা জানার অধিকার একজন নাগরিকের আছে। তারাও তাদের জিজ্ঞেস করতে পারে।

হারুন বলেন, এলাকার লোকজন তাদের না ধরুক অন্তত তথ্য দিলে আমাদের জন্য সহায়ক হবে। তাহলে আমরা তাদের গ্রেফতার করতে পারব। এজন্য আমি সকলকে অনুরোধ করব যারা নকল ড্রিঙ্কস, জুস বানাচ্ছে, লবণ চিনি মিশিয়ে নকল স্যালাইন তৈরির তথ্য দিলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

সম্প্রতি মতিঝিলসহ রাজধানীর বেশ কিছু এলাকায় অভিযান চালিয়ে নকল স্যালাইন তৈরিকারী কয়েকটি চক্রকে গ্রেফতার করেছে ডিবি।

;

ধানের দাম মণ প্রতি ১৫০০ টাকা করার দাবি



উপজেলা করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ)
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

কৃষকদের উৎপাদিত ধানের প্রতি মণের মূল্য ১৫০০ টাকা করার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন বাংলাদেশ কৃষক সমিতি ময়মনসিংহের গৌরীপুর উপজেলা শাখা।

বুধবার (৮ মে) গৌরীপুর-রামপুর আঞ্চলিক সড়কের বীরআহাম্মদপুর এলাকায় এই কর্মসূচি পালিত হয়। কর্মসূচিতে সংগঠনের নেতা-কর্মী ছাড়াও স্থানীয় কৃষকরা অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, এই বেরো মৌসুমে পাইকাররা কৃষকদের কাছ থেকে প্রতি মণ মোটা ধান ৭০০ টাকা দরে ক্রয় করছেন। এই ধান বেঁচে এক কেজি গরুর মাংস কেনা যায় না। এছাড়াও ধানের আড়তদার ও মহাজনরা ঢলতা প্রথার নামে প্রতি মণে ২/৩ কেজি করে ধান বেশি নেয়ায় কৃষক ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই আমরা প্রতি মণ ধানের মূল্য ১৫০০ টাকা, ঢলতা বাতিল ও সরকারি ভাবে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনার দাবি জানাই।

মানববন্ধনে বক্তব্য দেন কৃষক সমিতি গৌরীপুর শাখার সভাপতি মজিবুর রহমান ফকির, সহসভাপতি তোফাজ্জল হোসেন হেলিম, সাধারণ সম্পাদক রিয়াজুল হাসনাত, কৃষক মো. স্বপন মিয়া, ফখর উদ্দিন মাস্টার, উসমান গনি, শরীফুল ইসলাম, হারুন অর রশিদ, লূত মিয়া, উজ্জল মিয়া প্রমুখ।

;

অনিবন্ধিত মোবাইল ফোন নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই: বিটিআরসি



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

যেসব অনিবন্ধিত মোবাইল ফোন প্রচলিত রয়েছে, সেগুলো বন্ধের প্রয়োজন হলে গ্রাহকদের পর্যাপ্ত সময় দেওয়া হবে। তাই অনিবন্ধিত মোবাইল ফোন বন্ধ হয়ে যাবে, এমনটি ভেবে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই বলে জানিয়েছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) কমিশনার প্রকৌশলী শেখ রিয়াজ আহমেদ।

বুধবার (৮ মে) দেশের টেলিযোগাযোগ সেবা ও নিয়ন্ত্রক সংস্থার কার্যক্রম নিয়ে বিটিআরসির গণশুনানিতে অংশ নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শেখ রিয়াজ বলেন, দেশে ব্যবহৃত অনিবন্ধিত মোবাইল ফোন নিয়ে গ্রাহকদের আতঙ্কিত হওয়ার কারণ নেই। বর্তমানে দেশের নেটওয়ার্কে নিবন্ধিত এবং অনিবন্ধিত উভয় মোবাইল ফোন সচল রয়েছে। তবে যেসব অবৈধ ফোন প্রচলিত রয়েছে, সেগুলো বন্ধের প্রয়োজন হলে গ্রাহকদের পর্যাপ্ত সময় দেওয়া হবে। তাই অনিবন্ধিত মোবাইল ফোন বন্ধ হয়ে যাবে, এমনটি ভেবে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই।

তবে ফোন কেনার সময় যাচাই করে নিবন্ধিত ফোন কেনা উচিত জানিয়ে তিনি বলেন, সরকার এবং বিটিআরসির পক্ষ থেকে আমি গ্রাহকদের অনুরোধ করবো, সবাই যেন নিবন্ধন করা মোবাইল ফোন কেনেন। আমরা অনিবন্ধিত মোবাইল ফোনের বিষয়ে আপনাদের নিরুৎসাহিত করছি।

‘সব মোবাইল সেটই নেটওয়ার্কে কাজ করবে। কোনোটাই বন্ধ করা হবে না।’কারও কাছে অনিবন্ধিত মোবাইল ফোন থাকলে বিটিআরসিতে এলে সেগুলোর নিবন্ধনের ব্যবস্থা করা হবে বলেও জানান রিয়াজ আহমেদ।

গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এছাড়া বিটিআরসির চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদের সভাপতিত্ব কমিশনের অন্যান্য কমিশনাররাও বিভিন্ন গ্রাহক ও প্রতিনিধিদের প্রশ্নের উত্তর দেন।

;

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে হাজতির মৃত্যু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, ময়মনসিংহ
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে শফিক মিয়া (৪৫) নামে এক হাজতির মৃত্যু হয়েছে।

মৃত শফিক মিয়া জামালপুর জেলার সদর উপজেলার ঘারামারা গ্রামের মৃত কালা চাঁনের ছেলে। সে মারামারি মামলার আসামি ছিলেন।

মঙ্গলবার (৭ মে) রাত সাড়ে ১১টার দিকে হাসপাতালে নেয়া হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারের জেলার শাহ রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শফিক মিয়া মারামারির মামলার আসামি। আগে থেকেই সে অসুস্থ ছিল। অসুস্থ অবস্থায় জামালপুর কারাগার থেকে ময়মনসিংহ কারাগারে প্রেরণ করা হয়। সেখান থেকে রাত সাড়ে ১০টার দিকে ময়মনসিংহ কারাগারে আনা হলে শফিক মিয়া আরও অসুস্থ হয়ে পড়েন। পরে কারাগারের চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে নেয়া হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জেলার শাহ রফিকুল ইসলাম বলেন, নিহতের স্বজনরা এসেছে। সুরতহাল রিপোর্ট করা হয়েছে। ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

;